মহেন্দ্র সিং ধোনির সঙ্গে নিজের তুলনায় ক্ষুব্ধ ঋষভ পন্থ, জায়গা নেওয়ার ব্যাপারে বললেন এই কথা

দীর্ঘ সময় ধরে ক্রিকেটের অলিতে গলিতে এই আলোচনা চলছে যে ভারতীয় ওয়ানডে আর টি-২০ দলে মহেন্দ্র সিং ধোনি জায়গা যদি কেউ নিতে পারে তিনি হলেন একমাত্র ঋষভ পন্থ। ২১ বছর বয়েসী ঋষভ পন্থকেই এমএস ধোনির উত্তরাধিকারী হিসেবে দেখা হয়। বিসিসিআই অফিসিয়ালদের মাধ্যমে এটাও খবর আসছে যে যতদিন ঋষভ পন্থ ভালবাসে নিজেকে ভারতীয় দলে স্থাপিত করতে না পারেন ততদিন মহেন্দ্র সিং ধোনি অবসরই নেবেন না।

ধোনির জায়গা নেওয়া নিয়ে প্রথমবার বললেন ঋষভ পন্থ

মহেন্দ্র সিং ধোনির সঙ্গে নিজের তুলনায় ক্ষুব্ধ ঋষভ পন্থ, জায়গা নেওয়ার ব্যাপারে বললেন এই কথা 1

ঋষভ পন্থ এখন দ্রুতই টিম ইন্ডিয়ার সঙ্গে ওয়েস্টইন্ডিজ সফরে যাবেন। ওয়েস্টইন্ডিজ রওনা হওয়ার আগে ঋষভ পন্থ হিন্দুস্তান টাইমসের সঙ্গে একটি বিশেষ কথাবার্তা বলেছেন। ওই কথাবার্তা চলাকালীন যখন ঋষভ পন্থকে প্রশ্ন করা হয় যে টিম ইন্ডিয়ায় মহেন্দ্র সিং ধোনির জায়গা নেওয়া কত বড়ো ব্যাপার তো তা নিয়ে জবাব দিতে গিয়ে ঋষভ পন্থ বলেন,

“আমি জানি যে এটা খুবই বড়ো একটা ব্যাপার, কিন্তু যদি আমি এখন থেকেই এ ব্যপারে ভাবতে থাকি তো নিজের জন্য সমস্যা তৈরি করে ফেলব। বর্তমান সময়ে আমি এই বিষয়ে একদমই ধ্যান দিচ্ছি না, যে লোকে কি বলছে। আমার শুধু এটাই উপর ধ্যান কেন্দ্রিত করার প্রয়োজন রয়েছে যে আমি কি করতে পারি। আমি শুধু নিজের দেশের জন্য ভাল করতে চাই। আমার এখন অনেক কিছু শেখার আর নিজেকে উন্নত করার প্রয়োজন রয়েছে”।

ধোনির কাছে শিখেছি এই বিষয়

মহেন্দ্র সিং ধোনির সঙ্গে নিজের তুলনায় ক্ষুব্ধ ঋষভ পন্থ, জায়গা নেওয়ার ব্যাপারে বললেন এই কথা 2

ঋষভ পন্থ এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে যতগুলি ওয়ানডে ম্যাচই খেলেছেন, সেই সবকটিতেই মহেন্দ্র সিং ধোনিও টিম ইন্ডিয়ার অংশ ছিলেন। যখন ঋষভ পন্থকে এই প্রশ্ন করা হয় যে আপনি ধোনির কাছে মাঠে কি কি শিখেছেন তো নিজের জবাব দিতে গিয়ে ঋষভ পন্থ বলেন,

“সবচেয়ে প্রথম ব্যাপার ও কিভাবে ম্যাচ রিড করে আর পরিস্থিতি যাই হোক না কেন মাহি ভাই সবসময়ই কুল থাকাই পছন্দ করেন। একদমই চাপ নেন না। মাঠের বাইরেও তিনি সবসময়ই সাহায্য করতে এগিয়ে থাকেন। আমি সবসময়ই নিজের সিনিয়র খেলোয়াড়দের থেকে শিখতে থাকি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *