হাফসেঞ্চুরি করতেই ঋষভ পন্থ করে ফেললেন এই দুর্দান্ত রেকর্ড, ধোনিকে ফেললেন পেছনে 1
during the Specsavers 5th Test - Day Five between England and India at The Kia Oval on September 11, 2018 in London, England.

ভারতীয় দল আর ওয়েস্টইন্ডিজেরদলের মধ্যে চলতি দ্বিতীয় টেস্টে ঋষভ পন্থ দুর্দান্ত ব্যাট করে হাফসেঞ্চুরি করেন। দ্বিতীয় দিনের খেলা সমাপ্ত হওয়া পর্যন্ত ঋষভ ৮৫ রান করে অপরাজিত থাকেন। তিনি নিজের এই ইনিংসে ১০টি চার আর দুটি ছক্কা মারেন। তিনি নিজের আক্রামণাত্মক ব্যাটিংয়ে কোটি কোটি ক্রিকেট প্রশংসকের হৃদয় জিতে নিয়েছেন। এটা তার টেস্ট ক্রিকেট কেরিয়ারে দ্বিতীয় হাফসেঞ্চুরি। তিনি একটি সেঞ্চুরিও করেছেন।

লাগাতার তিনবার ৫০ এর বেশি রান করার করলেন রেকর্ড
হাফসেঞ্চুরি করতেই ঋষভ পন্থ করে ফেললেন এই দুর্দান্ত রেকর্ড, ধোনিকে ফেললেন পেছনে 2
প্রসঙ্গত এই নিয়ে তিনবার ঋষভ পন্থ লাগাতার ৫০ এর বেশি স্কোর করে ফেলেছেন। তিনি ইংল্যাণ্ডের বিরুদ্ধে ওভালে হওয়া টেস্ট ম্যাচে দুর্দান্ত ১১৪ রানের সেঞ্চুরি করেছেন। এরপর তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে রাজকোটে হওয়া প্রথম টেস্টে দুর্দান্ত ৯২ রানের ইনিংস খেলেছিলেন। অন্যদিকে গতকাল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হায়দ্রাবাদ টেস্টের প্রথম ইনিংসে তিনি অপরাজিত ৮৫ রানের ইনিংস খেলেন।

ধোনি দুবার করেছেন এই রেকর্ড
হাফসেঞ্চুরি করতেই ঋষভ পন্থ করে ফেললেন এই দুর্দান্ত রেকর্ড, ধোনিকে ফেললেন পেছনে 3
প্রসঙ্গত ভারতের প্রাক্তণ অধিনায়ক এমএস ধোনি এই দুর্দান্ত রেকর্ড দু’বার করেছেন। তিনি প্রথমে ২০০৮ এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নাগপুর টেস্টে ৫৬ এবং ৫৫ রানের ইনিংস খেলেছিলেন। তারপর তিনি এই ম্যাচের পর ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাই টেস্টে ৫৩ রানের ইনিংস খেলেছিলেন। এভাবে তিনি লাগাতার তিন ইনিংসে ৫০ এর বেশি রান করেছিলেন। এরপর ২০০৯ এ তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটন টেস্টে ৫২ আর ৫৬ রানের ইনিংস খেলেছিলেন। অন্যদিকে এরপর পরের ইনিংসে তিনি আহমেদাবাদে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১১০ রানের সেঞ্চুরি করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *