চলতি বিশ্বকাপে তার মন্থর ব‍্যাটিং নিয়ে চলছে জোর সমালোচনা।ক্রিকেটের ইতিহাসে অন‍্যতম সেরা ” ফিনিশার ” বলা হয় তাকে, অথচ এখন তার ম‍্যাচ শেষ করার ক্ষমতা নিয়ে চলছে এক বিস্তর কাটাছেঁড়া।এখনও অবধি বিশ্বকাপের সাত ম‍্যাচে ২২৩ রান করেছেন ধোনি।গড় – ৪৪.৬০ । এমনকি একটি অর্ধশতরান করেছিলেন তিনি। টুর্নামেন্টের শুরুর দিকে ম‍্যাচ গুলোতে তার ব‍্যাটিং সকলের মন ছুলেও , সম্প্রতি বেশ কয়েকটি ম‍্যাচে তার ব‍্যাটিং প্রশ্নচিহ্নের মুখে দাড়িয়েছে।

গত আফগানিস্তান ম‍্যাচে ৫২ বলে ২৮ রান করেছিলেন মাহি,অন‍্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ম‍্যাচে করেছিলেন ৩১ বলে ৪২ * । দুটো ম‍্যাচের ফলাফল হয়েছিল দুই রকম, একদিকে যেমন রুদ্ধশ্বাস ম‍্যাচে আফগানিস্তান কে ১১ রানে হারিয়ে দিয়েছিল ভারত, ঠিক তেমন অন‍্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি বিশ্বকাপে একমাত্র হারের স্বাদ পেয়েছিলো বিরাটরা। দুটো ম‍্যাচে তার ব‍্যাটিং ঘিরে তীব্র সমালোচিত হতে হয়েছিল , ইতিমধ্যে তৈরি হয়েছে এক বিরাট জল্পনা , এবারের বিশ্বকাপের পরই ক্রিকেট কে বিদায় জানাতে চলেছেন মাহি, সেই জল্পনা কে দৃঢ় করে তুলেছে চলতি বিশ্বকাপে প্রতি ম‍্যাচে ধোনির একটি উদ‍্যোগ।

চলতি বিশ্বকাপের শুরু থেকেই ধোনিকে প্রতি ম‍্যাচে ব‍্যাটে আলাদা আলাদা লোগো ব‍্যবহার করতে দেখা গেছে।বিষয়টি স্বাভাবিক ভাবেই ক্রিকেট ভক্তদের মধ্যে এক তীব্র কৈতুহলের সৃষ্টি করেছে, এইবার সেই কৌতুহল নিরসন করলেন ধোনির ম‍্যানেজার অরুণ পান্ডে।

 

সম্প্রতি তাকে এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন,এই বিশ্বকাপের ধোনিকে প্রতি ম‍্যাচে আলাদা লোগো ব‍্যবহার করতে দেখা যাচ্ছে কারণ এযাবৎ ধোনি যে কয়েকটি স্পন্সর সংস্থার সাহায্য পেয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানাতে।ক্রিকেট কেরিয়ারের শুরুতে যখন কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছিলো মাহি, তখন এই সংস্থা গুলো তার পাশে দাড়িয়েছিল।তাই ক্রিকেট জীবনের একেবারে সায়াহ্নে পৌছে তাদের প্রতি শ্রদ্ধা জানালেন ধোনি।গোটা বিষয়টির জন্য কোনরকম পারিশ্রমিক নেননি ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক।প্রসঙ্গত, চলতি বিশ্বকাপের বিভিন্ন ম‍্যাচে ” বি এ এস ” ,” এস জি ” এর লোগা লাগানো ব‍্যাটে খেলতে দেখা গেছে ধোনিকে।

অন‍্যদিকে ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত।গত সোমবার এজবাস্টনে বাংলাদেশ কে হারিয়ে ফের আরেকবার বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করলো ” মেন ইন।ব্লু “। আগামী শনিবার লিগপর্যায়ের শেষ ম‍্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে নামতে চলেছে বিরাটরা।

SHARE

আরও পড়ুন

নিজের অবসরের সিদ্ধান্তের ব্যাপারে মহেন্দ্র সিং ধোনি জানালেন বিসিসিআইকে

নিজের অবসরের সিদ্ধান্তের ব্যাপারে মহেন্দ্র সিং ধোনি জানালেন বিসিসিআইকে
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...

হাসিন জাহান শামি আর তার পরিবারের উপর করলেন গুরুতর অভিযোগ, পুলিশের উপরও অ্যাকশন নেওয়ার দাবী

হাসিন জাহান শামি আর তার পরিবারের উপর করলেন গুরুতর অভিযোগ, পুলিশের উপরও অ্যাকশন নেওয়ার দাবী
ভারতীয় তারকা জোরে বোলার মহম্মদ শামি আর তার স্ত্রী হাসিন জাহান লাগাতার বিতর্কের মধ্যে থাকেন। যদিও শামি...

মহেন্দ্র সিং ধোনির অবসর না নেওয়ায় ভারতীয় ক্রিকেটের হচ্ছে এই তিন বড়ো লোকসান

মহেন্দ্র সিং ধোনির অবসর না নেওয়ায় ভারতীয় ক্রিকেটের হচ্ছে এই তিন বড়ো লোকসান
মহেন্দ্র সিং ধোনি বিসিসিআইকে পরিস্কারভাবে বলে দিয়েছেন যে তিনি বর্তমানে অবসর নিচ্ছেন না। যদিওসেই সঙ্গে তিনি বিসিসিআইকে...

‘ক্রিকেট কোনো খেলাই নয়’ এই শক্তিশালী দেশ করল ক্রিকেটের বেইজ্জতি

‘ক্রিকেট কোনো খেলাই নয়’ এখন আপনি ভাবছেন যে এটা ভুল করে লেখা হয়েছে, কিন্তু না একদম সঠিকই...

বীরেন্দ্র সেহবাগ বললেন ধোনি নন বরং আমাকে এই ব্যক্তির কারণে নিতে হয়েছিল অবসর

বীরেন্দ্র সেহবাগ বললেন ধোনি নন বরং আমাকে এই ব্যক্তির কারণে নিতে হয়েছিল অবসর
বিশ্বকাপ চলাকালীন আর তারপর থেকে মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে অনেক কিছু বলা হয়েছে, অনেক পোষ্ট করা...