NZ vs IND: ওয়েলিংটনের মাঠে ম্যাচের তৃতীয় দিন হলো ৬টি রেকর্ড, বুমরাহের নামে যোগ হলো সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 1

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে ওয়েলিংটনে প্রথম টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। যেখানে ম্যাচের প্রথম তিনদিনের খেলায় নিউজিল্যান্ডের দলকে অনেক বেশি এগিয়ে থাকতে দেখা যাচ্ছে। এর মধ্যে বেশকিছু বড়ো রেকর্ডও হয়েছে। তৃতীয় দিনের খেলাতেও বেশকিছু রেকর্ড হয়েছে। ভারতের জোরে বোলার ইশান্ত শর্মা এই ম্যাচে ভীষণই বড়ো একটি রেকর্ড নিজের নামে করেছেন।

এমন থেকেছে আজকের দিনের ম্যাচের পরিস্থিতি

NZ vs IND: ওয়েলিংটনের মাঠে ম্যাচের তৃতীয় দিন হলো ৬টি রেকর্ড, বুমরাহের নামে যোগ হলো সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 2

গতকালের স্কোরকে নিউজিল্যাণ্ডের দল আজ ভালোভাবে এগিয়ে নিয়ে গেছে। তাদের শুরুটা ভীষণ ভালো হয়নি। কিন্তু তারপর কলিন ডি গ্র্যান্ডহোম ৪৩ রান করেন। অন্যদিকে এই ম্যাচে টেস্টে ডেবিউ করা কাইল জেমিসন ৪৪ রান করেন। শেষে ট্রেন্ট বোল্টও ৩৮ রান করে নিজের দলকে ৩৪৮ রনে পৌঁছে দেন। এর বলে তারা ভারতীয় দলের বিরুদ্ধে ১৮৩ রানের লীড নিয়ে ফেলে।
নিজেদের দ্বিতীয় ইনিংসেও ভারতীয় ব্যাটসম্যানরা ভালো প্রদর্শন করতে ব্যর্থ হন। তবে ময়ঙ্ক আগরওয়াল ৫৮ রানের ইনিংস খেলে সংঘর্ষ করার প্রচেষ্টা করেন। কিন্তু দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দল ৪ উইকেটে ১৪৪ রান করে ফেলেছে। তবে এখনো তারা ৩৯ রান পেছনে রয়েছে। ট্রেন্ট বোল্ট ৩ উইকেট হাসিল করেছেন।

এখানে দেখুন আজকের দিনে হওয়া সমস্ত রেকর্ড

NZ vs IND: ওয়েলিংটনের মাঠে ম্যাচের তৃতীয় দিন হলো ৬টি রেকর্ড, বুমরাহের নামে যোগ হলো সবচেয়ে লজ্জাজনক রেকর্ড 3

১. ভারতের হয়ে SENA দেশগুলিতে সবচেয়ে বেশি উইকেট নেওয়া জোরে বোলার হয়েছেন ঈশান্ত শর্মা। তিনি জাহির খানের ১২০টি রেকর্ডকে পেছনে ফেলে দিয়েছেন। এখন ঈশান্ত শর্মার ১২১টি উইকেট হয়ে গিয়েছে।

২. কাইল জেমিসন নিজের ৪৪ রানের ইনিংসে ৪টি ছক্কা মেরেছেন। টেস্ট ফর্ম্যাটে ডেবিউ করা খেলোয়াড় হিসেবে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডকে ছুঁয়ে ফেলেছেন তিনি। মাইকেল ক্লার্কও ভারতের বিরুদ্ধে ডেবিউ টেস্টে ৪টি ছক্কা মেরেছিলেন।

৩. টিম সাউদি নিউজিল্যান্ডের হয়ে দেশের মাটিতে ৩০০ উইকেট নেওয়া বোলার হয়ে গিয়েছেন। তিনি ড্যানিয়েল ভেত্তরির ২৯৯টি উইকেটের রেকর্ডকে পেছনে ফেলে দিয়েছেন।

৪. ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ ৪৮.৫ ওভারের পর কোনো উইকেট হাসিল করেছেন। তিনি নিজের শেষ উইকেট শেষ টি-২০ ম্যাচে টিম সাউদির রূপে নিয়েছলেন। এটি জসপ্রীত বুমরাহের কেরিয়ারের সবচেয়ে খারাপ রেকর্ডের মধ্যে একটি।

৫. নিউজিল্যান্ডের ইনিংসের শেষ ৩৮ রান ট্রেন্ট বোল্ট করেছিলেন। এর মধ্যে এজাজ এক রানও যোগ করেননি। এর আগে ১৯৮৫তে কপিলদেব ভারতীয় ইনিংসের শেষ ৩৬ রান একাই করেছিলেন।

৬. বিরাট কোহলি টেস্ট ফর্ম্যাটে রানের বিষয়ে সৌরভ গাঙ্গুলীকে পেছনে ফেলে দিয়েছেন। গাঙ্গুলী ৭২১২ রান করেছিলেন অন্যদিকে বিরাট কোহলি এখন ৭২২৩ রান করে ফেলেছেন। টেস্ট ফর্ম্যাটে রান করার বিষয়ে এখন তিনি ৬ নম্বরে পৌঁছে গিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *