বীরেন্দ্র সেহবাগ খুঁজে বের করলেন ভারতের ৩-০ ফলাফলে লজ্জাজনক হারের কারণ, একে মানলেন দায়ী

টি-২০ সিরিজে ভারতীয় দল নিউজিল্যান্ডকে ক্লীন সুইপ করে সিরিজে হারিয়েছিল। যার পর প্রত্যাবর্তন করে নিউজিল্যান্ডের দল একদিনের সিরিজে ভারতকে ক্লীন সুইপ করে দিয়েছে। যারপর সোশ্যাল মিডিয়ায় ভারতীয় দলকে খুব বেশি ট্রোল করা হচ্ছে। যার মধ্যে প্রাক্তন ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগ এখন ভারতের হারের কারণ জানিয়েছেন।

বীরেন্দ্র সেহবাগ করলেন নিউজিল্যান্ডের প্রশংসা

বীরেন্দ্র সেহবাগ খুঁজে বের করলেন ভারতের ৩-০ ফলাফলে লজ্জাজনক হারের কারণ, একে মানলেন দায়ী 1

যেভাবে নিউজিল্যান্ডের দল ভারতকে একদিনের ফর্ম্যাটে হারিয়ে ক্লীন সুইপ করেছে, তাতে সকলেই তাদের প্রশংসা করছেন। বে ওভালে খেলা হওয়া শেষ ম্যাচে নিউজিল্যান্ডের দল লক্ষ্য তাড়া করে ৫ উইকেটে জয় হাসিল করেছে। যারপর ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগ সোশ্যাল মিডিয়ায় ভারতীয় দলের হারের কারণ জানিয়ে বলেছেন,

“নিউজিল্যান্ডের কাজ ক্লীন সুইপ। টি-২০ সিরিজে ক্লীন সুইপ হওয়ার পর ওরা ভালো প্রত্যাবর্তন করে ভারতকে একদিনের সিরিজে ক্লীন সুইপ করে দিয়েছে। এই সিরিজে জসপ্রীত বুমরাহের উইকেট না নেওয়া ভারতের হারের অনেক বড়ো কারণ হয়েছে”।
সোশ্যাল মিডিয়ায় বীরেন্দ্র সেহবাগ হামেশাই নিজের টুইট করার জন্য পরিচিত। যেখানে তাকে দলকে পরামর্শ দিতে দেখা যায়। কখনো কখনো তাকে ঠাট্টা করতেও দেখা যায়।

বে ওভালে নিউজিল্যান্ড ৫ উইকেটে জিতেছে

বীরেন্দ্র সেহবাগ খুঁজে বের করলেন ভারতের ৩-০ ফলাফলে লজ্জাজনক হারের কারণ, একে মানলেন দায়ী 2

ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডের দল প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। ভারতীয় দল ভালো শুরু করতে পারেনি। শ্রেয়স আইয়ার ৬২ আর তারপর কেএল রাহুল ১১২ রান করেন। শেষের ওভারে মনীষ পান্ডে ৪২ রান করেন। যে কারণে ভারতীয় দল ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯৬ রান করেছে। লক্ষ্য তাড়া করতে নামা নিউজিল্যান্ডের হয়ে মার্টিন গুপ্তিল ৬৬ রান করেন আর তার সতীর্থ ব্যাটসম্যান হেনরি নিকোলস ৮০ রান করেছেন। যারপর টম লাথাম অপরাজিত ৩২ রান করেন আর তাকে সঙ্গে দিয়ে কলিন ডি গ্র্যান্ডহোম ৫৮ রানের ইনিংস খেলেন। যে কারণে তার দল এই ম্যাচ ৫ উইকেটে জিতে নেয়। যজুবেন্দ্র চহেল ভারতের হয়ে ৩ উইকেট নিয়েছেন।

এখন খেলা হবে টেস্ট সিরিজ

বীরেন্দ্র সেহবাগ খুঁজে বের করলেন ভারতের ৩-০ ফলাফলে লজ্জাজনক হারের কারণ, একে মানলেন দায়ী 3

টি-২০ আর একদিনের সিরিজের পর এখন এই দুই দলের মধ্যে টেস্ট সিরিজ খেলা হবে। যার শুরু ২১ ফেব্রুয়ারি থেকে ওয়েলিংটনে হবে। যেখাএন দুই দলে বেশকিছু টেস্ট বিশেষজ্ঞ খেলোয়াড় যোগ দেবেন। যাদের মধ্যে ট্রেন্ট বোল্ট আর অজিঙ্ক রাহানের মতো খেলোয়াড় রয়েছেন। যারা নিজেদের নিজদের দলকে আরো মজবুত করবেন। টেস্ট সিরিজ এর চেয়েও বেশি রোমাঞ্চকর হওয়ার আশা রয়েছে সমর্থকদের।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *