ভারত এ আর নিউজিল্যান্ড এ’র মধ্যে নিউজিল্যান্ডের মাটিতে চলতি চারদিনের বেসরকারি টেস্ট ম্যাচে দারুণ লড়াই দেখতে পাওয়া যাচ্ছে। যেখানে নিউজিল্যান্ডের তরুণ খেলোয়াড়দের সামনে ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফরে নির্বাচিত করা বেশ কিছু সিনিয়র খেলোড়ারকে খেলতে দেখতে পাওয়া যাচ্ছে।

তৃতীয় দিন নিউজিল্যান্ড এ প্রথম ইনিংস দাঁড় করায়

এই চার দিনের ম্যাচের দ্বিতীয় দিন ঘরের দল নিউজিল্যাণ্ড এ ভারতের প্রথম ইনিংসের ৪৬৭ রানের জবাবে দুর্দান্ত শুরুয়াত করেছিল আর দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত দুর্দান্ত ব্যাটিং করে ১ উইকেট হারিয়ে ১৭৬ রান করে ফেলেছিল।

এক সময় নিউজিল্যান্ড এ দল তৃতীয় দিন ভেঙে পরে কিন্তু শেষ উইকেটের জন্য সেথ রেন্স আর ব্লেয়ার টিকনর ভারতীয় এ বোলারদের সমস্যায় ফেলেন আর ৮৩ রান যোগ করে ৯ উইকেটে ৪৫৮ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেয়। আর তৃতীয় দিনের খেলার শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ৩৫ রান করে ফেলেছে। দ্বিতীয় ইনিংসেও পৃথ্বী শয়ের ব্যাট দুর্দান্ত চলে আর এখনও পর্যন্ত ২৬ বল খেলে ৩৩ রানে অপরাজিত রয়েছেন।

ভারতীয় এ দলের বোলাররা তৃতীয় দিনে ফেরালেন ম্যাচে

নিউজিল্যান্ড এ দ্বিতীয় দিন দুর্দান্ত শুরুয়াত করে আর ১৭৬/১ স্কোরের আগে খেলা শুরু করে কিন্তু ভারত এ দলকে তাদের বোলাররা ম্যাচে ফিরে এসে ২৬ রানের ব্যবধানে ৪ উইকেট তুলে নিয়ে নিউজিল্যাণ্ড এ কে ব্যাকফুটে ঠেলে দেয়।

এরপর নিউজিল্যান্ড এ’র মিডিল অর্ডার ব্যাটসম্যান ডি ক্লিয়ার ৫৩ রান আর ডব ব্রেসওয়েলের ৪৮ রানের উপযোগী ইনিংস তাদের সামান্য সহায় হয় কিন্তু নিউজিল্যাণ্ড এ র দল ৩৭৫ রানের স্কোরে ৯উইকেট হারিয়ে ফেলে।

সেথ রেন্স আর ব্লেয়ার টিকনর নিউজিল্যান্ড এ কে করাল প্রত্যাবর্তন

এখান থেকে ভারত এ’র একটি বড় লীড নেওয়ার আশা করা হচ্ছিল কিন্তু এখান থেকেই ম্যাচ আরও একবার দিক পরিবর্তন করে আর নিউজিল্যান্ড এ দলের শেষ জুটি রেন্স আর ব্লেয়ার ক্রিজে শক্ত হয়ে সেট হয়ে যান।

এই দুই বোলাররই ব্যাটিংয়ে দুর্দান্ত প্রদর্শন করে ভারত এ’র বোলারদের যথেষ্ট সমস্যায় ফেলে আর শেষ উইকেটের জন্য ৮৩ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। রেন্স অপরাজিত ৬৯ আর টিকনর অপরাজিত ৩০ রান করে আর নিজেদের প্রথম ইনিংস নিউজিল্যান্ড এ ৪৫৮/৯ এ সমাপ্তি ঘোষণা করে।

আরও পড়ুন

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল
ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে। ২২মে সকালে দল ইংল্যান্ডে রওনা হয়ে গিয়েছে।...

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...

দেখে নিন বিশ্বকাপের সবচেয়ে বেশি শতরানকারী পাঁচ ক্রিকেটারের তালিকা !

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে বিশ্বকাপের আস‍র।এবার কাপজেতার অন‍্যতম দাবিদার মনে করা...