ওয়েস্টইন্ডিজ সফরের জন্য টিম নির্বাচনে নির্বাচকরা নন বরং স্রেফ বিরাট কোহলি নিয়েছেন সিদ্ধান্ত, এই হল ৩টি প্রমান

একটি দলে সবচেয়ে বেশি গুরুত্ব যদি কেউ পান তো তিনি হলেন অধিনায়ক, কিন্তু ভারতীয় দলের অধিনায়কের সামনে কি কারো কথা চলে না, এমনকী নির্বাচকদেরও নয়? এমনটা এই কারণে বলা হচ্ছে কারণ গতকাল ভারতীয় দলের ওয়েস্টইন্ডিজ সফরের জন্য দল নির্বাচন করা হয়। ওই দলে কিছু তরুণ খেলোয়াড়দেরও নির্বাচিত করা হয় কিন্তু কোথাও না কোথাও তাতে ভারতীয় দলের থেকে বেশি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর খেলোয়াড়দের দেখতে পাওয়া গিয়েছে। আপনাদের সামনে আমরা এমন তিনটি কারণ দেখাতে চলেছি যাতে এটা প্রমান হয় যে বিরাট কোহলির সামনে কারো কথাই চলে না।

১. ওয়েস্টইন্ডিজ সফরে কেএল রাহুলের ফর্ম না থাকা সত্ত্বেও দলে নির্বাচন

ওয়েস্টইন্ডিজ সফরের জন্য টিম নির্বাচনে নির্বাচকরা নন বরং স্রেফ বিরাট কোহলি নিয়েছেন সিদ্ধান্ত, এই হল ৩টি প্রমান 1

এই বিশ্বকাপে যতই কেএল রাহুলকে নির্বাচিত করা হয় কারণ তার একদিনের ক্রিকেট রেকর্ড ভাল থেকেছে, তাকে শিখর ধবনের জায়গায় ওপেনিং ব্যাটসম্যানের ভূমিকা দেওয়া হয়, কিন্তু বিশ্বকাপের কথা আলাদা ছিল। বিশ্বকাপে এমনিতেও ভারতীয় দল সেমিফাইনালে ছিটকে গিয়েছিল। কিন্তু এখন সকলের নজর ছিল ওয়েস্টইন্ডিজ সফরের দিকে আর তার জন্য নির্বাচিত দলের দিকে। যদি কেএল রাহুলের গত দু বছরের টেস্ট রেকর্ডের কথা ধরা তো তো আপনি বুঝে যাবেন যে কেএল রাহুল এই দলে কোনো জায়গাই পান না।২০১৮য় রাহুল ১২টি ম্যাচ খেলেছেন আর তাতে ২২ গড়ে ৪৬৮ রান করেন। আর একবার মাত্র তিনি অপরাজিত থেকেছেন। অন্যদিকে ২০১৯এ তিনি একটি ম্যাচ খেলেছেন আর তাতে ৯ গড়ে মাত্র ৯ রানই করেছেন। কেএল রাহুল আর বিরাট কোহলির সম্পর্কের ব্যাপারে সকলেই জানেন, এই রেকর্ড দেখার পর পরিস্কার বোঝা যাচ্ছে যে তাদের সম্পর্ক টিম ইন্ডিয়ার উপর বেশিই ভারি পড়ছে।

২. ভুবনেশ্বর কুমারের জায়গায় উমেশ যাদবকে দেওয়া হয়েছে সুযোগ

ওয়েস্টইন্ডিজ সফরের জন্য টিম নির্বাচনে নির্বাচকরা নন বরং স্রেফ বিরাট কোহলি নিয়েছেন সিদ্ধান্ত, এই হল ৩টি প্রমান 2

ভুবনেশ্বর কুমার এই বিশ্বকাপে দুর্দান্ত প্রদর্শন দেখিয়েছেন আর সেমিফাইনালে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনি ১০ ওভারে ৩ উইকেট নিয়েছেন আর একটি মেডেন ওভারও করেছেন। যদি ভুবি আর উমেশের টেস্ট ম্যাচ খেলার কথা হয় তো ২০১৮য় তিনি ২টি টেস্ট ম্যাচে ১০টি উইকেট নিয়েছেন অন্যদিকে উমেশ যাদব অস্ট্রেলিয়া সফর চলাকালীন ভীষণই খারাপ ফর্মের সঙ্গে সংঘর্ষ করছিলেন। তারপর থেকে ঘরোয়া ক্রিকেটে তার খেলাও ততটা প্রভাবশালী থাকে নি।

৩. ওয়াশিংটন সুন্দর হবেন ওয়েস্টইন্ডিজ সফরে শামিল, শ্রেয়স গোপাল পড়লেন বাদ

ওয়েস্টইন্ডিজ সফরের জন্য টিম নির্বাচনে নির্বাচকরা নন বরং স্রেফ বিরাট কোহলি নিয়েছেন সিদ্ধান্ত, এই হল ৩টি প্রমান 3

প্রথমে কথা বলা যাক শ্রেয়স গোপালের ২০১৯ আইপিএলের প্রদর্শন নিয়ে। এই টুর্নামেন্টে তিনি ১৪টি ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ১৭ গড়ে ২০টি উইকেট নিয়েছেন আর তাতে তার ইকোনমি রেট ছিল ৭.২২, আর তিনি রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্সের খেলোয়াড়। অন্যদিকে ১৯ বছর বয়েসী ওয়াশিংটন সুন্দর বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর খেলোয়াড়। তিনি আইপিএলে ২১টি ম্যাচ খেলেছেন আর ২৮ গড়ে মাত্র ১৬টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *