PAK vs ZIM: বিশ্বকাপ থেকে বাদ পড়ার কাছাকাছি পাকিস্তান, ভারতের পর আবার জিম্বাবোয়ের কাছেও মিললো পরাজয় !! 1

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পার্থের মাটিতে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও জিম্বাবুয়ের (PAK vs ZIM) দল। এই ম্যাচটি খুব উত্তেজনাপূর্ণ ছিল এবং জিম্বাবুয়ে ১ রানে জিতেছিল। এই ম্যাচে প্রথমে ব্যাট করে জিম্বাবুয়ে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩০ রান করে। জবাবে পাকিস্তানের ইনিংস ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২৯ রান করতে পারে।

পাকিস্তানের ব্যাটিং ফ্লপ

PAK vs ZIM: বিশ্বকাপ থেকে বাদ পড়ার কাছাকাছি পাকিস্তান, ভারতের পর আবার জিম্বাবোয়ের কাছেও মিললো পরাজয় !! 2
Pakistan’s Shadab Khan (L) and Shan Masood bump their fists during the ICC mens Twenty20 World Cup 2022 cricket match between Pakistan and Zimbabwe in Perth on October 27, 2022. – — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by TREVOR COLLENS / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by TREVOR COLLENS/AFP via Getty Images)

এই ম্যাচে পাকিস্তানের ব্যাটিং ছিল সম্পূর্ণ ফ্লপ। পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ৯ বলে মাত্র ৪ রান করতে পারেন এবং মোহাম্মদ রিজওয়ান ১৬ বলে ১৪ রান করেন। পাকিস্তানের হয়ে ৪৪ রান করেন শান মাসুদ। এর বাইরে কোনো ব্যাটসম্যানই ৩০ রানের ছুঁতে পারেননি। জিম্বাবুয়ের হয়ে ৩ উইকেট নেন সিকান্দার রাজা।

মোহাম্মদ ওয়াসিমের দুর্দান্ত বোলিং

PAK vs ZIM: বিশ্বকাপ থেকে বাদ পড়ার কাছাকাছি পাকিস্তান, ভারতের পর আবার জিম্বাবোয়ের কাছেও মিললো পরাজয় !! 3
PERTH, AUSTRALIA – OCTOBER 27: Muhammad Wasim and Shan Masood of Pakistan celebrate the wicket of Bradley Evans of Zimbabwe during the ICC Men’s T20 World Cup match between Pakistan and Zimbabwe at Perth Stadium on October 27, 2022 in Perth, Australia. (Photo by Paul Kane/Getty Images)

পাকিস্তানের পেসার মোহাম্মদ ওয়াসিম (২৪ রানে ৪ উইকেট) টি-টোয়েন্টিতে তার সেরা পারফরম্যান্স দেখিয়েছেন কারণ তিনি এবং স্পিনার শাদাব খান বৃহস্পতিবার এখানে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে জিম্বাবুয়েকে আট উইকেটে ১৩০ রান করতে দিয়েছেন। সবচেয়ে সফল বোলার ছিলেন ওয়াসিম, তিনি এবং শাদাব খান (২৩ রানে ৩ উইকেট) মিলে সাতজন খেলোয়াড়কে আউট করেন। এতে ভালো শুরু হওয়া জিম্বাবুয়ের গতি নষ্ট হয়। একই সাথে হারিস রউফও টি-টোয়েন্টি বোলিংয়ে তার সবচেয়ে মিতব্যয়ী পারফরম্যান্স করেছেন, তিনি একটি মেডেন রেখে চার ওভারে ১২ রান দিয়েছেন এবং একটি উইকেট নিয়েছেন।

জিম্বাবুয়ে শুরুটা ভালো করে

PAK vs ZIM: বিশ্বকাপ থেকে বাদ পড়ার কাছাকাছি পাকিস্তান, ভারতের পর আবার জিম্বাবোয়ের কাছেও মিললো পরাজয় !! 4
PERTH, AUSTRALIA – OCTOBER 27: Sean Williams of Zimbabwe walks from the field after being dismissed during the ICC Men’s T20 World Cup match between Pakistan and Zimbabwe at Perth Stadium on October 27, 2022 in Perth, Australia. (Photo by Paul Kane/Getty Images)

অধিনায়ক ক্রেইগ আরউইন (১৯ রান) এবং ওয়েসলি মাধভেরে (১৭ রান) প্রথম উইকেটে ৪২ রান যোগ করে জিম্বাবুয়ের শুরুটা ভালো হয়। রউফের এই জুটি শেষ হয় যখন তার দ্রুত ডেলিভারিতে শর্ট ফাইন লেগে আরভিনের হাতে ক্যাচ দেন মোহাম্মদ ওয়াসিমের হাতে। মিল্টন শুম্বা (০৮)ও তার দলকে সাহায্য করতে না পেরে নিজের বলেই শাদাবের হাতে ধরা পড়েন। শন উইলিয়ামস (৩১ রান) এবং সিকান্দার রাজা (০৯) চতুর্থ উইকেটে ৩১ রান যোগ করেন যে শাদাব ১৪ তম ওভারে জোড়া আঘাত দেন।

Jalaluddin Sarkar

I Am Sports Writer & Editor. I Always Try To Do My Best In My Job. I Always Self Motivate And Learn New Things In My Life. If Any Inquiries, Send Me Mail At [email protected]

Leave a comment

Your email address will not be published.