ভিডিয়ো: ভারতীয় দলের আবেদন না করাতেও অ্যাম্পায়ার নাইজল লং দিলেন মুথুস্বামীকে আউট

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে পুণে টেস্টের তৃতীয় দিনের খেলা হয়েছে। প্রথমে টসে জিতে ব্যাটিং করে বিরাট কোহলি অপরাজিত ২৫৪ আর ময়ঙ্ক আগরওয়ালের ১০৮ রানের সুবাদে ভারতীয় দল ৬০১ রান করে ইনিংস সমাপ্তি ঘোষণা করে। দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস তৃতীয় দিনের শেষে মাত্র ২৭৫ রানে শেষ হয়ে যায়।

বিনা আবেদনে ভারত পেল উইকেট

ভিডিয়ো: ভারতীয় দলের আবেদন না করাতেও অ্যাম্পায়ার নাইজল লং দিলেন মুথুস্বামীকে আউট 1

তৃতীয় দিনের লাঞ্চের পর রবীন্দ্র জাদেজা দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার সেনরন মুথুস্বামীকে আউট করেন। অ্যাম্পায়ার নাইজেল লং তাকে এলবিডব্লিউ আউট দেন কিন্তু কোনো ভারতীয় খেলোয়াড়ই ভালভাবে আবেদন করেননি। অ্যাম্পায়ারের আউট দেওয়ার পর মুথুস্বামী উল্টোদিকে ব্যাটিং করা অধিনায়ক ফাফ দু’প্লেসির সঙ্গে কথা বলে রিভিউ নেওয়ার সিদ্ধান্ত নেন কিন্তু রিপ্লেতে পরিস্কার হয়ে যায় যে তিনি আউট ছিলেন।

আবেদন করা জরুরী

ভিডিয়ো: ভারতীয় দলের আবেদন না করাতেও অ্যাম্পায়ার নাইজল লং দিলেন মুথুস্বামীকে আউট 2

ক্রিকেটের নিয়ম অনুযায়ী ব্যাটসম্যানকে তখনই আউট দেওয়া হয় যখন ফিল্ডিং দল আবেদন করে। ভারতীয় খেলোয়াড়রা অবশ্যই অ্যাপিল করেন কিন্তু তা যথেষ্ট ছিল না, আর আবেদনের চেয়ে তারা ব্যাটসম্যানের বেঁচে যাওয়ার আফসোস করছিলেন। মুথুস্বামী ৭ রানের ইনিংস খেলেন।। তিনি গত ম্যাচে ভাল ব্যাটিং করেছিলেন। বিশাখাপট্টনমে হওয়া প্রথমে ম্যাচের প্রথম ইনিংসে তিনি ৩৩ আর দ্বিতীয় ইনিংসে ৪৯ রান করে অপরাজিত থাকেন। তিনি ভারতীয় স্পিনারদের সামনে বুক চিতিয়ে লড়াই করেছিলেন।

৩২৬ রানে পেছিয়ে

ভিডিয়ো: ভারতীয় দলের আবেদন না করাতেও অ্যাম্পায়ার নাইজল লং দিলেন মুথুস্বামীকে আউট 3

ভারতীয় দল প্রথম ইনিংসের আধারে ৩২৬ রানের লীড পেয়েছে। দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে দক্ষিণ আফ্রিকাকে ফলোঅন করানোর সুযোগও রয়েছে। যদিও বিরাট ফলোঅন করানোর জন্য পরিচিত নন। এমন অনেকবার হয়েছে যখন তিনি ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন। ওয়েস্টইন্ডিজের গত সফরেও ভারতীয় দলের কাছে দ্বিতীয় টেস্ট ম্যাচে ফলোঅন করানোর সুযোগ ছিল কিন্তু অধিনায়ক বিরাট কোহলি ব্যাটিং করেন। এই ম্যাচে তিনি কি করেন এর সিদ্ধান্ত ম্যাচের চতুর্থদিন সকালেই জানা যাবে।

দেখে নিন ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *