আইপিএল থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেন এক ভারতীয় ও অস্ট্রেলিয়ার আম্পায়ার 1

 

ভারতের টপ আম্পায়ার নিতিন মেনন এবং অস্ট্রেলিয়ার পল রেফেল ব্যক্তিগত কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে সরে এসেছেন। জানা গিয়েছে যে নিতিন মেননের স্ত্রী ও মা ইন্দোরের বাসিন্দা কোভিড -১৯ পজিটিভ বলে রিপোর্ট পেয়েছেন এবং তাই আইপিএলের বায়ো সিকিউর বাবল থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন নিতিন মেনন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আম্পায়ারদের এলিট প্যানেলে মেনন একমাত্র ভারতীয়।

আইপিএল থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেন এক ভারতীয় ও অস্ট্রেলিয়ার আম্পায়ার 2

সম্প্রতি ভারত ও ইংল্যান্ডের মধ্যে শেষ হওয়া সিরিজের সময় তাঁর আম্পায়ারিংয়ের জন্য তিনি প্রশংসিত হয়েছিলেন। ভারতের ক্রিকেট বোর্ড অব কন্ট্রোলের (বিসিসিআই) এক আধিকারিক বলেছেন, “হ্যাঁ, নিতিন তার পরিবারের সদস্যরা কোভিড -১৯ এ সংক্রামিত হয়েছেন বলে আইপিএল থেকে সরে এসেছেন। তিনি এখন ম্যাচগুলি পরিচালনা করার মতো অবস্থায় নেই।” ভারতে কোভিড -১৯- এর ক্রমবর্ধমান কেসের জন্য অস্ট্রেলিয়ার ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে পল রিফেলও আইপিএল থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন।

আইপিএল থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেন এক ভারতীয় ও অস্ট্রেলিয়ার আম্পায়ার 3

টুর্নামেন্ট থেকে সরে আসা দ্বিতীয় ভারতীয় হলেন মেনন। তার আগে দিল্লি ক্যাপিটালসের অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন পরিবারের সদস্যদের সংক্রামিত হওয়ার কারণে নিজের বাড়ি ফিরবেন বলে সিদ্ধান্ত নিয়েছিলেন। ভারতের স্বাস্থ্য সঙ্কটের কারণে অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু টাই, কেন রিচার্ডসন এবং অ্যাডাম জাম্পা মাঝপথে আইপিএল ছেড়েছিলেন। বিসিসিআই অবশ্য আশ্বাস দিয়েছে যে বায়ো সিকিউর বাবলে খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ কর্মীরা নিরাপদ থাকবে। বিসিসিআই তার আম্পায়ার প্যানেল থেকে মেনন ও রিফেলের জায়গায় নতুন আম্পায়ার নিয়োগ করতে পারে। অনেকেই প্রশ্ন তুলেছে দেশের এই মহামারীর পরিস্থিতিতে কেন আইপিএল চলছে।

 

 

Leave a comment

Your email address will not be published.