ভারত বনাম অস্ট্রেলিয়া: ঋষভ পন্থ অ্যাডিলেড টেস্টে ছুঁলেন মহেন্দ্র সিং ধোনিকে, বিশ্বরেকর্ড থেকে এক পা দূরে

ভারতীয় দল এই মুহুর্তে বিদেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে। যেখানে অস্ট্রেলিয়ার দল এই সিরিজকে জেতার জন্য নিজের পুরো শক্তি লাগিয়ে দিচ্ছে। তো অন্যদিকে ভারতীয় দলও এই সিরিজকে নিজের হাত থেকে ছাড়তে চায়না। যার ফলে এই দুই দলই একে অপরের বিরুদ্ধে লাগাতার দুর্দান্ত প্রদর্শন করছে।
জানিয়ে দিই এই সময়ে অস্ট্রেলিয়া দুই অভিজ্ঞ ব্যাটসম্যান এক বছরের ব্যানের কারণে দল থেকে বাইরে রয়েছেন। যার ফায়দা অধিনায়ক কোহলিকে সম্পুর্ণ তুলতে দেখা যাচ্ছে। জানিয়ে দিই যে টিম ইন্ডিয়ার উইকেটকিপার ঋষভ পন্থ অ্যাডিলেডে চলতি প্রথম টেস্টে প্রাক্তণ অধিনায়ক ধোনির রেকর্ড ছুঁয়ে ফেলেছেন।
পন্থ ম্যাচের তৃতীয় দিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে মোট ৬টি ক্যাচ নিয়েছেন। যার ফলে এক ইনিংসে বেশ ক্যাচ নেওয়ার কারণে ধোনিকে ছুঁয়ে ফেলেছেন তিনি।

ম্যাচের তৃতীয় দিন নিলেন তিনটি ক্যাচ
ভারত বনাম অস্ট্রেলিয়া: ঋষভ পন্থ অ্যাডিলেড টেস্টে ছুঁলেন মহেন্দ্র সিং ধোনিকে, বিশ্বরেকর্ড থেকে এক পা দূরে 1
জানিয়ে দিই অস্ট্রেলিয়া বিরুদ্ধে ভারতীয় বোলাররা নিজেদের দুর্দান্ত প্রদর্শন করছেন। টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা এই ম্যাচ জেতার জন্য কোনো ধরনের কোনো চেষ্টা ছাড়তে চাননা। যার ফলে অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিনও ভারতীয় দলের দুর্দান্ত উইকেটকিপার ব্যাটসম্যান পন্থ জোরে বোলার বুমরাহের বলে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান মিচেল স্টার্কের ক্যাচ ধরেন। যারপর এই দুর্দান্ত খেলোয়াড়মহম্মদ শামির লাগার বলে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ট্রেভিস হেড আর জোশ হ্যাজেলউডের ক্যাচও নিজের নামে করেন।

ক্যাচ ধরে ছুঁলেন ধোনিকে
ভারত বনাম অস্ট্রেলিয়া: ঋষভ পন্থ অ্যাডিলেড টেস্টে ছুঁলেন মহেন্দ্র সিং ধোনিকে, বিশ্বরেকর্ড থেকে এক পা দূরে 2
পন্থ এই মুহুর্তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই টেস্টে লাগাতার নিজের কামাল দেখাচ্ছেন। তিনি অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় দিনও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান উসমান খোয়াজা, পিটার হ্যাণ্ডসকম্ব, আর অধিনায়ক টিম পেনের ক্যাচ নিজের নামে করে তাদের প্যাভিলিয়নে ফেরত পাঠান। অন্যদিকে পন্থ এই ক্যাচ নিয়ে প্রাক্তণ ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির একটি রেকর্ডকে ছুঁয়ে ফেলেছেন। জানিয়ে দিই ২০০৩ সালে ধোনি নিউজিল্যাণ্ড সফরে একটি ইনিংসে ৬টি ক্যাচ নিয়েছিলেন। ধোনি ওয়েলিংটনে খেলা সিরিজের তৃতীয় ম্যাচের প্রথম ইনিংসে এই রেকর্ড নিজের নামে করেছিলেন।

এক ইনিংসে ৭ ক্যাচের রেকর্ড
ভারত বনাম অস্ট্রেলিয়া: ঋষভ পন্থ অ্যাডিলেড টেস্টে ছুঁলেন মহেন্দ্র সিং ধোনিকে, বিশ্বরেকর্ড থেকে এক পা দূরে 3
জানিয়ে দিই এক ইনিংসে উইকেটকিপার দ্বারা সাত ক্যাচ নেওয়ার এই রেকর্ড পাকিস্থানের ওয়াসিম বারি, নিউজিল্যান্ডের ইয়ান স্মিথ, ওয়েস্টইন্ডিজের রিডলে জেকবস আর ইংল্যাণ্ডের বব টেলরের নামে নথিভুক্ত রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *