ওয়েস্টইন্ডিজ সফরে নভদীপ সাইনির জায়গায় দলে শামিল হবেন সন্দীপ ওয়ারিয়ার

ওয়েস্টইন্ডিজ সফরের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে গিয়েছে। কিন্তু এখনো এই দলে পরিবর্তন হওয়ার আশা রয়েছে। যেখানে কেরলের সিমার সন্দীপ ওয়ারিয়ারকে নভদীপ সাইনির জায়গা নেওয়ার জন্য প্রস্তুত করা হয়েহচে। সন্দীপ এমন একজন জোরে বোলার যিনি লাগাতার নিজের গতি উৎপন্ন করার ক্ষমতায় প্রভাবিত করছেন।

নভদীপ সাইনির জায়গায় ভারতীয় এ দলে শামিল হলেন সন্দীপ ওয়ারিয়ার

নভদীপ সাইনিকে সম্প্রতিই ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৩ আগস্ট থেকে শুরু হতে চলা টি-২০আই আর ওডিআই সিরিজের জন্য সিনিয়র দলে নির্বাচিত করা হয়েছিল। ওয়ারিয়ার ভারতীয় দলের হয়ে কেবলমাত্র দ্বিতীয় আর তৃতীয় বেসরকারি টেস্টে ভারত এ-র জন্য উপলব্ধ থাকবেন, কারণ তিনি শুক্রবার ক্যারিবিয়ান সফরের জন্য রওনা দেবেন।

ওয়েস্টইন্ডিজ সফরে নভদীপ সাইনির জায়গায় দলে শামিল হবেন সন্দীপ ওয়ারিয়ার 1

তিনি ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে বোলিং করে ওয়েস্টইন্ডিজকে প্রথম ইনিংসে ২২৮ রানেই অলআউট করার দুর্দান্ত প্রদর্শন করেছেন।

ভারত এ-র হয়ে ধামাকা করে দেখিয়েছেন ওয়ারিয়ার

২৮ বছর বয়েসী সন্দীপ ওয়ারিয়ার ভারতীয় এ দলের অংশ ছিলনে আর যিনি দেশের মাটিতে গত মাসে শ্রীলঙ্কা এ-র বিরুদ্ধে দুটি প্রথম শ্রেণীর ম্যাচ আর পাঁচটি একদিনের ম্যাচ খেলেছিলেন। ত্রিশুরের এই জোরে বোলার প্রায় সাত বছর আগে প্রথম শ্রেণী ক্রিকেটে পদার্পন করেছিলেন। আর তারপর থেকেই তিনি উচ্চতায় এবং সীমায় বেড়ে চলেছেন।

ওয়েস্টইন্ডিজ সফরে নভদীপ সাইনির জায়গায় দলে শামিল হবেন সন্দীপ ওয়ারিয়ার 2

গত বছর তিনি রঞ্জি ট্রফিতে মাত্র ১০টি ম্যাচে ৪৪টি উইকেট নিয়েছিলেন। গত বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগেও ওয়ারিয়ারের ভাগ্য চমকায়, যখন তাকে কলকাতা নাইট রাইডার্স নিজেদের দুই তরুণ পেসার কমলেশ নাগরকোটি আর শিভম মাভির আহত হওয়ায় দলে শামিল করেছিল।

ভারত এ-র সঙ্গে প্রথম বিদেশ যাত্রা

টাইমস অফ ইন্ডিয়ার মতে তিনি বলেছেন,

“আমি মেসেজ পেয়েছি যে আমি সোমবার ওয়েস্টইন্ডিজ সফরের জন্য ভারতীয় দলে সাইনির জায়গা নেব। যদিও আমি আগে ভারত এ-র হয়ে খেলেছি, কিন্তু এটা প্রথমবার হবে যখন আমি বিদেশে এ দলের সঙ্গে যাত্রা করব। এই কারণে আমি ভীষণ উৎসাহিত হয়ে রয়েছি আর আমার ওয়েস্টইন্ডিজে খেলার সুযোগে ভাল প্রদর্শনের আশা রয়েছে”।

ওয়েস্টইন্ডিজ সফরে নভদীপ সাইনির জায়গায় দলে শামিল হবেন সন্দীপ ওয়ারিয়ার 3

২০১২ নিজের প্রথম শ্রেণীর কেরিয়ার শুরু করার পর ওয়ারিয়ার ৪৮টি প্রথমে শ্রেণীর ম্যাচ, ৪৪টি লিস্ট এ ম্যাচ আর এখনো পর্যন্ত ৪৩টি টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি ১৬০টি প্রথম শ্রেণীর উইকেট, ৫১টি লিস্ট এ উইকেট আর ৪৩টি টি-২০ উইকেট নিয়েছেন। নভদীপ সাইনিকে মহম্মদ শামির জায়গায় দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচের জন্য ভারতীয় সিনিয়র দলে নির্বাচিত করার পর সীমিত ওভারের সিরিজে প্রথমবারের জন্য ডাকা হয়েছিল। সাইনি যদিও ওই টেস্ট খেলার সুযোগ পাননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *