এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান
Getty Images

পাকিস্থান এশিয়া কাপ ২০১৮র সুপার ৪ এ জয় দিয়ে শুরুয়াত করলো। তারা সুপার কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্থানকে তিন উইকেটে হারিয়ে দিয়েছে। ওই দিনই ভারত সুপার ৪ এ বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে। এখন সুপার ৪ এর পরবর্তী ম্যাচ রবিবার ভারত আর পাকিস্থানের মধ্যে হবে। ওই দিনই বাংলাদেশও আফগানিস্থানের মুখোমুখি হবে। বাংলাদেশ আর আফগানিস্থানের জন্য এই ম্যাচ ডু অর ডাই এর মতই হবে। যে দল এই ম্যাচ জিতবে তারা ফাইনালের দৌড়ে টিকে থাকবে। হেরে যাওয়া দলের আশা শেষ হয়ে যাবে। এই অবস্থায় এখন সমস্ত দলগুলিই শেষ ম্যাচে সম্পূর্ণ শক্তি লাগাতে চাইবে।

রোমাঞ্চক ম্যাচে আফগান হারলো 

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান 1
Getty Images

পাকিস্থান আর আফগানিস্থানের মধ্যে শুক্রবার ভীষণই রোমাঞ্চকর ম্যাচ হয়েছে। এই ম্যাচে আফগান দল টসে জিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২৫৭ রান তোলে। এর জবাবে পাকিস্থান ৪৯.৩ ওভারে ৭ উইকেটে ২৫৮ রান তুলে দেয়। আফগানিস্থানের তরফে রশিদ খান ৩ আর মুজিব উর রহমান দুটি উইকেট নেন, কিন্তু নিজের দলকে জয় এনে দিতে পারেন নি। মালিককে আফগানিস্থানের উইকেটকিপার মহম্মদ শাহজাদ একবার জীবনদানও দেন। মালিককে তার এই ইনিংসের জন্য ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কারও দেওয়া হয়।

জেনে নিন গতকাল এই ম্যাচে কি কি রেকর্ড হল:

 

১. নিজের শুরুয়াতি ৫০ ম্যাচে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড রশিদ খান নিজের নামে করে নিলেন। তিনি ১১৫টি উইকেট হাসিল করেছেন। অন্যদিকে তার আগে এই রেকর্ড অস্ট্রেলিয়ার স্টার্কের কাছে ছিল।

২. আফগানিস্থানের ব্যাটসম্যান শাহিদী আজ ৯৭ রান করেছেন। এটা তার ওয়ানডে কেরিয়ারের সবচেয়ে বড় স্কোর।

৩. আফগানিস্থান আজ পাকিস্থানের বিরুদ্ধে নিজের সবচেয়ে বড় স্কোর বানিয়েছে।

৪. পাকিস্থানের স্টার ব্যাটসম্যান ফখর জামান গতকালও শূন্য রানে আউট হয়ে যান। তার আউট হওয়ার সঙ্গে সঙ্গেই তিনি এশিয়া কাপে দুবার লাগাতার শূন্য রানে আউট হওয়া খেলোয়াড় হয়ে যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *