পাকিস্তানের বোলার মহম্মদ ইরফান বিরাট কোহলির সঙ্গে হওয়া এই ঘটনার করলেন খোলসা

ক্রিকেট খেলায় যখনই পাকিস্তানের উল্লেখ হয় তো সকলেরই মনে একটি ছবি ফুটে ওঠে যে এই দেশ জোরে বোলারদের তৈরি করা দেশ থেকেছে। এখানে শুরু থেকেই জোরে বোলারদের মধ্যে এক সে এক প্রতিভাবান আর তারকা বোলারদের নাম দেখতে পাওয়া গিয়েছে। পাকিস্তান একরকমভাবে জোরে বোলারদের একটা বড়ো দল তৈরি করতে সফল থেকেছে।

পাকিস্তানের হয়ে খেলেছেন এই জোরে বোলার

পাকিস্তানের বোলার মহম্মদ ইরফান বিরাট কোহলির সঙ্গে হওয়া এই ঘটনার করলেন খোলসা 1

যখন পাকিস্তানের এই জোরে বোলারদের কথা বলা হয় তো কিছু নাম যেমন- ইমরন খান, ওয়াসিম আক্রাম, ওয়াকার ইউনিস, শোয়েব আকতার বা মহম্মদ আমির, এরা এমন বোলার থেকেছেন যাদের জাদু পুরো ক্রিকেট জগত দেখেছে। এছাড়াও বেশকিছু ভালো জোরে বোলার পাকিস্তান দলে এসেছেন। পাকিস্তানের এই সমস্ত বোলারদের মধ্যে মহম্মদ ইরফানের নামও একজন জোরে বোলার হিসেবে উঠে এসেছে যিনি না শুধু নিজের বোলিংয়ের গতি বা সুইংয়ে বরং নিজের উচ্চতা নিয়েও আলোচনার কেন্দ্র হয়ে থেকেছেন।

মহম্মদ ইরফান বিরাট কোহলির সঙ্গে ঘটা ঘটনার করেছেন উল্লেখ

পাকিস্তানের বোলার মহম্মদ ইরফান বিরাট কোহলির সঙ্গে হওয়া এই ঘটনার করলেন খোলসা 2

মহম্মদ ইরফানের কথা বলা হলে তিনি ক্রিকেট ইতিহাসের সবচেয়ে লম্বা খেলোয়াড়দের মধ্যে একজন, যার উচ্চতা ৭ ফুট এক ইঞ্চি। কিন্তু তিনি গত বেশকিছু বছর ধরে দলে জায়গা করতে পারছেন না। মহম্মদ ইরফান হঠাত করেই এবার বিরাট কোহলির সঙ্গে একটি ঘটনার খোলসা করে আলোচনার কেন্দ্র উঠে এসেছেন। মহম্মদ ইরফান ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে একটি ঘটনার উল্লেখ করে বলেছেন যে,
“যখন আমি প্রথমবার ভারত সফর করি, তো ভারতীয় খেলোয়াড়রা আমাকে জানাচ্ছিলেন যে তাদের কোচ আর সাপোর্টিং স্টাফ তাদের জানিয়েছেন যে আমি কেবল ১৩০-১৩৫ কিমি প্রতি ঘণ্টা গতিতেই বল করতে পারি। না কি এরচেয়ে বেশি গতিতে”।

বিরাট কোহলি আর ভারতীয় দল আমার বোলিংয়ের গতিকে মনে করছিলেন কম

পাকিস্তানের বোলার মহম্মদ ইরফান বিরাট কোহলির সঙ্গে হওয়া এই ঘটনার করলেন খোলসা 3

এর আগে মহম্মদ ইরফান বলেছেন যে,

“এমনকী বিরাট কোহলিও আমাকে বলেছিলেন যে ওর পাশের কোচ ওকে বলেছিলেন যে আমি কেবল ১৩০-১৩৫ কিমি প্রতি ঘন্টা গতিতেই বোলিং করি। উনি ভেবেছিলেন যে এটা স্রেফ এতটাই যে আমি লম্বা আর কিছু বাউন্স পাব কিন্তু ওরা সহজেই বেঁচে যাবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *