এই পাকিস্থানী তারকা দিলেন ভীষণই চমকে দেওয়ার মত বয়ান, বললেন, ‘বিশ্বকাপে ভারতকে মাত দেবে পাকিস্থান’

ভারত আর পাকিস্থান ক্রিকেটের দুই সবচেয়ে দুর্দান্ত দলগুলির মধ্যে গুনতি হয়। ১৯৪৭এ ভারত থেকে আলাদা হয়ে পাকিস্থান নতুন দেশ তৈরি হয়েছিল। তারপর থেকে সমস্ত খেলায় দুই দেশের মধ্যে কড়া টক্কর দেখতে পাওয়া যায়। এর মধ্যে ক্রিকেটের টক্কর সবচেয়ে দুর্দান্ত মানা হয়। ভারত আর পাকিস্থানের মধ্যে হওয়া ম্যাচ চলাকালীন মানুষের পাগলামী চরম থাকে।

মইন খানের বড়ো আশা
এই পাকিস্থানী তারকা দিলেন ভীষণই চমকে দেওয়ার মত বয়ান, বললেন, ‘বিশ্বকাপে ভারতকে মাত দেবে পাকিস্থান’ 1
পাকিস্থান এখন পর্যন্ত ক্রিকেট বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি। দুই দলের মধ্যে এখনো পর্যন্ত ৬টি বিশ্বকাপ ম্যাচ খেলা হয়েছে আর সবকটিতেই ভারত জয় হাসিল করেছে। প্রাক্তণ পাকিস্থানী উইকেটকিপার মইন খানের আশা যে এবার তেমনটা হবে না।
পাকিস্থানের জিটিভি নিউজে তিনি বলেন,

“এই বর্তমান দল বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে প্রথম জয় নথিভুক্ত করতে ভীষণই সক্ষম। কারণ এই দলে প্রতিভা, গভীরতা আর বিবিধতা রয়েছে। সরফরাজ আহমেদ দলকে বেশ কিছু বড়ো জয় এনে দিয়েছেন”।

এই দুই দলকে মানলেন সবচেয়ে মুশকিল দল
এই পাকিস্থানী তারকা দিলেন ভীষণই চমকে দেওয়ার মত বয়ান, বললেন, ‘বিশ্বকাপে ভারতকে মাত দেবে পাকিস্থান’ 2
পাকিস্থানের বিশ্বকাপ বিজয়ী দলের সদস্য থাকা মইন খান বিশ্বকাপে ভারত আর ইংল্যান্ডকে সবচেয়ে মুশকিল দল মনে করেন। তার মতে এদের হারানো সবচেয়ে মুশকিল হতে পারে। তিনি আগে বলেন,

“এটা এক ভীষণই রোমাঞ্চকর বিশ্বকাপ হওয়া উচিৎ আর আমি ভারতকে হারানোর জন্য পাকিস্থানের সমর্থন করছি। আমাদের ছেলেরা দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচ খেলার পর বিশ্বকাপে যাবে”।

সরফরাজ আহমেদের জমিয়ে প্রশংসা করেন
এই পাকিস্থানী তারকা দিলেন ভীষণই চমকে দেওয়ার মত বয়ান, বললেন, ‘বিশ্বকাপে ভারতকে মাত দেবে পাকিস্থান’ 3
সরফরাজ আহমেদের অধিনায়কত্বে পাকিস্থান চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচে ভারতকে হারিয়েছিল। সেই সঙ্গেই তার অধিনায়কত্বে পাকিস্থান ভালো প্রদর্শন করেছে। তার অধিনায়কত্ব নিয়ে মইন খান বলেন,

“আমি জানিনা যে এই সব ওর অধিনায়কত্বের ব্যাপারে কেনো করা হয়েছিল। আমি সরফরাজকে দলের নেতৃত্ব দিতে দেখেছি। আমি ওকে জুনিয়র ক্রিকেট থেকে দেখছি আর আপনাদের বলতে পারি যে পাকিস্থানের দলে নেতৃত্ব করার জন ওর চেয়ে ভালো কেউ নেই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *