ইংল্যাণ্ডের বিরুদ্ধে ধোনির স্লো ব্যাটিং নিয়ে অবাক করার মত বয়ান দিলেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার

ইংল্যান্ডের দল ভারতীয় দলকে বিশ্বকাপ ২০১৯ এর ৩৮ তম ম্যাচে ৩১ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে এক সময় ভারতীয় দলের ৯ ওভারে প্রায় ৯৫ রানের দরকার ছিল। সেই সময় ক্রিজে উপস্থিত ছিলেন এমএস ধোনি। এই কারণে মনে হচ্ছিল যে এই লক্ষ্য হাসিল করা যেতে পারে, কিন্তু এমএস ধোনি সঠিক অ্যাপ্রোচে খেলেননি আর ভারতীয় দল ম্যাচ হেরে যায়। যতই তিনি ৩১ বলে ৪২ রান করুন কিন্তু তিনি দলের প্রয়োজনের মোতাবেক খেলতে পারেননি।

আমি আশ্চর্য, যে মানুষ ধোনির খেলার ধরণ নিয়ে প্রশ্ন তুলছেন

ইংল্যাণ্ডের বিরুদ্ধে ধোনির স্লো ব্যাটিং নিয়ে অবাক করার মত বয়ান দিলেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার 1

ভারতীয় দলের ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের কাছে যখন ইংল্যান্ডের বিরুদ্ধে এমএস ধোনির স্লো ব্যাটিং নিয়ে প্রশ্ন করা হয় তো তিনি নিজের বয়ানে বলেন,

“আমি আশ্চর্য, যে এই প্রশ্ন প্রত্যেকবার সামনে আসতে থাকে। আমার আশ্চর্য লাগে যে লোকে ওর খেলার ধরণের উপর প্রশ্ন তোলে। আমার মনে হয় যে ও দলের জন্য নিজের কাজ দারুণভাবেই করছেন। আমরা ওর ব্যাটিংয়ে ভীষণই খুশি। হ্যাঁ আফগানিস্তানের বিরুদ্ধে ৫২ বলে ২৮ রানের ইনিংস ছাড়া ও সবসময়ই নিজের ভুমিকা পালন করেছে। সাত ম্যাচের মধ্যে পাঁচটিতে ও দলের জন্য কাজ করেছে”।

ও বলকে ভালভাবে হিট করছে

ইংল্যাণ্ডের বিরুদ্ধে ধোনির স্লো ব্যাটিং নিয়ে অবাক করার মত বয়ান দিলেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার 2

সঞ্জয় বাঙ্গার আগে নিজের বয়ানে বলেন,

“যদি আপনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচকে দেখেন তো ও রোহিতের সঙ্গে ৭০ রানের ভাল পার্টনারশিপ করেছিল। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমরা ওর কাছ থেকে যেমন খেলা চেয়েছিলাম তেমনই খেলা ও পেশ করেছে। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে একটি মুশকিল উইকেটে ও আমাদের জন্য ৫৬ রান করেছে। ও বলকে ভালভাবে হিট করছে আর পরিস্থিতিকে বুঝেও ব্যাটিং করছে”।

ইংল্যাণ্ডের বিরুদ্ধে পরিস্থিতি হয়ে গিয়েছিল মুশকিল

ইংল্যাণ্ডের বিরুদ্ধে ধোনির স্লো ব্যাটিং নিয়ে অবাক করার মত বয়ান দিলেন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার 3

সঞ্জয় বাঙ্গার আগে আরো বলেন,

ইংল্যাণ্ডের বিরুদ্ধে দেখা যায় তো যথেষ্ট লম্বা বাউন্ডারি ছিল। ওদের জোরে বোলাররা ভাল বোলিংও করছিল। এই অবস্থায় বলকে হিট করা নিশ্চিতভাবে যথেষ্ট মুশকিল হয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *