নাসির হুসেন সমস্ত ভারতীয় অধিনায়কদের মধ্যে এই অধিনায়ককে বললেন সর্বশ্রেষ্ঠ

সৌরভ গাঙ্গুলী ভারতীয় দলের সর্বশ্রেষ্ঠ অধিনায়কদের মধ্যে একজন থেকেছেন। তিনি তরুণ খেলোয়াড়দের উপর নিজের ভরসা দিয়েছিলেন আর একটি শক্তিশালী ভারতীয় দল তৈরি করেছিলেন। এর মধ্যে তার প্রশংসা ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসির হুসেনও করেছেন। তিনি ক্রিকবাজে হর্ষ ভোগলের সঙ্গে কথা বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলীকে ভারতের একজন মহান অধিনায়ক বলেছেন।

সৌরভ গাঙ্গুলী করেছেন ভারতীয় দলকে মজবুত

নাসির হুসেন সমস্ত ভারতীয় অধিনায়কদের মধ্যে এই অধিনায়ককে বললেন সর্বশ্রেষ্ঠ 1

প্রাক্তন ক্রিকেটার নাসির হুসেন ক্রিকবাজে হর্ষ ভোগলের সঙ্গে কথাবার্তা চলাকালীন ভারতীয় দলের নিজের পছন্দের অধিনায়কের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন, “এটা সৌরভ গাঙ্গুলীই যিনি ভারতীয় দলকে ভীষণই শক্তিশালী গড়েছিলেন। এর আগে টিম ইন্ডিয়াকে একটা ভালো দল মনে করা হত, কিন্তু যদি খেলোয়াড়দের আচরণে যদি কোনো পরিবর্তন এসে থাকে তো এর পেছনে স্রেফ একটিই হাত ছিল আর তা আমি মনে করি সৌরভ গাঙ্গুলীর ছিল”।

গাঙ্গুলী টিম ইন্ডিয়াকে সম্পূর্ণভাবে বদলে রেখে দিয়েছিলেন

নাসির হুসেন সমস্ত ভারতীয় অধিনায়কদের মধ্যে এই অধিনায়ককে বললেন সর্বশ্রেষ্ঠ 2

নিজের কথাকে এগোতে গিয়ে নাসির হুসেন বলেন, “এর আগে ভারতীয় দলে আজহারউদ্দিন, জাভাগল শ্রীনাথ আর আরো কিছু খেলোয়াড় ছিলেন। সৌরভ গাঙ্গুলীর আগে টিম ইন্ডিয়া ভালো দল ছিল, হর্ষ আপনি জানেন যে গাঙ্গুলীই সেই ব্যক্তি ছিলেন, যিনি টিম ইন্ডিয়াকে সম্পূর্ণ বদলে দিয়েছিলেন। গাঙ্গুলী একটি মজবুত দল গড়েছেন”।

আপনাদের জানিয়ে দিই যে নাসির হুসেন ইংল্যান্ডের হয়ে ৯৬টি টেস্ট ম্যাচে ৩৭.২ এর গড়ে মোট ৫৭৬৪ রান করেছেন। অন্যদিকে তিনি নিজের ৮৮টি ম্যাচের ওয়ানডে কেরিয়ারে ৩০.৩ গড়ে ২৩৩২ রান করেছেন।

কেন উইলিয়ামসনকে বলেছেন বর্তমান সময়ে নিজের পছন্দের অধিনায়ক

নাসির হুসেন সমস্ত ভারতীয় অধিনায়কদের মধ্যে এই অধিনায়ককে বললেন সর্বশ্রেষ্ঠ 3

যখন নাসির হুসেনকে প্রশ্ন করা হয় যে বর্তমান ক্রিকেটারদের মধ্যে তার কোন অধিনায়ককে সেরা মনে হয়, তো এর জবাব দিয়ে তিনি বলেন, “আমি নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের নাম নেব। যেভাবে কেন উইলিয়ামসনের দল ভারতের বিরুদ্ধে লড়েছে তা প্রশংসার যোগ্য, কারণ নিউজিল্যান্ডের রেকর্ড নিজের দেশে দুর্দান্ত আর দল ভালো প্রদর্শন করেছে। কেন উইলিয়ামসন একজন ভীষণই শান্ত মানুষ আর ম্যাচে সম্পূর্ণভাবে ফোকাশ করেন। ও জানে যে ওর নিজেকে কীভাবে হ্যান্ডেল করতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *