NZ vs IND: প্রথম ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, রোহিত শর্মা গড়তে পারেন এই ঐতিহাসিক কৃতিত্ব

আগামিকাল শুক্রবার ২৪ জানুয়ারি ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ খেলা হবে। সিরিজের এই প্রথম টি-২০ ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশকিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে সেই রেকর্ডগুলির ব্যাপারেই জানাব যা এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা গড়তে পারেন।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচে হতে চলা সম্ভাব্য রেকর্ডগুলির দিকে:

NZ vs IND: প্রথম ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, রোহিত শর্মা গড়তে পারেন এই ঐতিহাসিক কৃতিত্ব 1

১. নিউজিল্যান্ড আর ভারতের মধ্যে এখনো পর্যন্ত ১১টি টি-২০ ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে ৮টি ম্যাচ নিউজিল্যান্ড জিতেছে, অন্যদিকে ভারত জিতেছে ৩টি ম্যাচ। এই ম্যাচে নিউজিল্যান্ডের কাছে নবম জয়ের সুযোগ থাকবে অন্যদিকে ভারতের কাছে সুযোগ থাকবে নিজেদের চতুর্থ জয় তুলে নেওয়ার।

২. মণীষ পান্ডে যদি এই ম্যাচে ৬টি চার মারতে পারেন তো তিনি ভারতের হয়ে টি-২০তে ৫০টি বাউন্ডারি মারা নবম ব্যাটসম্যান হবেন।

৩. নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গুপ্তিল যদি এই ম্যাচে ৬৪ রান করেন তো তিনি বিরাট কোহলি আর রোহিত শর্মার পর টি-২০ আন্তর্জাতিকে ২৫০০ রান করা তৃতীয় ব্যাটসম্যান হবেন।

NZ vs IND: প্রথম ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, রোহিত শর্মা গড়তে পারেন এই ঐতিহাসিক কৃতিত্ব 2

৪. এই ম্যাচে ২১ রান করতেই কলিন ডি গ্র্যান্ডহোম টি-২০ আন্তর্জাতিকে নিজের ৫০০ রান পূর্ণ করে ফেলবেন। তিনি টি-২০তে ৫০০ রান করা নিউজিল্যান্ডের ষষ্ঠ ব্যাটসম্যান হবেন।

৫.নিউজিল্যাণ্ডের বোলার মিচেল স্যান্টেনার যদি এই ম্যাচে ১ উইকেট নিতে সফল হন তো তিনি ৫০ উইকেট নেওয়া নিউজিল্যান্ডের তৃতীয় বোলার হবেন।

NZ vs IND: প্রথম ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, রোহিত শর্মা গড়তে পারেন এই ঐতিহাসিক কৃতিত্ব 3

৬. রোহিত শর্মা যদি এই ম্যাচে ১৬টি চার মারেন তো বিরাট কোহলি পর টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে ২৫০ বাউন্ডারি মারা দ্বিতীয় ব্যাটসম্যান হবেন।

৭. নিউজিল্যান্ডের স্পিনার ঈশ সোধী যদি মাত্র ৩ উইকেট হাসিল করতে পারেন তো তিনি টি-২০ ক্রিকেটে নিজের ৫০ উইকেট হাসিল করে নেবেন।

NZ vs IND: প্রথম ম্যাচে হতে পারে ৮টি রেকর্ড, রোহিত শর্মা গড়তে পারেন এই ঐতিহাসিক কৃতিত্ব 4

৮. কেএল রাহিল যদি এই ম্যাচে হাফ সেঞ্চুরি করেন তো তিনি ভারতের হয়ে ১০ বা তার বেশি হাফসেঞ্চুরি করা চতুর্থ খেলোয়াড় হয়ে যাবেন। এখনো পর্যন্ত ভারতের হয়ে রোহিত শর্মা, বিরাট কোহলি আর শিখর ধবন ১০ বা তার বেশি টি-২০ হাফসেঞ্চুরি করেছেন।

Leave a comment

Your email address will not be published.