[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর টি-২০তে ভারতীয় দলের অংশ। কিন্তু তার বয়েস এখন ৩৮ বছর আর যে কোনো দিনই তিনি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করতে পারেন। এর মধ্যেই টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহবাগ জানিয়েছেন এই মুহূর্তে ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির উত্তরাধিকারীর নাম।

সেহবাগ পন্থকে বললেন ধোনির উত্তরাধিকারী

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী 1

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া একটি ইন্টারভিউতে বীরেন্দ্র সেহবাগ ঋষভ পন্থকে নিয়ে বলেছেন,

“আমার এমনটা ধারণা যে ঋষভ পন্থ ধোনির সর্বশ্রেষ্ঠ বিকল্প। ও টেস্ট ক্রিকেটে নিজেকে প্রমান করেছে আর এখন ও নিজেকে একদিনের আর টি-২০তে আবারো প্রমান করবেন। ও এমএস ধোনির জায়গা নেওয়ার জন্য সবচেয়ে সঠিক খেলোয়াড়”।

ঋষভ পন্থের সবচেয়ে বড় কমজুরি তার শট সিলেকশনকে মনে করা হয়। যে কোনো পরিস্থিতিতে এসেই পন্থ বড়ো আর দীর্ঘ শট খেলার ব্যাপারে ভাবেন। ওয়েস্টইন্ডিজ সফরেও ওয়ানডে সিরিজে তাকে চার নম্বরে সুযোগ দেওয়া হয়েছিল কিন্তু নিজের খারাপ শটের কারণেই তিনি বড়ো ইনিংস খেলতে পারেননি।

সেহবাগ করলেন পন্থের শট নির্বাচনের সমর্থন

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী 2

বীরেন্দ্র সেহবাগ স্বয়ং আন্তর্জাতিক ক্রিকেট বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত ছিলেন। টেস্ট ক্রিকেটকে তো বীরু নিজের আক্রামণাত্মক মেজাজে বদলেই দিয়েছেন। ঋষভ পন্থের শট নির্বাচন নিয়ে সেহবাগ নিজের বয়ানে বলেছেন,

“এটা কিছু সময় পর্যন্ত মনে হবে, যদি পন্থ নিজের শট সিলেকশনকে উন্নত করে তো ও অবশ্যই ভারতীয় ক্রিকেট দলের দীর্ঘ সময় পর্যন্ত সেবা করতে পারে”।

সেমিফাইনালে ধোনির ক্রম নিয়ে বললেন এই কথা

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী 3

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনাল ম্যাচে মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং ক্রম নিয়ে অনেক প্রশ্ন উঠেছিল। সেমিফাইনাল নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা হয়েছিল আর ধোনি ৭ নম্বরে ব্যাট করে ৫০ রান করেছিল। টিম ইন্ডিয়া এই ম্যাচ ১৮ রানে হেরে যায়। বীরেন্দ্র সেহবাগকে যখন এমএস ধোনির ব্যাটি ক্রম নিয়ে প্রশ্ন করা হয় তো সেহবাগ নিজের বয়ানে বলেন,

“সেই সময় আমি কমেন্ট্রি করছিলাম, আর আমিই সেই ব্যক্তি ছিলাম যে বলেছিল যে ধোনিকে চার বা পাঁচ নম্বরে পাঠানো উচিৎ। কারণ ওর কাছে অভিজ্ঞতা রয়েছে আর চাপের পরিস্থিতিতে খেলার জন্য ও দলের বাকি খেলোয়াড়দের থেকে ভাল। এই কারণে আমার মনে হয়েছিল যে ধোনি সবচেয়ে সঠিক বিকল্প”।

[cwa id='moreat']