নিউজিল্যান্ড এ বনাম ভারত এ: রজনীশ গুরবানী আর মহম্মদ সিরাজের সামনে নিউজিল্যান্ড করল আত্মসমর্পন প্রথম দিন করল ২২১ রান

বর্তমানে ভারতের সিনিয়র দল যেখানে অস্ট্রেলিয়া সফরে রয়েছে সেখানে ভারতের এ দলও নিউজিল্যান্ড সফরে রয়েছে। ইন্ডিয়া এ’র দলকে নিউজিল্যান্ডের এ দলের সঙ্গে তিন ম্যাচের বেসরকারি টেস্ট সিরিজ খেলতে হবে। এই বেসরকারি টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলা হয়ে গিয়েছে যা ড্র হয়েছে। এখন এই সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ আজ ২৩ নভেম্বর থেকে হ্যামিলটনের মাঠে শুরু হয়ে গিয়েছে।

প্রথম দিন নিউজিল্যাণ্ড করল ৫ উইকেটে ২২১ রান
নিউজিল্যান্ড এ বনাম ভারত এ: রজনীশ গুরবানী আর মহম্মদ সিরাজের সামনে নিউজিল্যান্ড করল আত্মসমর্পন প্রথম দিন করল ২২১ রান 1
জানিয়ে দিই যে এই ম্যাচে টিম ইন্ডিয়া টস জেতে আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড এ দল শুরুতেই বড় ধাক্কা খায়। আসলে নিউজিল্যান্ডের ওপেনার হামিস র্যািদারফোর্ড নিজের ব্যক্তিগত ৯ রানের মাথায় রিটায়ার্ড হার্ট হয়ে যান। এরপর ব্যাট করতে আসা টিম সাইফের্টকে জোরে বোলার নভদীপ সাইনি বিজয় শঙ্করের হাতে ক্যাচ আউট করান। তিনি নিজের ব্যক্তিগত ১৬ রানের মাথায় আউট হন।
এরপর গ্লেন ফ্লিপ্সও ৭ রান করে রজণীশ গুরবানীর শিকার হয়ে যান। অন্যদিকে মিডল অর্ডার ব্যাটসম্যান রাচিন রবীন্দ্রও ১৬ রানের ব্যক্তিগত স্কোরে মহম্মদ সিরাজের বলে উইকেটকিপার শ্রীকর ভরতকে ক্যাচ দিয়ে আউট হন। এরপর ব্যাট করতে আসা উইকেটকিপার ক্যাম ফ্লেচার মহম্মদ সিরাজের বলে কোনও রান না করেই প্যাভিলিয়নে ফেরত যান। এরপর অলরাউন্ডার ডোগ ব্রেসওয়েলও ৯ রানের স্কোরে রজনীশের বলে বোল্ড হয়ে যান। জোরে বোলার রজনীশ গুরবানী আর মহম্মদ সিরাজ যেখানে ভারতীয় দলের হয়ে ২টিকরে উইকেট হাসিল করেন সেখানে নভদীপ্সাইনি দলের হয়ে একটি উইকেট হাসিল করেন। ভারতীয় দলে স্পিনার শাহবাজ নদীম প্রথম দিনের খেলায় কোনও সফলতা হাসিল করতে পারেন নি।

অধিনায়ক বিল ইয়ং করলেন দুর্দান্ত সেঞ্চুরি
নিউজিল্যান্ড এ বনাম ভারত এ: রজনীশ গুরবানী আর মহম্মদ সিরাজের সামনে নিউজিল্যান্ড করল আত্মসমর্পন প্রথম দিন করল ২২১ রান 2
যেখানে একদিকে নিউজিল্যান্ডের বাকি ব্যাটসম্যানরা আউট হচ্ছিলেন অন্যদিকে দ্বিতীয় দিকে নিউজিল্যান্ড এ দলের অধিনায়ক বিল ইয়ং ক্রিজে টিকে ছিলেন। তিনি দুর্দান্ত ব্যাট করে ২৬৫ বলে ১১৭ রানের এক অপরাজিত সেঞ্চুরি করেন। নিজের এই ইনিংসে তিনি ১২টি চার এবং ২টি ছক্কা মারেন। বিল ইয়ঙ্গের সামনে সমস্ত ভারতীয় বোলারকে অসহায় দেখিয়েছেন। বর্তমানে দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত বিল ইয়ং ১১৭ রান করে খেলছেন। অন্যদিকে তার সঙ্গে থিয়ো ওয়েন বোরকোম ৩২ রান করে ক্রিজে রয়েছেন।

এখানে দেখুন প্রথম দিনের খেলার স্কোরবোর্ড
নিউজিল্যান্ড এ বনাম ভারত এ: রজনীশ গুরবানী আর মহম্মদ সিরাজের সামনে নিউজিল্যান্ড করল আত্মসমর্পন প্রথম দিন করল ২২১ রান 3
এই রকম হল দুই দলের প্লেয়িং ইলেভেন
নিউজিল্যান্ড এ বনাম ভারত এ: রজনীশ গুরবানী আর মহম্মদ সিরাজের সামনে নিউজিল্যান্ড করল আত্মসমর্পন প্রথম দিন করল ২২১ রান 4
নিউজিল্যান্ড এ: হামিশ র্যা্দারফোর্ড, বিল ইয়ং (অধিনায়ক), টিম সাইফের্ট, গ্লেন ফিলিপ্স, রাচিন রবীন্দ্র, কেম ফ্লেচার, ডগ ব্রেসওয়েল, থিয়ো অয়েন বোরকোম,সেথ রেন্স, লাকি ফার্গুসন, ব্লেয়ার চেসনের

ভারত: অভিমন্যু ঈশ্বরণ, ময়ঙ্ক আগরওয়াল, রবিকুমার সমর্থ, করুণ নায়ার (অধিনায়ক), অঙ্কিত বাওয়ানে, শ্রীকর ভারত, রজণীশ গুরবানী, মহম্মদ সিরাজ, শাহবাজ নদীম, নভদীপ সাইনি, বিজয় শঙ্কর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *