[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ভারতীয় দল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে অজেয় লীড নিয়ে ফেলেছে। ফ্লোরিডায় হওয়া সিরিজের প্রথম ম্যাচ ভারত ৪ উইকেটে জিতেছিল। এই মাঠে হওয়া দ্বিতীয় ম্যাচেও ভারতীয় দল ডাকওয়ার্থ লুইস নিয়মের আধারে ২২ রানে জিতে নেয়। এই দুই ম্যাচে দলের বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেন।

নভদীপ সাইনির স্বপ্নের অভিষেক

নভদীপ সাইনি নিজের প্রথম টি-২০তেই ভাঙলেন আইসিসির নিয়ম, ম্যাচ রেফারি শোনালেন এই শাস্তি 1

ভারতীয় দলের তরুণ জোরে বোলার নভদীপ সাইনিকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ডেবিউ করা সুযোগ দেওয়া হয়। এটা আন্তর্জাতিক ক্রিকেটে তার প্রথম ম্যাচ ছিল। ম্যাচের প্রথম ওভারেই তিনি নিজের ছাপ ফেলেন। ওই ওভারে ছক্কা খাওয়ার পর তিনি নিকোলস পুরণকে আউট করেন আর পরের বলেই শিমরণ হেটমেয়ারকেও আউট করে ফিরিয়ে দেন। তিনি ইনিংসের ২০তম ওভারও মেডেন করেন আর এমনটা করা প্রথম ভারতীয় বোলার হন।

ম্যাচে হল এই ভুল

নভদীপ সাইনি নিজের প্রথম টি-২০তেই ভাঙলেন আইসিসির নিয়ম, ম্যাচ রেফারি শোনালেন এই শাস্তি 2

নভদীপ সাইনি নিজের পেরিয়ারের প্রথম ওভারেই নিকোলস পুরণকে আউট করেন কিন্তু এরপর তার হাত থেকে বড়ো ভুল হয়ে যায়। তিনি পুরণকে আউট করার পর তাকে ড্রেসিং রুমের দিকে যাওয়ার ঈশারা করেন। সাইনিকে আইসিসি আচার সংহিতার অনুচ্ছেদ নম্বর ২.৫ এর উলঙ্ঘন করার দোষী পাওয়া যায়। যা সেই ক্রীয়া বা ঈশারার উপযোগ করার সঙ্গে সম্বন্ধিত যা আউট হওয়ার পর কোনো ব্যাটসম্যানের আউট হওয়ার পর একজন ব্যাটসম্যানকে আক্রামণাত্মক প্রতিক্রিয়াকে উসকাতে পারে।

সাইনি স্বীকার করলেন ভুল

নভদীপ সাইনি নিজের প্রথম টি-২০তেই ভাঙলেন আইসিসির নিয়ম, ম্যাচ রেফারি শোনালেন এই শাস্তি 3

নভদীপ সাইনি ম্যাচ রেফারির সামনে নিজের ভুল স্বীকার করে নেন। এই অবস্থায় তাকে ম্যাচ ফিজের জরিমানা করা হয়নি, কিন্তু প্রথম ম্যাচেই তার নামে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়ে গিয়েছে। অন ফিল্ড অ্যাম্পায়ার নিগেল ডুগিড আর গ্রেগরি ব্রেথওয়েট, তৃতীয় অ্যাম্পায়ার লেসলি রিফার অভিযোগ করেছিলেন। এই ম্যাচে সাইনি ৪ ওভারে ১৭ রান দিয়ে তিন উইকেট নিয়েছিলেন। এই প্রদর্শনের জন্য তাকে প্লেয়ার অফ দ্যা ম্যাচের পুরস্কারও দেওয়া হয়। দ্বিতীয় ম্যাচে তার প্রদর্শন বিশেষ কিছুই থাকে নি আর ৩ ওভারে ২৭ রান খরচা করার পরও কোনো উইকেট পাননি।

[cwa id='moreat']