করোনায় মৃত্যু হলো প্রাক্তন ক্রিকেটারের, ক্রিকেট জগতে নামল শোকের ছায়া 1

পুরো বিশ্বে এই মুহূর্তে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে সমস্ত দেশে ছড়িয়ে পরা করোনায় ধ্বংসাত্মক রূপ তিন মাস ধরে রয়েছে যা নিয়মিত মানুষকে সংক্রামিত করে চলেছে। বিশ্বের প্রায় সমস্ত দেশে ছড়িয়ে পড়া করোনায় এখনো পর্যন্ত মোট ৬৮ লাখের বেশি মানুষ সংক্রামিত হয়েছেন। অনুদিকে ৩.৮০ লাখের বেশি মানুষ এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন।

করোনায় আরো এক পাকিস্তানী ক্রিকেটারের মৃত্যু

করোনায় মৃত্যু হলো প্রাক্তন ক্রিকেটারের, ক্রিকেট জগতে নামল শোকের ছায়া 2

করোনার নিয়মিত বেড়ে চলা প্রকোপের আওতায় এখনো ক্রিকেট জগতের আরো এক তারকা চলে এসেছেন, যিনি এই বিশ্বব্যাপী মহামারী হয়ে যাওয়া করোনা ভাইরাসে নিজের প্রাণ হারিয়েছেন। ক্রিকেটের এখনো পর্যন্ত মাত্র কিছু খেলোয়াড়োই করোনায় আক্রান্ত হয়েছেন, যার মধ্যে মঙ্গলবার পাকিস্তান ক্রিকেটের আরো একজন খেলোয়াড় করোনায় মারা গিয়েছেন। এই ভাবে করোনায় শিকার হওয়া তিনি পাকিস্তানের দ্বিতীয় ক্রিকেটার হয়ে গিয়েছেন।

ঘরোয়া ক্রিকেটার রিয়াজ শেখ হলেন করোনার শিকার

করোনায় মৃত্যু হলো প্রাক্তন ক্রিকেটারের, ক্রিকেট জগতে নামল শোকের ছায়া 3

আমরা এখানে কথা বলছি পাকিস্তানের ক্রিকেটের প্রথম শ্রেণীর ক্রিকেটার রিয়াজ শেখের যার মঙ্গলবার করোনায় আক্রান্ত হওয়া মৃত্যু ঘটেছে। রিয়াজ শেখের করোনায় মৃত্যু হওয়ার দ্রুত পরেই তার পরিবার তাকে কাছাকাছি জায়গায় কবর দিয়ে দিয়েছেন। সূত্রের তরফে পাওয়া খবরের মোতাবেক মনে করা হচ্ছে যে রিয়াজ শেখের পরিবার তার মৃত্যুর কারণ জানার জন্য চিকিৎসা আধিকারিকদেরও অপেক্ষা করেননি আর নিজেরাই দ্রুত তাকে কবর দিয়ে দেন।

পাকিস্তান ক্রিকেট প্রকাশ করল শোক, প্রথম শ্রেণীর ম্যাচে ১১৬টি উইকেট নিয়েছেন রিয়াজ

করোনায় মৃত্যু হলো প্রাক্তন ক্রিকেটারের, ক্রিকেট জগতে নামল শোকের ছায়া 4

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ৪৩টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ১১৬টি উইকেট নেওয়া ৫১ বছরের রিয়াজ শেখ গত কয়েকদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন। যারপর তার চিকিৎসা চলছিল। শেষমেশ মঙ্গলবার সকালে করোনার কাছে তিনি পরাজিত হন আর মৃত্যু হয় তার। মৃত্যুর পর কবর দেওয়ার বিষয়টি নিয়ে একটি সূত্রের তরফে বলা হয়েছে যে তার পরিবার দ্রুতই তার শরীরকে কবর দিয়ে দেয়। কিন্তু তার প্রতিবেশীদের সন্দেহ যে কোভিড ১৯ এর কারণে তাদের আইসোলেশন এর সতর্কতা ছিল আর তার পরিবার এই সরকারী প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে চায়নি। যা ভাইরাসের কারণে মৃত্যু হওয়া রোগীদের জন্য প্রস্তুত করা হয়। রিয়াজ শেখের মৃত্যু নিয়ে পাকিস্তানের শোকের ছায়া রয়েছে। পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান রশিদ লতিফের পাশাপাশি পাকিস্তান ক্রিকেট এক্সপার্ট ডা. নোমান নিয়াজও শোক প্রকাশ করেছেন। রিয়াজ শেখ ১৯৮৭ থেকে ২০০৫ পর্যন্ত ঘরোয়া ক্রিকেট খেলতে সফল হন। যিনি পরে পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার মইন খানের অ্যাকাডেমিতে কোচিং দেন হেড কোচ হিসেবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *