ভারত বনাম নিউজিল্যাণ্ড:নিউজিল্যাণ্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ট্রেন্ট বোল্ট নয় বরং একে দিলেন জয়ের শ্রেয়

নিউজিল্যাণ্ড আর ভারতের মধ্যে আজ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচ খেলা হয়েছে। কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ভারতীয় দল শুভমান গিলকে আজ ডেবিউ করার সুযোগ দিয়েছে। অন্যদিকে খলিল আহমেদকেও মহম্মদ শামির জায়গায় ভারতীয় দলে শামিল করা হয়েছিল। অন্যদিকে নিউজিল্যাণ্ড দলে টড অ্যাস্টেল, জিমি নিশম আর ম্যাট হেনরিকে জায়গা দেওয়া হয়। নিউজিল্যাণ্ড এই ম্যাচ সহজেই ৮ উইকেটে জিতে নিয়েছে।

উইলিয়ামসন বোলারদের দিলেন শ্রেয়

ভারত বনাম নিউজিল্যাণ্ড:নিউজিল্যাণ্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ট্রেন্ট বোল্ট নয় বরং একে দিলেন জয়ের শ্রেয় 1
New Zealand’s Trent Boult, second from right, is congratulated on taking an Indian wicket during their one day international cricket match at Seddon Park in Hamilton, New Zealand, Thursday, Jan. 31, 2019. (AP Photo/John Cowpland)

নিউজিল্যাণ্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন এই জয়ের শ্রেয় নিজের বোলারদের দিয়েছেন। তাদের বোলাররা ভারতকে মাত্র ৯২ রানেই অলআউট করে দেয়। তাদের প্রধান বোলাররা দুর্দান্ত বোলিং করেছেন। ম্যাচের পর কেন বলেন,

“আমাদের আশা ছিল না যে পিচ এইরকম ব্যবহার করবে। ৯০ স্কোরে কাছাকাছি আটকানো ভালো লেগেছে। এটা সেই দিনগুলির মতই একটি যখন সমস্ত কিছু ভালো হয়। বোলারদের এর পুরো শ্রেয় দেওয়া উচিৎ। শুরুয়াতি উইকেট সবসময়ই আপনাকে সঠিক দিকে নিয়ে যায়”।

আজ আমরা দুর্দান্ত ক্রিকেট খেলেছি
ভারত বনাম নিউজিল্যাণ্ড:নিউজিল্যাণ্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ট্রেন্ট বোল্ট নয় বরং একে দিলেন জয়ের শ্রেয় 2
নিউজিল্যাণ্ড দল আগেই সিরিজ হেরে গিয়েছে। তা সত্ত্বেও তারা এই ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেছে। প্রথমে তাদের বোলাররা তারপর ব্যাটসম্যানরা সহজেই ম্যাচকে নিজেদের দখলে নিয়ে নেয়। অধিনায়ক উইলিয়ামসন আগে বলেন,

“উইকেটে বল সুইং হচ্ছিল আর আমরা এর সম্পুর্ণ ফায়দা তুলেছি। সকলেই জেতার জন্য খেলে আর এই প্রদর্শন দুর্দান্ত ছিল। ওয়েলিংটনের পিচ এর থেকে যথেষ্ট আলাদা হবে। ভারতের মত দলের বিরুদ্ধে এমন জয় বড়ো ব্যাপার”।

ব্যাটসম্যানদেরও করেছেন প্রশংসা

ভারত বনাম নিউজিল্যাণ্ড:নিউজিল্যাণ্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ট্রেন্ট বোল্ট নয় বরং একে দিলেন জয়ের শ্রেয় 3
New Zealand’s Henry Nicholls (L) and Ross Taylor gesture during the fourth one-day international cricket match between New Zealand and India at Seddon Park in Hamilton on January 31, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

নিউজিল্যাণ্ড আজ ওপেনিং ব্যাটসম্যান কলিন মুনরোকে বাদ দিয়েছে। এই কারণে হেনরি নিকোলসকে ওপেনিং করার সুযোগ দেওয়া হয় আর তিনি অপরাজিত ৩০ রান করেন। ব্যাটসম্যানদের ব্যাপারে উইলিয়ামসন বলেন,

“হেনরি নিকোলস ভালো ব্যাটিং করেছে কারণ ওর জন্য এটা বড়ো চ্যালেঞ্জ ছিল। বিশ্বের সবচেয়ে দুর্দান্ত দলের বিরুদ্ধে খেলা, আপনার কাছে দুর্দান্ত কিছু করার সবচেয়ে ভালো সুযোগ থাকে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *