প্রাক্তন ভারতীয় কোচ এই প্লেয়ারকে দিয়েছিল ম্যাচের আগে সেক্স করার পরামর্শ, এখন পস্তাচ্ছেন

ক্রিকেটে কখনো কখনো কোচ এমন কিছু অদ্ভুত সিদ্ধান্ত নেন যার দূর দূর পর্যন্ত ক্রিকেটের সঙ্গে কোনো যোগ নেই। এমনই এক সিদ্ধান্ত একজন ভারতীয় কোচ কিছু বছর আগে নিয়েছিলেন। এই কোচের নামছিল প্যাডি অ্যাপ্টন যিনি এই সময় রাজস্থান রয়্যালসের কোচের ভূমিকা পালন করছেন।

এখন পস্তাচ্ছেন প্যাডি অ্যাপটন

প্রাক্তন ভারতীয় কোচ এই প্লেয়ারকে দিয়েছিল ম্যাচের আগে সেক্স করার পরামর্শ, এখন পস্তাচ্ছেন 1
BANGALORE, INDIA – OCTOBER 07: Indian trainer Paddy Upton during the Indian cricket team training session at the M.Chinnaswamy Stadium on October 7,2008 in Bangalore,India (Photo by Michael Steele/Getty Images)

প্রাক্তন ভারতীয় কোচ প্যাডি অ্যাপ্টন ভারতীয় দলের কোচ থাকার সময় এই বড়ো সিদ্ধান্ত নিয়েছিলেন। এই সিদ্ধান্ত খুবই হাস্যকরও ছিল। দক্ষিণ আফ্রিকায় হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির আগে সেই সময়ের ভারতীয় দলের প্রাক্তন মেন্টাল কন্ডিশন কোচ প্যাডি অ্যাপটন দলের সমস্ত খেলোয়াড়দের বলেছিলেন যে প্রত্যেক ম্যাচের আগে সেক্স করা উচিৎ।
অ্যাপ্টন কিছুদিন আগেই নিজের আত্মজীবনী লিখেছিলেন যার নাম ‘দ্যা বেয়রফুট কোচ’। এই আত্মজীবনীতে তিনি এই বড়ো ভুলের জন্য পরিতাপ করেছেন। সেই সময় প্যাডি অ্যাপটনের এই সিদ্ধান্তের প্রচুর সমালোচনা করেছিল ভারতীয় মিডিয়া।

নিজের বইতে প্যাডি অ্যাপটন করেছেন এই সিদ্ধান্তের উল্লেখ

প্রাক্তন ভারতীয় কোচ এই প্লেয়ারকে দিয়েছিল ম্যাচের আগে সেক্স করার পরামর্শ, এখন পস্তাচ্ছেন 2
NEW DELHI, INDIA – OCTOBER 28: Indian trainer Paddy Upton trains with players during an Indian nets session held at Ferozeshah Kotla Stadium on October 28, 2008 in Delhi, India. (Photo by Global Cricket Ventures/BCCI via Getty Images)

নিজের বইতে এই ঘটনার উল্লেখ করে আলাদা একটি অধ্যায় লিখেছেন অ্যাপ্টন। এই অধ্যায়ের “অহংকার আর আমার বড়ো পেশাদার ভুল’ নাম দিয়েছেন। এতে তিনি লিখেছেন,

“সেক্স প্রদর্শন বাড়ায়? হ্যাঁ এটা করে। এই কারণে আগে এগোও আর লিপ্ত হয়ে যাও। ঠিক আছে, এতটা লোকপ্রিয় জবাব, যেটা সকলেই শুনতে চায়। আমি জানি যে যদি আমি এই লেখাকে ব্যাপক রূপে উদ্ভুত করতে চাই তো আমার এটা ওর উপরেই ছেড়ে দেওয়া উচিৎ”।

প্যাডি অ্যাপ্টনই শুধু নন আরো অনেক প্রাক্তন কোচেরাও এমন সিদ্ধান্ত নিয়েছিলেন যার পর তারা পরিতাপ করেছেন। আত্মজীবনীর কথা বলা হলে কিছুদিন আগেই পাকিস্তানের খেলোয়াড় শাহিদ আফ্রিদিও নিজের আত্মজীবনী প্রকাশ করেছেন। যা নিয়ে প্রচুর বিতর্ক হচ্ছে।

একটি ইন্টারভিউতে প্যাডি অ্যাপ্টন আবারো প্রকাশ করলেন পরিতাপ

প্রাক্তন ভারতীয় কোচ এই প্লেয়ারকে দিয়েছিল ম্যাচের আগে সেক্স করার পরামর্শ, এখন পস্তাচ্ছেন 3

সম্প্রতি আউটলুককে দেওয়া একটি ইন্টারভিউতে প্যাডি অ্যাপ্টন বলেন যে,

“আমি খেলোয়াড়দের কিছু করার জন্য বলছিলাম না। আমি তথ্য শেয়ার করছিলাম আর মিডিয়ায় যে প্রসঙ্গ তোলা হয়েছিল, সেটা একটা জোকস ছিল যা আমি ওদের বলেছিলাম। আমার পরামর্শ যে খেলোয়াড়রা এমনটা করবেন না”।

তিনি আগে আরো বলেন,

“এটা স্রেফ একটা জোকস, আর জিভের ভুল ছিল যা আমি করেছিলাম। এটা নিশ্চিতভাবেই খেলোয়াড়দের নির্দেশ বা পরামর্শ ছিল না। কিন্তু হ্যাঁ, আমি ভুল করেছি,যেমনটা কি আমি আমার বইতে উল্লেখ করেছি। সহজেই আমার সবচেয়ে বড় পেশাদার ভুল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *