করোনা সংকটের মধ্যেই নিজের অবসর ঘোষণা করলেন এই তারকা খেলোয়াড়

করোনা ভাইরাসের এই মহামারীর মধ্যেই নিউজিল্যান্ডের এক মহিলা খেলোয়াড়ের অবসরের খবর সামনে আসছে। আসলে নিউজিল্যান্ড দলের উইকেটকিপার ব্যাটসম্যান রেচল প্রিস্ট নিজের অবসরের ঘোষণা করে দিয়েছেন। তিনি ৩৫ বছর বয়সী আর মোট ১৩ বছর ধরে নিউজিল্যান্ড দলের হয়ে খেলছিলেন। তিনি ২০০৭ এ অস্ট্রেলিয়া বিরুদ্ধে নিজের ডেবিউ করেছিলেন।

ডোমেস্টিক ক্রিকেটে তাসমানিয়ার হয়ে খেলবেন রেচল প্রিস্ট

করোনা সংকটের মধ্যেই নিজের অবসর ঘোষণা করলেন এই তারকা খেলোয়াড় 1

রেচল প্রিস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর তো ঘোষণা করে দিয়েছেন, কিন্তু তিনি ডোমেস্টিক ক্রিকেটে তাসমানিয়ার সঙ্গে চুক্তি করেছেন আর এখন তিনি এই দলের সঙ্গে নিজের চুক্তিকে এগিয়ে নিয়ে চান। টি-২০ বিশ্বকাপেও রেচল প্রিস্ট নিউজিল্যাণ্ড দলের হয়ে খেলছিলেন। তবে তিনি বিশ্বকাপে নিউজিল্যাণ্ডের হয়ে বিশেষ কিছুই করতে পারেননি।

নিজের অবসর নিয়ে এই কথা বলেছেন রেচল প্রিস্ট

করোনা সংকটের মধ্যেই নিজের অবসর ঘোষণা করলেন এই তারকা খেলোয়াড় 2

ইএসপিএন ক্রিক ইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে রেচল প্রিস্ট নিজের বয়ানে বলেছেন, “১৩ বছর ধরে নিউজিল্যান্ড দলের সঙ্গে ছিলামার আমি এর মধ্যে নিজের খেলার জমিয়ে আনন্দ নিয়েছি। তবে এখন আমি যথেষ্ট ভাবনার চিন্তা করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আমি বাস্তবে ক্রিকেট তাসমানিয়ার সঙ্গে নিজের ক্রিকেট যাত্রার পরবর্তী অধ্যায়কে এগিয়ে নিয়ে যেতে চাই আর এই সুযোগকে পাওয়ার জন্য নিজেকে ভীষণই ভাগ্যবান মনে করছি”।

এমন ছিল রেচল প্রিস্টের ক্রিকেট কেরিয়ার

করোনা সংকটের মধ্যেই নিজের অবসর ঘোষণা করলেন এই তারকা খেলোয়াড় 3

নিজের কেরিয়ারে রেচল প্রিস্ট ৮৭টি একদিনের ম্যাচ আর ৭৫টি টি-২০ ম্যাচ খেলেছেন। নিজের খেলা ৮৭টি একদিনের ম্যাচে তিনি দুটি সেঞ্চুরি আর ১০টি হাফসেঞ্চুরির সঙ্গে ২৫৬৭ রান করেছেন। নভেম্বর ২০১৫য় শ্রীলঙ্কা মহিলা দলের বিরুদ্ধে তিনি ১৪৬ রানের নিজের সর্বোচ্চ ইনিংস খেলেছলেন। নিজের ওয়ানডে কেরিয়ায়রে তিনি ৭২টি ক্যাচ আর ২১টি স্ট্যাম্পিং করেছিলেন। অন্যদিকে নিজের টি-২০ কেরিয়ারে রেচল প্রিস্ট একটি হাফসেঞ্চুরি সহ ৮৭৩ রান করেছেন। এর মধ্যে তিনি ৪১টি ক্যাচ আর ৩১টি স্ট্যাম্পিং করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *