অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে অবসর নিয়েই ফেললেন এই তারকা ক্রিকেটার 1

টেস্ট ম্যাচে সবচেয়ে দ্রুতগতিতে রান করা নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম অফিসিয়ালি নিজের টুইটারে ঘোষণা করে দিলেন যে তিনি কানাডা টি-২০ গ্লোবাল লীগ শেষ হওয়ার পর ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর নিয়ে নেবেন। যদিও এই কিংবদন্তী ব্যাটসম্যান ২০১৬তেই আন্তর্জাতিক ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর নিয়েছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগেই নিয়েছিলেন অবসর

অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে অবসর নিয়েই ফেললেন এই তারকা ক্রিকেটার 2

টরেন্টো ন্যাশানালসের হয়ে খেলা ম্যাকালাম ২০১৬তেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন, কিন্তু তারপর থেকে বিশ্বজুড়ে হওয়া টি-২০ লীগে খেলছিলেন। সেখান থেকেও তিনি বিদায় জানিয়ে দিলেন। ম্যাকালাম নিজের অবসরের ব্যাপারে বলেছেন যে আমি যথেষ্ট খুশি যে আমি ২০ বছরে যা হাসিল করেছি সে ব্যাপারে আমি কখনোই কিছু ভাবিনি। আমার দেখা সমস্ত স্বপ্ন পূর্ণ হয়েছে, কিন্তু এখন সময় এগিয়ে যাওয়ার।

দুর্দান্ত থেকেছে এখনো পর্যন্ত সফর

অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে অবসর নিয়েই ফেললেন এই তারকা ক্রিকেটার 3

৩৭ বছর বয়েসী এই খেলোয়ায়ড় ১০১টি টেস্টে ৬৪৫৩ রান করেছেন। যার মধ্যে ১২টি সেঞ্চুরি রয়েছে। তার সর্বোচ্চ স্কোর ৩০২ রান। তিনি ২৬০টি ওয়ানডেতে ৬০৮৩ রান করেছেন যার মধ্যে পাঁচটি সেঞ্চুরিও রয়েছে। এছাড়াও তিনি ৭১টি টি-২০ ম্যাচে ২১৪০ রান করেছেন। আপনারা এটা থেকেই আন্দাজ করতে পারেন যে ম্যাকালামের এখনো পর্যন্ত ক্রিকেট সফর দুর্দান্ত থেকেছে।

ম্যাকালাম নিজের অফিসিয়াল পেজে দিয়েছেন বয়ান

ব্রেন্ডন ম্যাকালাম নিজের টুইটার পেজে অফিসিয়াল বয়ানে জানিয়েছেন যে,

“আমি আজ গর্ব আর সন্তুষ্টির সঙ্গে জিটি-২০ কানাডার সমাপ্তির পর সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা করছি। আমি ইউরো টি-২০ স্ল্যামে খেলব না আর আমি আয়োজকদের তাদের সমর্থন আর আমার সিদ্ধান্তকে বোঝার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি”।

ম্যাকালাম এই বছর বিগব্যাশ লীগকে জানিয়েছিলেন বিদায়

অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে অবসর নিয়েই ফেললেন এই তারকা ক্রিকেটার 4

জানিয়ে দিই যে এই বছর আইপিএলে ম্যাকালামকে কোনো ফ্রেঞ্চাইজিই কেনেনি। এই বছর তিনি বিগব্যাশ লীগকেও বিদায় জানিয়েছিলেন। ম্যাকালাম এই বছর ফেব্রুয়ারিতে বিবিএলকেও বিদায় জানিয়েছিলেন। ম্যাকালাম ২০১১য় বিবিএল শুরু হওয়ার থেকে ব্রিসবেনের সঙ্গে যুক্ত ছিলেন। যদি ম্যাকালামের দুর্দান্ত ইনিংসের কধা বলা হয় তো তাকে একটিই ইনিংসের জন্য ভীষণভাবে স্মরণ করা হবে তা হলে ৭৩ বলে ১৫৮ রানের ইনিংস।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *