এশিয়া কাপ ২০১৮--- ভারতের জন্য সমস্যা হতে পারেন পাকিস্থানের এই বোলার, রাহুল দ্রাবিড়ের কাছ থেকে নিয়েছেন টিপস

পাকিস্থান ক্রিকেট দল এই মহুর্তে সংযুক্ত আরব আমিরাতে চলতি এশিয়া কাপে খেতাম নিজের নামে করার জন্য সম্পূর্ণ জোর লাগিয়ে চলেছে। পাকিস্থান দলকে এশিয়া কাপ জয়ের প্রবল দাবিদার মানা হচ্ছে। এই দলে অভিজ্ঞ খেলোয়াড়দের সঙ্গে বেশ কিছু তরুণ খেলোয়াড়দেরও রাখা হয়েছে যাতে দলের ভারসাম্য দুর্দান্ত দেখাচ্ছে।

শাহিন শাহ আফ্রিদি আফগানিস্থানের বিরুদ্ধে করেছেন নিজের ওয়ানডে ডেবিউ

এশিয়া কাপে পাকিস্থান আফগানিস্থানের বিরুদ্ধে খেলা হওয়া সুপার ৪ এর নিজেদের প্রথম ম্যাচে ১৮ বছরের তরুণ প্রতিভাশালী জোরে বোলার শাহিদ শাহ আফ্রদিকে ডেবিউ করার সুযোগ দিয়েছিল। শাহিন শাহ আফ্রিদি পাকিস্থানের সুপার লীগে নিজের দুর্দান্ত প্রদর্শনের কারণে পাকিস্থানের ন্যাশানাল টিমে নিজের জায়গা করে নিয়েছেন।

আফগানিস্থানের বিরুদ্ধে দেখিয়েছেন নিজের প্রতিভা

শাহিন শাহ আফ্রিদি দুর্দান্ত খেলোয়াড়। মাত্র ১৮ বছর বয়েসেই তার বোলিংয়ে দুর্দান্ত গতি দেখা যায়। তিনি নিজের ওয়ানডে ডেবিউ ম্যাচে তা প্রমানও করে দিয়েছেন। যেখানে তিনি লাগাতার ১৪০ কিমি প্রতি ঘন্টারও বেশি গতিতে বল করার সক্ষমতা দেখিয়েছেন। আর আফগানিস্থানের বিরুদ্ধে ১০ ওভারে মাত্র ৩৮ রান দিয়ে ২ উইকেট হাসিল করেছেন।

ভারতের বিরুদ্ধেও শাহিন প্রমানিত হতে পারেন পাকিস্থানের তুরুপের এক্কা

আফগানিস্থানের বিরুদ্ধে পাওয়া প্রথম ম্যাচে শাহিন দুর্দান্ত প্রদর্শন করে ভারতের বিরুদ্ধে খেলার দাবি দেখিয়েছেন। পাকিস্থান টিম ম্যানেজমেন্ট রবিবার ভারতের বিরুদ্ধে এই তরুণ জোরে বোলারকে সুযোগ দিতে পারে এবং তাকে তুরুপে এক্কা হিসেবেও ব্যবহার করতে পারে। কারণ এই তরুণ বোলারের ব্যাপারে ভারতীয় ব্যাটসম্যানরা বেশি কিছু জানেন না আর তিনি নিজের স্পিডে ভারতের বিরুদ্ধে তুরুপের এক্কা প্রমানিতও হতে পারেন।

রাহুল দ্রাবিড়ের কাছ থেকে শাহিন নিয়েছেন টিপস

শাহিন শাহ আফ্রিদির সবচেয়ে স্পেশাল ব্যাপার হল যে তিনি ভারতের তারকা ব্যাটসম্যান আর বর্তমান অনুর্ধ্ব ১৯ আর ভারতীয় এ দলের কোচ রাহুল দ্রাবিড়ের কাছ থেকে টিপস নিয়েছে। এখন এটা দেখা মজাদার হবে যে রাহুল দ্রাবিড় দ্বারা দেওয়া টিপস ভারতের বিরুদ্ধে শাহিন কতটা কাজে লাগাতে পারেন।

অনুর্ধ্ব ১৯ দল থেকে পাকিস্থান সুপার লীগ পর্যন্ত সফর দুর্দান্ত

শাহিন শাহ আফ্রিদির মধ্যে পাকিস্থানের ভবিষ্যতের বড় খেলোয়াড়ের ছায়া দেখা যায়। সবচেয়ে প্রথমে এই বোলারের প্রতিভাকে বিশ্ব এই বছরের শুরুয়াতে খেলা অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে দেখেছিল যেখানে তিনি দুর্দান্ত প্রদর্শন করে নিজেকে প্রমান করেছেন। এর পর দ্রুতই পাকিস্থান সুপার লীগেও তিনি এন্ট্রি পান আর সেখানেও তিনি নিজের বিশাল ছাপ ফেলেছেন আর শেষ পর্যন্ত সমস্ত প্রদর্শনকে ধ্যান রেখে তাকে পাকিস্থান জাতীয় দলে জায়গা দেওয়া হয়েছে।

আরও পড়ুন

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ধোনির “রজনীকান্ত” হওয়ার মূল্য কিভাবে দলকে চোকাতে হল জেনে নিন

আইপিএলে চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে হওয়া রোমাঞ্চকর ম্যাচে ব্যাঙ্গালুরু বাজি মেরে নিয়েছে। প্রথমে...