আইপিএল শেষ করে আসন্ন জুনে টিম ইন্ডিয়ার নেমে পড়বে চ্যাম্পিয়ন্স ট্রফির আসরে। সেটাকে মাথায় রেখে এদিন নতুন আঙ্গিকে ভারতীয় দলের জার্সি উদ্বোধন হতে চলেছে মুম্বইয়ের জে ডব্লু ম্যারিয়ট হোটেলে।এতদিনের প্রধান স্পন্সর স্টার স্পোর্টসের সঙ্গে সম্প্রতি চুক্তি শেষ হয়েছে টিম ইন্ডিয়ার।এবার ভারতীয় ক্রিকেট দলের নতুন স্পন্সর হিসেবে দেখা যাবে চাইনিজ মোবাইল প্রস্তুতকারি সংস্থা ওপো’কে।এদিন সেই ওপো’ই আনুষ্ঠানিকভাবে বিরাট কোহলিদের জন্য নতুন জার্সি উদ্বোধন করতে চলেছে মুম্বইয়ে।ভারতীয় ক্রিকেট দলের আগের জার্সির সঙ্গে নতুন এই আসমানি নীল জার্সির মধ্যে অবশ্য বিশেষ কোনও তফাৎ নেই। শুধু স্টার স্পোর্টসের জায়গায় নতুন করে এসেছে ওপো’র নামটা।

২০১৪ সালে সাহারা ইন্ডিয়া ভারতীয় ক্রিকেট দলের প্রধান স্পন্সরশিপ থেকে নাম তুলে নেওয়ার পর থেকে স্টার স্পোর্টসের সঙ্গে সম্পর্ক জোড়ে তাদের।২০১৪ থেকে ২০১৭ সালের মার্চ মাস পর্যন্ত স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তি হয় বিসিসিআইয়ের।গত মার্চ মাসে স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তি শেষ হয়েছে টিম ইন্ডিয়ার।যদিও নতুন করে ভারতীয় ক্রিকেট দলকে স্পন্সর করতে রাজি হয়নি এই নামী ক্রীড়া সম্প্রচার সংস্থাটি। ঠিক সেই জায়গায় নাম উঠে আসে চাইনিজ মোবাইল সংস্থা ওপো’র।সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তি করে তারা।১০৭৯ কোটি টাকায় চুক্তি হয়েছে তাদের মধ্যে।এই স্পন্সরশিপের ফলে ওই সংস্থাটি বোর্ডকে প্রতি দ্বিপাক্ষিক সিরিজের জন্য ৪.৬১ কোটি টাকা প্রদান করবে। এছাড়া প্রতিটা আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে জন্য তারা ১.৫৬ কোটি টাকা দেবে।এর পরিবর্তে বিরাট কোহলিদের শুধুমাত্র জাতীয় দলের জার্সিতে ওপো’র লোগো নিয়ে মাঠে নামতে হবে।.

 

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...