ধোনির বিরুদ্ধে পাকিস্তান চালতে পারে আইসিসির সামনে চাল, ফেঁসে যেতে পারেন এই তারকা

আইসিসি ২০১৯ বিশ্বকাপের শুরু ইংল্যান্ড আর ওয়েলসের মাটিতে হয়ে গিয়েছে। এবারের টুর্নামেন্ট রাউন্ড রবিন ফর্ম্যাটে খেলাহয়েছে। গত বুধবার বিশ্বকাপের অষ্টম ম্যাচ ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা হয়েছে। যেখানে ভারত দক্ষিণ আফ্রিকাকে তৃতীয়বার হারিয়ে নিজেদের প্রথম জয় হাসিল করেছে। এই ম্যাচের পর থেকে পাকিস্তান ক্রিকেট দল এমএস ধোনি আর বিসিসিআইয়ের সমস্যা বাড়িয়ে দিয়েছে।

এমএস ধোনির গ্লাভসে কি বলে বলিদানের চিহ্ন

ধোনির বিরুদ্ধে পাকিস্তান চালতে পারে আইসিসির সামনে চাল, ফেঁসে যেতে পারেন এই তারকা 1

এমএস ধোনির গ্লাভসে থাকা এই চিহ্ন প্যারা স্পেশাল ফোর্সেজের ‘বলিদান’ ব্যাচের। ধোনি এই ব্যাচের বেসি ট্রেনিং ২০১৫য় পূর্ণ করেছিলেন। ধোনি প্যারা ফোর্সে লেফটেন্যান্ট কর্নেল হিসেবে রয়েছেন। ধোনির এই ট্রেনিং প্যারা ট্রেনিং স্কুল আগরায় হয়েছিল। ২ সপ্তাহের ট্রেনিংয়ে ধোনি ৫টি প্যারাশুট জাম্প করেছিলেন। যার পর তাকে প্যারা ট্রুপার উইংস দেওয়া হয়েছিল। বলিদানের ব্যাচ প্যারা কমাণ্ড ট্রেনিং সম্পূর্ণ করার পরই পাওয়া যায়। এর আগেও বেশ কয়েকবার ধোনিকে এই ব্যাচের সঙ্গে দেখা গিয়েছিল। ধোনির মোবাইলের ব্যাক কভারেও এই মুহুর্তে বলিদান ব্যাচই রয়েছে। আর সেই সঙ্গে আইপিএলের সময় তার ব্যাগেও বলিদানের চিহ্ন লাগানো থাকা দেখা গিয়েছিল।

পাকিস্তানের ক্রিকেট বোর্ড ফাঁসালো প্যাঁচ

ধোনির বিরুদ্ধে পাকিস্তান চালতে পারে আইসিসির সামনে চাল, ফেঁসে যেতে পারেন এই তারকা 2

পাকিস্তান ক্রিকেট বোর্ডের অধ্যক্ষ এহসান মানি পুষ্টি করেছেন যে তিনিই আইসিসিতে ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান এমএস ধোনির ব্যাপারে অভিযোগ করেছিলেন যে তার গ্লাভসে ভারতীয় সেনার প্রতীক চিহ্ন রয়েছে। বলিদান ভারতের বিশেষ সেনার প্রতীক চিহ্ন, যা প্যারাশুট রেজিমেন্টের অংশ। এহসান মানির মনে হয় যে ধোনি খেলার মধ্যে রাজনীতি নিয়ে আসছেন। বর্তমানে পাকিস্তান বোর্ড আইসিসির কাছে কাছে বিসিসিআই আর ধোনির বিরুদ্ধে অ্যাকশন নেওয়ার অ্যাপিল করেছে। পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেন,

“আইসিসিতে আমাদের মধ্যে কোনো ভুল ধারণা নেই। আমাদের ধারণা যে ক্রিকেট আর খেলাকে রাজনীতি থেকে দূরে রাখা উচিত। আমরা নিজেদের কথা ভীষণই মজবুতভাবে আইসিসির সামনে স্পষ্ট করেছি। যাতে ভারতের ক্রিকেট দুনিয়ায় ছবিটা ভীষণই খারাপ হয়ে গিয়েছে”।

আইসিসি নিয়েছে এমএস ধোনির বিরুদ্ধে এই পদক্ষেপ

ধোনির বিরুদ্ধে পাকিস্তান চালতে পারে আইসিসির সামনে চাল, ফেঁসে যেতে পারেন এই তারকা 3

আইসিসির স্ট্র্যাটেজিক কমুনিকেশনের ম্যানেজিং ডাইরেক্টর ক্লেয়ার ফ্লার্গ বলেছেন যে তিনি বিসিসিআইয়ের কাছে অনুরোধ করেছেন যে সেনার প্রতীক চিহ্নকে ধোনির গ্লাসভ থেকে সরিয়ে দিতে। বর্তমানে ভারত আর পাকিস্তান ১৬ জুন বিশ্বকাপে মাঠে মুখোমুখি হবে। গত সাত বছরে দুই দেশের মধ্যে কনো ঘরোয়া সিরিজ খেলা হয়নি। এই দুটি দেশ স্রেফ আইসিসির দেখরেখে বড় টুর্নামেন্টেই মুখোমুখি হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *