পাকিস্তানে জন্মানো উসমান খোয়াজা হলেন ভারতের বিরুদ্ধে ‘ম্যান অফ দ্য সিরিজ’, তো পাকিস্তানের মেজর জার্নল আসিফ গফুর করলেন এমন টুইট

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হওয়া পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে বুধবার ১৩ মার্চ শেষ হয়ে গিয়েছে। এই ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া দুর্দান্ত প্রদর্শন করেছে আর ভারতীয় দলকে তাদের মাটিতে ৩-২ ফলাফলে সিরিজ হারিয়ে দিয়েছে। জানিয়ে দিই যে এই সিরিজে উসমান খোয়াজা দুর্দান্ত প্রদর্শন করেছেন আর ‘ম্যানফ দ্য সিরিজ’এর খেতাবও জিতেছে।

উসমান খোয়াজা সিরিজে করলেন ৩৮৩ রান

RANCHI, INDIA – MARCH 08: Usman Khawaja of Australia bats during game three of the One Day International series between India and Australia at JSCA International Stadium Complex on March 08, 2019 in Ranchi, India. (Photo by Robert Cianflone/Getty Images)

এই সিরিজে অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজা দুর্দান্ত প্রদর্শন করে সবচেয়ে বেশি রান করেছেন।অস্ট্রেলিয়ার ওপেনার খোয়াজা এই ওয়ানডে সিরিজের ৫টি ইনিংসে ৭৬.৬০ গড়ে ৩৮৩ রান করেছেন। এই ইনিংসে তার স্ট্রাইকরেট ছিল ৮৮.৮৬। তিনি এই সিরিজে চারটি ফিফটি প্লাস স্কোর করেন। যার মধ্যে ২টি হাফসেঞ্চুরি এবং ২টি সেঞ্চুরি শামিল রয়েছে। তার এই দুর্দান্ত প্রদর্শনের কারণে তাকে ‘ম্যান অফ দ্য সিরিজের খেতাব দেওয়া হয়।

পাকিস্তানের মেজর জার্নল আসিফ গফুর করলেন উসমান খোয়াজার প্রশংসা

জানিয়ে দিই যে উসমান খোয়াজার জন্ম পাকিস্তানের ইসলামাবাদে হয়েছিল যদিও তিই অস্ট্রেলিয়ার হয়ে ক্রিকেট খেলেন। পাকিস্তানের মেজর জার্নাল আসিফ গফুর উসমান খোয়াজের প্রত্যেক ইনিংসের পর নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে প্রশংসা করেছেন।তিনি রাঁচি ওয়ানডেতে খোয়াজার সেঞ্চুরির পর টুইট করেছিলেন, “ভীষণ ভালো খেলেছো উসমান খোয়াজা”। এরপর মোহালি ওয়ানডের পর তিনি টুইট করেন যে, “দ্বিতীয়বার ভালো খেলেছো সমান খোয়াজা”।
দিল্লি ওয়ানডের পর তিনি টুইট করে লিখেছিলেন যে, “আরো একবার ভালো খেলেছো উসমান খোয়াজা, তোমার সেঞ্চুরি ভালো স্ট্রাইকরেটে হয়েছে, যা একটা বড়ো ব্যবধান থেকেছে। গত তিনটি লাগাতার ম্যাচে তুমি দুর্দান্ত প্রদর্শন করেছো”।

এখানে দেখন আসিফ গফুরের টুইট

জানিয়ে দিই যে ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সুরক্ষার জন্য মোতায়েন জওয়ানদের উপর জঙ্গিরা আত্মঘাতী হামলা করেছিল। যেখানে দেশের সুরক্ষায় মোতায়েন ৪৪জন জওয়ান শহিদ হয়ে যান আর বেশ কিছু জওয়ান আহত হন। এরপর ভারতীয় সেনারা এয়ার স্ট্রাইকও করেছিলেন, আর জৈইশ এ মহম্মদের বেশ কিছু জঙ্গিদের শেষ করেছিলেন। পুলওয়ামা জেলায় মারা যাওয়া ৪৪ জন জওয়ানকে স্মরণ করে ভারতীয় বায়ু সেনাদের দ্বারা দেখানো সাহসের কারনে ভারতীয় দল রাঁচি ওয়ানডেতে একটি বিশেষ পদক্ষেপ নিয়েছিল। পুরো ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হওয়া তৃতীয় ওয়ানডে ম্যাচে আর্মি ক্যাপ করে খেলেছিল। যদিও এর অভিযোগ পিসিবি আইসিসির কাছে করেছিল।

আরও পড়ুন

এই তারকা বিদেশি বোলারকে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ম‍্যালকম মার্শালের সাথে তুলনা করলেন রাহুল দ্রাবিড় !

সদ‍্য টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন সাউথ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। মাঠে তার আগুনে পেস এবং...

WI vs IND: “বিরাটের ভরসার দাম দিলাম ” মন্তব্য রবীন্দ্র জাদেজার !

অশ্বিনের বদলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে দলে এসেছিলেন রবীন্দ্র জাদেজা। অনেকেই এই বাছাই নিয়ে প্রশ্ন তুলেছিলো।...

সৌরভ গাঙ্গুলী দিলেন ইঙ্গিত, এই বছর হতে চলেছেন টিম ইন্ডিয়ার কোচ

সৌরভ গাঙ্গুলী দিলেন ইঙ্গিত, এই বছর হতে চলেছেন টিম ইন্ডিয়ার কোচ
ভারতীয় দলের কোচের নিযুক্তি কিছু দিন আগেই বিসিসিআই ২০২১ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত করে ফেলেছে। রবি শাস্ত্রী দ্বিতীয়বার...

রোহিত শর্মাকে দলে জায়গা না দেওয়ায় ক্ষুব্ধ আজহারউদ্দিন এই খেলোয়াড়কে বাদ দেওয়ার তুললেন দাবী

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে ২২ আগস্ট থেকে টেস্ট সিরিজের শুরু হয়েছে। এই ম্যাচের জন্য ভারতীয় দলের প্লেয়িং...

INDvsWI: স্ট্যাটস: ম্যাচের তৃতীয় দিন হল ৭টি রেকর্ডস, কেএল রাহুল গড়লেন এই লজ্জাজনক রেকর্ড

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে অ্যাণ্টিগাতে চলা প্রথম টেস্টের আজ ২৪ আগস্ট শনিবার তৃতীয়দিনের খেলা হয়েছে। এই ম্যাচে...