এশিয়া কাপ ২০১৮--- ভারতের জন্য সমস্যা হতে পারেন পাকিস্থানের এই বোলার, রাহুল দ্রাবিড়ের কাছ থেকে নিয়েছেন টিপস

পাকিস্থান ক্রিকেট দল এই মহুর্তে সংযুক্ত আরব আমিরাতে চলতি এশিয়া কাপে খেতাম নিজের নামে করার জন্য সম্পূর্ণ জোর লাগিয়ে চলেছে। পাকিস্থান দলকে এশিয়া কাপ জয়ের প্রবল দাবিদার মানা হচ্ছে। এই দলে অভিজ্ঞ খেলোয়াড়দের সঙ্গে বেশ কিছু তরুণ খেলোয়াড়দেরও রাখা হয়েছে যাতে দলের ভারসাম্য দুর্দান্ত দেখাচ্ছে।

শাহিন শাহ আফ্রিদি আফগানিস্থানের বিরুদ্ধে করেছেন নিজের ওয়ানডে ডেবিউ

এশিয়া কাপে পাকিস্থান আফগানিস্থানের বিরুদ্ধে খেলা হওয়া সুপার ৪ এর নিজেদের প্রথম ম্যাচে ১৮ বছরের তরুণ প্রতিভাশালী জোরে বোলার শাহিদ শাহ আফ্রদিকে ডেবিউ করার সুযোগ দিয়েছিল। শাহিন শাহ আফ্রিদি পাকিস্থানের সুপার লীগে নিজের দুর্দান্ত প্রদর্শনের কারণে পাকিস্থানের ন্যাশানাল টিমে নিজের জায়গা করে নিয়েছেন।

আফগানিস্থানের বিরুদ্ধে দেখিয়েছেন নিজের প্রতিভা

শাহিন শাহ আফ্রিদি দুর্দান্ত খেলোয়াড়। মাত্র ১৮ বছর বয়েসেই তার বোলিংয়ে দুর্দান্ত গতি দেখা যায়। তিনি নিজের ওয়ানডে ডেবিউ ম্যাচে তা প্রমানও করে দিয়েছেন। যেখানে তিনি লাগাতার ১৪০ কিমি প্রতি ঘন্টারও বেশি গতিতে বল করার সক্ষমতা দেখিয়েছেন। আর আফগানিস্থানের বিরুদ্ধে ১০ ওভারে মাত্র ৩৮ রান দিয়ে ২ উইকেট হাসিল করেছেন।

ভারতের বিরুদ্ধেও শাহিন প্রমানিত হতে পারেন পাকিস্থানের তুরুপের এক্কা

আফগানিস্থানের বিরুদ্ধে পাওয়া প্রথম ম্যাচে শাহিন দুর্দান্ত প্রদর্শন করে ভারতের বিরুদ্ধে খেলার দাবি দেখিয়েছেন। পাকিস্থান টিম ম্যানেজমেন্ট রবিবার ভারতের বিরুদ্ধে এই তরুণ জোরে বোলারকে সুযোগ দিতে পারে এবং তাকে তুরুপে এক্কা হিসেবেও ব্যবহার করতে পারে। কারণ এই তরুণ বোলারের ব্যাপারে ভারতীয় ব্যাটসম্যানরা বেশি কিছু জানেন না আর তিনি নিজের স্পিডে ভারতের বিরুদ্ধে তুরুপের এক্কা প্রমানিতও হতে পারেন।

রাহুল দ্রাবিড়ের কাছ থেকে শাহিন নিয়েছেন টিপস

শাহিন শাহ আফ্রিদির সবচেয়ে স্পেশাল ব্যাপার হল যে তিনি ভারতের তারকা ব্যাটসম্যান আর বর্তমান অনুর্ধ্ব ১৯ আর ভারতীয় এ দলের কোচ রাহুল দ্রাবিড়ের কাছ থেকে টিপস নিয়েছে। এখন এটা দেখা মজাদার হবে যে রাহুল দ্রাবিড় দ্বারা দেওয়া টিপস ভারতের বিরুদ্ধে শাহিন কতটা কাজে লাগাতে পারেন।

অনুর্ধ্ব ১৯ দল থেকে পাকিস্থান সুপার লীগ পর্যন্ত সফর দুর্দান্ত

শাহিন শাহ আফ্রিদির মধ্যে পাকিস্থানের ভবিষ্যতের বড় খেলোয়াড়ের ছায়া দেখা যায়। সবচেয়ে প্রথমে এই বোলারের প্রতিভাকে বিশ্ব এই বছরের শুরুয়াতে খেলা অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে দেখেছিল যেখানে তিনি দুর্দান্ত প্রদর্শন করে নিজেকে প্রমান করেছেন। এর পর দ্রুতই পাকিস্থান সুপার লীগেও তিনি এন্ট্রি পান আর সেখানেও তিনি নিজের বিশাল ছাপ ফেলেছেন আর শেষ পর্যন্ত সমস্ত প্রদর্শনকে ধ্যান রেখে তাকে পাকিস্থান জাতীয় দলে জায়গা দেওয়া হয়েছে।

আরও পড়ুন

ভিডিয়ো: বিশ্বকাপ হারের পর দেশে ফিরলেন বিরাট কোহলি আর অনুষ্কা শর্মা, দেখুন ছবি আর ভিডিয়ো

ভারতীয় দল আইসিসি বিশ্বকাপের সেইফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে ছিটকে গিয়েছিল। লীগ ম্যাচের পর দল পয়েন্টস টেবিলে প্রথম...

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এই ৩ কারণে টি-২০ আন্তর্জাতিক থেকে দ্রুত নিতে পারেন অবসর

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের ব্যাটিং প্রতিভা পুরো দুনিয়াকে দেখিয়ে ফেলেছেন। বিরাট কোহলি বর্তমান সময়ের...

মহেন্দ্র সিং ধোনিকে ভারতীয় দলে আনা কিরণ মোরে ধোনির ক্রিকেট কেরিয়ার নিয়ে দিলেন বয়ান

ভারতে এখন বিশ্বকাপে দলের হারের চেয়ে বেশি মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে আলোচনা হচ্ছে। টুর্নামেন্ট শুরু হওয়ার...

ফাইনালের আগেই হয়েছিল ভাইয়ের খুন, তাও খেলতে নেমে দেশকে প্রথম বিশ্বকাপ জেতালেন এই খেলোয়াড়

ফাইনালের আগেই হয়েছিল ভাইয়ের খুন, তাও খেলতে নেমে দেশকে প্রথম বিশ্বকাপ জেতালেন এই খেলোয়াড়
৪৪ বছরের দীর্ঘ অপেক্ষার পর শেষমেশ ইংল্যান্ড নিজেদের প্রথম বিশ্বকাপ খেতাব পেয়ে গিয়েছে। ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ...

IND vs WI: ওয়েস্টইন্ডিজ সফর থেকে হতে পারে দীনেশ কার্তিকের ছুটি, এই তরুণ খেলোয়াড় পেতে পারেন সুযোগ

IND vs WI: ওয়েস্টইন্ডিজ সফর থেকে হতে পারে দীনেশ কার্তিকের ছুটি, এই তরুণ খেলোয়াড় পেতে পারেন সুযোগ
আগামি মাস থেকে ভারতীয় দলের ওয়েস্টইন্ডিজ সফর শুরু হতে চলেছে। ক্যারিবিয়ান সফরে টিম ইন্ডিয়াকে তিনটি টি-২০, তিনটি...