ওভাল টেস্ট: কাজে এল না রাহুল পন্থের লড়াই, ভারতীয় দলের হার 1
LONDON, ENGLAND - SEPTEMBER 11 : Rishabh Pant and Lokesh Rahul of India leave the field for tea during the fifth day of the fifth Specsavers Test Match between England and India at The Kia Oval on September 11, 2018 in London, England. (Photo by Philip Brown/Getty Images)

লোকেশ রাহুল (১৪৯) আর ঋষভ পন্থের (১১৪) মধ্যে ষষ্ঠ উইকেট জুটিতে হওয়া ২০৪ রানের পার্টনারশিপ সত্বেও ভারত ওভাল মাঠে ইংল্যান্ডের হাতে পঞ্চম এবং শেষ টেস্ট ম্যাচের পঞ্চম দিন মঙ্গলবার ১১৮ রানের হারের সামনে পড়তে হয়। সেই সঙ্গে ইংল্যান্ড এই সিরিজ ৪-১ ব্যবধানে জিতে নেয়। ভারতীয় দল এক সময় টি ব্রেকের পর পাঁচ উইকেটে ৩২৫ রান করে মজবুত স্থিতিতে ছিল আর তাদের ম্যাচ জেতার জন্য ১৩৯ রান আরও করতে হত সেই সঙ্গে ভারতের হাতে পাঁচ উইকেট অবশিষ্ট ছিল।কিন্তু এরপর রাহুল এবং পন্থ আউট হতেই বাকি ব্যাটসম্যানরা দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান আর পুরো দল ৯৪.৩ ওভারে ৩৪৫ রানে আঊট হয়ে যায়।

ওভাল টেস্ট: কাজে এল না রাহুল পন্থের লড়াই, ভারতীয় দলের হার 2
Getty Images

ইংল্যান্ড চতুর্থ দিন আট উইকেটে ৪২৩ রান করে ইনিংস সমাপ্তি ঘোষণা করেছিল। প্রথম ইনিংসে পাওয়া ৪০ রানের লীডের আধারে ইংল্যান্ড ভারতকে মোট ৪৬৪ রানের লক্ষ্য মাত্রা দেয়। ইংল্যাণ্ড এই জয়ের সঙ্গেই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ৪-১ এ নিজের নামে করে নেয় এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া অ্যালিস্টেয়ার কুককে দুর্দান্ত বিদায় জানায়।
ইংল্যান্ড বনাম ভারত: অ্যালিস্টেয়ার কুক শেষ টেস্ট সিরিজে লাগালেন রেকর্ডের ঝুড়ি, বিশ্বরেকর্ড করলেন রাহুলও
LONDON, ENGLAND – SEPTEMBER 10 : Alastair Cook of England celebrates reaching his century on the fourth day of the fifth Specsavers Test Match between England and India at The Kia Oval on September 10, 2018 in London, England. (Photo by Philip Brown/Getty Images)

ইংল্যান্ড প্রথম টেস্ট ৩১ রানে, দ্বিতীয় টেস্ট ইনিংস এবং ১৫৯ রানে এবং চতুর্থ টেস্ট ৬০ রানে জিতে নিয়েছিল। ভারত তৃতীয় টেস্ট জিতেছিল ২০৩ রানে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *