ধোনির সমকক্ষ মনে করা এই তারকা খেলোয়াড় হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন

আয়ারল্যান্ড ক্রিকেটের সঙ্গে যুক্ত একটি বড় খবর আসছে। আসলে ক্রিকবাজের একটি রিপোর্টের মোতাবেক আয়ারল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান নীল ও ব্রায়ান নিজের অবসরের কথা ঘোষণা করে দিয়েছেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেট এবং প্রথম শ্রেণীর ক্রিকেট দু জায়গা থেকেই অবসর নিয়ে নিয়েছেন। তিনি বেশ কয়েকবছর আয়ারল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যানের ভূমিকা পালন করেছেন।

আয়ারল্যান্ডের হয়ে খেলেছেন ১০৩টি ওয়ানডে ম্যাচ
ধোনির সমকক্ষ মনে করা এই তারকা খেলোয়াড় হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন 1
নীল ও ব্রায়ান আয়ারল্যান্ড দলের হয়ে একটি টেস্ট, ১০৩টি ওয়ানডে ম্যাচ আর ৩০টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ব্রায়ান একটি মাত্র টেস্ট খেলে ৯ গড়ে ১৮ রান করেছিলেন, অন্যদিএ তিনি নিজের খেলা ১০৩টি ওয়ানডে ম্যাচে ২৮.০৫ গড়ে ২৫৮১ রান করেছেন। তিনি আয়ারল্যান্ডের হয়ে খেলা ৩০টি টি-২০ ম্যাচে ১৭.৯২ গড়ে এবং ৯৮.১০ স্ট্রাইকরেটে ৪৬৬ রান করেছেন।

কিপিং ছিল দুর্দান্ত প্রদর্শন
ধোনির সমকক্ষ মনে করা এই তারকা খেলোয়াড় হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন 2
তিনি ওয়ানডেতে সযেখানে উইকেটে পেছনে ৯০টি ক্যাচ, ১৪টি স্ট্যাম্প করেছেন সেখানে টি২০তে তিনি ১৭টি ক্যাচ, আর ১৪টি স্ট্যাম্পিং করেছেন। নিজের খেলা একমাত্র টেস্টে তিনি২ টি ক্যাচ নিয়েছেন। তিনি ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে কেন্টের দল নর্থাম্পটনশায়ারের জন্য খেলেছেন।

২০০৬ এ করেছিলেন আন্তর্জাতিক অভিষেক
ধোনির সমকক্ষ মনে করা এই তারকা খেলোয়াড় হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন 3
নীল ও ব্রায়ান নিজের ওয়ানডে ডেবিউ ২০০৬ সালে স্কটল্যান্ডের বিরুদ্ধে করেছিলেন। অন্যদিকে তিনি নিজের টি২০ ডেবিউ ২০০৮ এ স্কটল্যান্ডের মধ্যেই করেছিলেন। তিনি নিজের শেষ ওয়ানডে ম্যাচ আফগানিস্থানের বিরুদ্ধে ২০১৮য় খেলেছেন। অন্যদিকে নিজের শেষ টি২০ ম্যাচ তিনি নেদারল্যান্ডের বিরুদ্ধে ২০১৬য় খেলেছিলেন। তিনি একমাত্র টেস্ট ম্যাচ পাকিস্থানের বিরুদ্ধে ২০১৮য় খেলেছেন। নীল ও ব্রায়ানের ভাই কেভিন ও ব্রায়ানও আয়ারল্যান্ডের হয়ে খেলেন। যিনি একজন বিস্ফোরক অলরাউনার হিসেবে পরিচিত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *