ন্যাটিংহ্যাম টেস্টে টিম ইন্ডিয়া জয় থেকে মাত্র ৬ উইকেট দূরে, লাঞ্চ পর্যন্ত ইংলিশ টিম ব্যাকফুটে 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলতি পাঁচ টেস্ট ম্যাচের সিরিজে শুরুয়াতি দুটি টেস্ট ম্যাচে হারের পর শেষ পর্যন্ত এই সিরিজে ফিরে এসেছে ভারত। ন্যাটিংহ্যাম টেস্টে টিম ইন্ডিয়া জয় থেকে মাত্র ৬ উইকেট দূরে রয়েছে। চতুর্থদিন লাঞ্চ পর্যন্ত ঘরের দিল একদমই ব্যাকফুটে চলে গিয়েছে। প্রসঙ্গত টিম ইন্ডিয়া ইংল্যান্ডের সামনে ৫২১ রানের লক্ষ্য দিয়েছে। জবাবে ইংল্যান্ড চতুর্থদিনের লাঞ্চ পর্যন্ত চার উইকেট হারিয়ে ৮৪ রান তুলেছে। জস বাটলার (১৯) আর বেন স্টোকস (৩) এই মুহুর্তে ক্রিজে অপরাজিত রয়েছেন।

চতুর্থ দিনের খেলার শুরুতেই দুর্দান্ত বল করেন ইশান্ত শর্মা। প্রথম তিনি জেনিংস (১৩) আর তারপর অ্যালিস্টেয়ার কুককে (১৭) প্যাভিলিয়নের রাস্তা দেখান। ইশান্ত দিনের প্রথম ওভারেই সফলতা পান। জেনিংস উইকেটের পেছনে ঋষভ পন্থকে ক্যাচ দিয়ে আউট হন। এর ঠিক পরেই কুকও ১৭ রানের ব্যক্তিগত স্কোরে ইশান্তের বলে স্লিপে রাহুলের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন।
ন্যাটিংহ্যাম টেস্টে টিম ইন্ডিয়া জয় থেকে মাত্র ৬ উইকেট দূরে, লাঞ্চ পর্যন্ত ইংলিশ টিম ব্যাকফুটে 2
তৃতীয় উইকেট ছিল জো রুটের (১৩) যা বুমরাহের বলে কেএল রাহুল ক্যাচ নেন। ওজে পোপ (১৬) কে মহম্মদ শামি বিরাটের হাতে ক্যাচ আউট করান। এই মুহুর্তে ক্রিজে রয়েছেন দুই অপরাজিত ব্যাটসম্যান বেন স্টোকস এবং জস বাটলার।

আজ পর্যন্ত হয়নি এমন

আপনাদের জানিয়ে দিই টেস্ট ক্রিকেটের ১৪১ বছরের ইতিহাসে এখনও পর্যন্ত কোনও দল ৫২১ রানের লক্ষ্য হাসিল করতে পারে নি। চতুর্থ ইনিংসে সবচেয়ে বেশি বড় টার্গেট হাসিল করার রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের নামে রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ২০০৩ এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সবচেয়ে বেশি ৪১৮ রানের লক্ষ্য হাসিল করে জয় লাভ করেছিল। যদিও টেস্টে এখনও পর্যন্ত সবচেয়ে বড় টার্গেট ১৯২৯ এ দক্ষিণ আফ্রিকা ইংল্যান্ডকে দিয়েছিল। তখন ইংল্যান্ডের জেতার জন্য তারা লক্ষ্য মাত্রা দিয়েছিল ৬৯৬ রানের। এই ম্যাচ ড্র হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *