ভারত শ্রীলঙ্কাকে ইন্দোর টি-২০তে ৭ উইকেটে হারাল, এই তারকা হলেন জয়ের হিরো

গুয়াহাটিতে ভারত আর শ্রীলঙ্কার মধ্যে প্রথম ম্যাচ বৃষ্টির কারণে ধুয়ে গিয়েছিল। আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে ইন্দোরে দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলা হয়েছে। যেখানে শ্রীলঙ্কার দল প্রতমে ব্যাটিং করে সম্মানজনক স্কোর খাড়া করে। কিন্তু ভারতীয় দল এই ম্যাচ ৭ উইকেটে জিতে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

শ্রীলঙ্কার দল করেছিল সম্মানজনক স্কোর

ভারত শ্রীলঙ্কাকে ইন্দোর টি-২০তে ৭ উইকেটে হারাল, এই তারকা হলেন জয়ের হিরো 1

এই ম্যাচের টস জিতে ভারতীয় দল প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। যারপর ভারতীয় বোলাররা তা সঠিক প্রমানিত করেন। শ্রীলঙ্কার হয়ে আবিস্কা ফার্নান্ডো ভালো শুরু অবশ্যই করেছিলেন কিন্তু কিন্তু তা বড়ো ইনিংসে বদলাতে পারেননি। যে কারণে শ্রীলঙ্কার দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪২ রানই করতে পারে। অতিথি দলের হয়ে আবিস্কা ফার্নান্ডো ২২ রান করেন আর কুশল পেরেরা ৩৪ রান করেছেন। এরা ছাড়া আর কোনো ব্যাটসম্যান মাঠে টিকে থাকতে পারেনি। ভারতের হয়ে কুলদীপ যাদব আর নভদীপ সাইনি ২টি করে উইকেট হাসিল করেন। শার্দূল ঠাকুর ৩টি উইকেট হাসিল করেন।

ভারত শ্রীলঙ্কাকে ইন্দোর টি-২০তে ৭ উইকেটে হারাল, এই তারকা হলেন জয়ের হিরো 2

ভারত সহজেই করে লক্ষ্য তাড়া

ভারত শ্রীলঙ্কাকে ইন্দোর টি-২০তে ৭ উইকেটে হারাল, এই তারকা হলেন জয়ের হিরো 3

লক্ষ্য তাড়া করতে নেমে ভারত ভালো শুরু করে আর পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়েই ৫৪ রান করে ফেলে। ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুল ৪৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। অন্যদিকে তাকে সঙ্গ দিয়ে ওপেনার শিখর ধবন ৩২ রানের ইনিংস খেলেন। যাতে ভারতীয় দলের লক্ষ্য পর্যন্ত পৌঁছতে সহজ হয়। আজ তৃতীয় নম্বরে আসা শ্রেয়স আইয়ার ৩৪ রান করেন আর কোহলি তাকে সঙ্গ দিয়ে ৩০ রান করেছেন। শ্রীলঙ্কার হয়ে ভার্নিন্দু হাসরঙ্গা ২টি গুরুত্বপূর্ণ উইকেট নিজের নামে করেন, যারপরও ভারত এই ম্যাচ ৭ উইকেটে জিতে যায়।

এখন পুণেতে হবে তৃতীয় টি-২০ ম্যাচ

ভারত শ্রীলঙ্কাকে ইন্দোর টি-২০তে ৭ উইকেটে হারাল, এই তারকা হলেন জয়ের হিরো 4

এখন এই সিরিজের তৃতীয় ম্যাচ ১০ জানুয়ারি পুণেতে খেলা হবে। যেখানে শ্রীলঙ্কার দল জয় হাসিল করে এই সিরিজে সমতা ফেরানোর চেষ্টা করবে। অন্যদিকে ভারতীয় দল সিরিজ জেতার সম্পূর্ণ চেষ্টা করবে। এই জয়ের পর ভারতীয় দলের আত্মবিশ্বাস যথেষ্ট বেড়ে গিয়ে থাকবে। অন্যদিকে শ্রীলঙ্কার দলকে ফেরত আসার পুরো প্রচেষ্টা করতে দেখা যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *