এশিয়া কাপ ২০১৮, পাকিস্থান বনাম হংকং: স্ট্যাটস: ম্যাচে হলো মোট ৮টি রেকর্ড, পাকিস্থান ভাঙল বেশ কিছু বিশ্বরেকর্ড

রবিবার এশিয়াকাপ ২০১৮র দ্বিতীয় লীগ ম্যাচে পাকিস্থানের দল হংকং দলকে বড় সহজেই ৮ উইকেটে হারিয়ে দিয়েছে। পাকিস্থান আর হংকংয়ের মধ্যে খেলা এই ম্যাচে বেশ কিছু দুর্দান্ত এবং মজাদার রেকর্ড হয়। আমাদের এই বিশেষ প্রতিবেদনে এই ম্যাচে হওয়া বেশ কিছু দারুণ এবং মজাদার রেকর্ডের ব্যাপারে আলোচনা করব।

এশিয়া কাপ ২০১৮, পাকিস্থান বনাম হংকং: স্ট্যাটস:  ম্যাচে হলো মোট ৮টি রেকর্ড, পাকিস্থান ভাঙল বেশ কিছু বিশ্বরেকর্ড 1
Pakistan cricketer Usman Khan (C) celebrates with teammates after he dismissed Hong Kong batsmans Tanwir Afzal during the one day international (ODI) Asia Cup cricket match between Hong Kong and Pakistan at the Dubai International Cricket Stadium in Dubai on September 16, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

আসুন একবার দেখে নেওয়া যাক পাকিস্থান বনাম হংকংয়ের ম্যাচে হওয়া রেকর্ডের দিকে

১—হংকংয়ের বিরুদ্ধে পাকিস্থানের এটি তৃতীয় ওয়ানডে জয় ছিল। এর আগে দুটি দলের মধ্যে ২টি ম্যাচ খেলা হয়েছিল আর দুটিই জিতেছিল পাকিস্থান দল।

২—২০১৬র পরে ইউএইতে পাকিস্থান দলের লিমিটেড ওভারের সিরিজে এটি লাগাতার ১৪তম জয়। ২০১৬ থেকে লিমিটেড ওভারের ক্রিকেটে পাকিস্থান দলের ইউএইতে ১০০% ম্যাচ জেতার রেকর্ড রয়েছে।

৩—১১৬ রানের স্কোর এশিয়াকাপে হংকংয়ের দ্বিতীয় সবচেয়ে কম স্কোর। এর আগে এশিয়াকাপে হংকং দল ২০০৪ এ বাংলাদেশের বিপক্ষে ১০৪ রানে অলআউট হয়েছে।

এশিয়া কাপ ২০১৮, পাকিস্থান বনাম হংকং: স্ট্যাটস:  ম্যাচে হলো মোট ৮টি রেকর্ড, পাকিস্থান ভাঙল বেশ কিছু বিশ্বরেকর্ড 2
৪—হংকংয়ের করা এই ম্যাচে ১১৬ রানের স্কোর ওয়ানডে ফর্ম্যাটে এশিয়াকাপের অষ্টম সবচেয়ে নুন্যতম স্কোর। এশিয়াকাপের সবচেয়ে কম স্কোর বাংলাদেশের নামে রয়েছে। তারা মাত্র ৮৭ রানের স্কোরে ২০০০ সালে পাকিস্থানের বিরুদ্ধে অলআউট হয়ে গিয়েছিল।

৫—হংকং গত ছটি ম্যাচে এই প্রথমবার হারল। এর আগে তাদের খেলা গত পাঁচটি ম্যাচে তারা হারে নি।

৬—পাকিস্থানের জোরে বোলার উসমান খান আজ দুর্দান্ত বোলিং করে মাত্র ১৯ রান দিয়ে ৩ উইকেট হাসিল করেন। এটা তার তৃতীয় সেরা বোলিং প্রদর্শন। এর আগে তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১৭য় ৩৪ রান দিয়ে ৪ উইকেট হাসিল করেছেন।

৭—পাকিস্থান এই ম্যাচ ৮ উইকেটে জিতেছে। উইকেটের ব্যাপারে এটা পাকিস্থানের দ্বিতীয় সবচেয়ে বড় জয়। তাদের উইকেটের ব্যাপারে সবচেয়ে বড় জয় বাংলাদেশের বিরুদ্ধে এসেছিল। ২০০৮ এ করাচিতে তারা বাংলাদেশকে ১০ উইকেটে হারায়।

৮—ইমাম উল হক এই ম্যাচে ৫০ রানের ইনিংস খেলেন। এটা তার ওয়ানডে আন্তর্জাতিকে প্রথম হাফ সেঞ্চুরি। যদিও এর আগে তিনি ওয়ানডে ক্রিকেটে চারটি সেঞ্চুরি করেছেন।
এশিয়া কাপ ২০১৮, পাকিস্থান বনাম হংকং: স্ট্যাটস:  ম্যাচে হলো মোট ৮টি রেকর্ড, পাকিস্থান ভাঙল বেশ কিছু বিশ্বরেকর্ড 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *