IND vs PAK: ২৯ বছরে প্রথমবার ঘটলো এই ঘটনা, ১০ উইকেটে ম্যাচ জিতলো পাকিস্তান ! 1

বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত হাফ সেঞ্চুরির ভিত্তিতে, রবিবার (২৪ অক্টোবর) দুবাইতে অনুষ্ঠিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ (T20 World Cup 2021) ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ২৯ বছরের বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম ঘটল, এর আগে ভারত-পাকিস্তান ওয়ানডে বিশ্বকাপে সাতবার এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে পাঁচবার মুখোমুখি হয়েছিল, যেখানে ভারত জিতেছিল। ১৯৯২ সালের ওয়ানডে বিশ্বকাপে শুরু হওয়া পাকিস্তান অবশেষে ভারতের জয়ের ধারা শেষ করলো।
IND vs PAK: ২৯ বছরে প্রথমবার ঘটলো এই ঘটনা, ১০ উইকেটে ম্যাচ জিতলো পাকিস্তান ! 2
প্রথমবারের মতো, ভারতীয় দল টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ১০ উইকেটে হেরেছে এবং প্রথমবারের মতো পাকিস্তান টিম এই ফর্ম্যাটে ১০ উইকেটে একটি ম্যাচ জিতেছে।

ভারতের ১৫১ রানের জবাবে পাকিস্তান কোনো উইকেট না হারিয়ে ১৭.৫ ওভারে জয়ী হয়। মোহাম্মদ রিজওয়ান ৫৫ বলে ছয়টি চার ও তিনটি ছক্কার সাহায্যে অপরাজিত ৭৯ রান করেন, আর বাবর আজম ৫২ বলে ছয়টি চার ও দুটি ছক্কায় অপরাজিত ৬৮ রান করেন। তারা একসাথে প্রথম উইকেটে ১৫২ রান করে, যা টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভারতের বিপক্ষে খেলা সর্বোচ্চ ইনিংস।

Read More: IND vs PAK: বিরাট কোহলি খেললেন ওয়ান ম্যান আর্মি ইনিংস, ছক্কা মেরে জিতলো হৃদয় !

টস হেরে ব্যাটিংয়ের জন্য নির্বাচিত, ভারতের শুরুটা খুব খারাপ ছিল এবং তরুণ বোলার শাহিন আফ্রিদি ওপেনার রোহিত শর্মা (0) এবং কেএল রাহুলকে মোট ৬ রানে প্যাভিলিয়নে পাঠান। ৩১ রানের মোট স্কোরে আউট হন সূর্যকুমার যাদবও (১১)।IND vs PAK: ২৯ বছরে প্রথমবার ঘটলো এই ঘটনা, ১০ উইকেটে ম্যাচ জিতলো পাকিস্তান ! 3

এর পরে, বিরাট কোহলি এক প্রান্ত ধরে রাখেন এবং প্রথমে পন্থের সাথে চতুর্থ উইকেটে ৫৩ রান এবং রবীন্দ্র জাদেজার সাথে পঞ্চম উইকেটে ৪১ রান যোগ করেন। কোহলি ৪৯ বলে পাঁচটি চার ও একটি ছক্কার সাহায্যে ৫৭ রান করেন, আর ঋষভ পন্থ ৩০ বলে দুটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৩৯ রান করেন। যার ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে ভারত।

পাকিস্তানের হয়ে তিন উইকেট নেন শাহীন আফ্রিদি। এছাড়া হাসান আলীর অ্যাকাউন্টে দুটি উইকেট এসেছে, আর শাদাব খান ও হারিস রউফ একটি করে উইকেট পেয়েছেন।

Jalaluddin Sarkar

I Am Sports Writer & Editor. I Always Try To Do My Best In My Job. I Always Self Motivate And Learn New Things In My Life. If Any Inquiries, Send Me Mail At [email protected]

Leave a comment

Your email address will not be published.