ভারত এ আর নিউজিল্যান্ড এ’র মধ্যে নিউজিল্যান্ডের মাটিতে চলতি চারদিনের বেসরকারি টেস্ট ম্যাচে দারুণ লড়াই দেখতে পাওয়া যাচ্ছে। যেখানে নিউজিল্যান্ডের তরুণ খেলোয়াড়দের সামনে ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফরে নির্বাচিত করা বেশ কিছু সিনিয়র খেলোড়ারকে খেলতে দেখতে পাওয়া যাচ্ছে।

তৃতীয় দিন নিউজিল্যান্ড এ প্রথম ইনিংস দাঁড় করায়

এই চার দিনের ম্যাচের দ্বিতীয় দিন ঘরের দল নিউজিল্যাণ্ড এ ভারতের প্রথম ইনিংসের ৪৬৭ রানের জবাবে দুর্দান্ত শুরুয়াত করেছিল আর দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত দুর্দান্ত ব্যাটিং করে ১ উইকেট হারিয়ে ১৭৬ রান করে ফেলেছিল।

এক সময় নিউজিল্যান্ড এ দল তৃতীয় দিন ভেঙে পরে কিন্তু শেষ উইকেটের জন্য সেথ রেন্স আর ব্লেয়ার টিকনর ভারতীয় এ বোলারদের সমস্যায় ফেলেন আর ৮৩ রান যোগ করে ৯ উইকেটে ৪৫৮ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেয়। আর তৃতীয় দিনের খেলার শেষ হওয়া পর্যন্ত ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ৩৫ রান করে ফেলেছে। দ্বিতীয় ইনিংসেও পৃথ্বী শয়ের ব্যাট দুর্দান্ত চলে আর এখনও পর্যন্ত ২৬ বল খেলে ৩৩ রানে অপরাজিত রয়েছেন।

ভারতীয় এ দলের বোলাররা তৃতীয় দিনে ফেরালেন ম্যাচে

নিউজিল্যান্ড এ দ্বিতীয় দিন দুর্দান্ত শুরুয়াত করে আর ১৭৬/১ স্কোরের আগে খেলা শুরু করে কিন্তু ভারত এ দলকে তাদের বোলাররা ম্যাচে ফিরে এসে ২৬ রানের ব্যবধানে ৪ উইকেট তুলে নিয়ে নিউজিল্যাণ্ড এ কে ব্যাকফুটে ঠেলে দেয়।

এরপর নিউজিল্যান্ড এ’র মিডিল অর্ডার ব্যাটসম্যান ডি ক্লিয়ার ৫৩ রান আর ডব ব্রেসওয়েলের ৪৮ রানের উপযোগী ইনিংস তাদের সামান্য সহায় হয় কিন্তু নিউজিল্যাণ্ড এ র দল ৩৭৫ রানের স্কোরে ৯উইকেট হারিয়ে ফেলে।

সেথ রেন্স আর ব্লেয়ার টিকনর নিউজিল্যান্ড এ কে করাল প্রত্যাবর্তন

এখান থেকে ভারত এ’র একটি বড় লীড নেওয়ার আশা করা হচ্ছিল কিন্তু এখান থেকেই ম্যাচ আরও একবার দিক পরিবর্তন করে আর নিউজিল্যান্ড এ দলের শেষ জুটি রেন্স আর ব্লেয়ার ক্রিজে শক্ত হয়ে সেট হয়ে যান।

এই দুই বোলাররই ব্যাটিংয়ে দুর্দান্ত প্রদর্শন করে ভারত এ’র বোলারদের যথেষ্ট সমস্যায় ফেলে আর শেষ উইকেটের জন্য ৮৩ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। রেন্স অপরাজিত ৬৯ আর টিকনর অপরাজিত ৩০ রান করে আর নিজেদের প্রথম ইনিংস নিউজিল্যান্ড এ ৪৫৮/৯ এ সমাপ্তি ঘোষণা করে।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...