ভুবনেশ্বর কুমারের চোট খুলেছিল NCA-এর পোল, এখন দ্রুতই হতে পারে এই দুটি পরিবর্তন

ভারতীয় ক্রিকেট দলে আহত হওয়ার পর খেলোয়াড়রা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)তে গিয়ে নিজেদের ফিটনেসের উপর কাজ করে রিকভারি করেন। কিন্তু গত কিছু সময় ধরে লাগাতার এনসিএ থেকে খেলোয়াড়দের সঙ্গে গাফিলতির খবর সামনে আসছে আর যে কারণে বিসিসিআই বলেছে যে মেডিকেল প্যানেলের সাহায্য পাওয়া যাবে। সেই সঙ্গে এনসিতে সোশ্যাল মিডিয়া বিভাগও তৈরি করা হবে।

এনসিএ পাবে বিসিসিআই মেডিকেল প্যানেল

ভুবনেশ্বর কুমারের চোট খুলেছিল NCA-এর পোল, এখন দ্রুতই হতে পারে এই দুটি পরিবর্তন 1

ভারতীয় ক্রিকেট দলের বেশকিছু খেলোয়াড় সম্প্রতিই এনসিএতে যেতে অস্বীকার করেছেন। এনসিএর সাম্প্রতিক বৈঠকে মেডিকেল প্যানেলের প্রয়োজন নিয়ে আলোচনা করা হয়েছে, যেখানে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী, আর এনসিএর ক্রিকেট প্রধান রাহুল দ্রাবিড় সহ বিসিসিআইয়ের আধিকারিকেরা উপস্থিত ছিলেন। মিটিংয়ের পর বিসিসিআইয়ের এক শীর্ষ আধিকারিক বলেছেন যে,

“বিসিসিআই নিজের মেডিকেল প্যানেল তৈরি করার জন্য লন্ডনে অবস্থিত ক্লিনিক ‘ফোরটিয়স’ এর পরামর্শ নেবে। দীর্ঘ সময় ধরে খালি “জোরে বোলিং প্রধান’ পদ নিয়েও দ্রুত নিযুক্তি করা হবে যার উপর এনসিতে জোরে বোলিং কার্যক্রম গঠন করার দায়িত্ব থাকবে”।

ভুবনেশ্বর কুমারের চোট খুলেছিল এনসিএর পোল

ভুবনেশ্বর কুমারের চোট খুলেছিল NCA-এর পোল, এখন দ্রুতই হতে পারে এই দুটি পরিবর্তন 2

ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার ওয়েস্টইন্ডিজ সফরে আহত হয়ে এনসিএতে পৌঁছেছিলেন। দীর্ঘ সময় পর্যন্ত সেখানে নিজের ফিটনেস নিয়ে কাজ করার পর যখন এনসিএ ভুবকে ফিটনেসের ক্লীনচিট দিয়েছিল তারপরই তিনি দলে প্রত্যাবর্তন করেন। কিন্তু ২টি টি-২০ ম্যাচ খেলার পর তার স্ট্রেস ফ্র্যাকচারের সমস্যা শুরু হয়ে যায়। এই কারণে চেন্নাইয়ের টি-২০র আগে ভুবিকে আবারো দল থেকে ছিটকে যেতে হয়। এরপর থেকেই এনসিতে খেলোয়াড়দের সঙ্গে গাফিলতির খবরের দিকে আবারো সকলের ধ্যান কেন্দ্রিত হয়।

হার্দিক পাণ্ডিয়া-জসপ্রীত বুমরাহ এনসিএতে যেতে অস্বীকৃত

জসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া আর ভুবনেশ্বর কুমারের এক মাসের মাইনে জেনে অবাক হয়ে যাবেন, জেনে নিন
India’s Hardik Pandya, left, and Jasprit Bumrah prepare to bowl in the nets during a training session ahead of their third and final one-day international cricket match against Sri Lanka in Visakhapatnam, India, Saturday, Dec. 16, 2017. (AP Photo/Aijaz Rahi)

ভুবনেশ্বর কুমারের আহত হওয়ার সময় সামনে এসেছিল যে জসপ্রীত বুমরাহ আর হার্দিক পাণ্ডিয়া এনএসিতে যেতে অস্বীকার করে দেন। যদিও এখন এই দুই খেলোয়াড়ই ফিট হয়ে দলে প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত। আপনাদের জানিয়ে দিই যে ঋদ্ধিমান সাহার চোটের সঙ্গেও এনসিতে গাফিলতি করা হয়েছিল যে কারণে তাকে যথেষ্ট সমস্যার মুখোমুখি হতে হয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *