নাসির হুসেন বললেন এই খেলোয়াড় হতে পারেন পরবর্তী বিরাট কোহলি

করোনা সময়ের সংকটের মধ্যে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আবারও ক্রিকেটকে ট্র্যাকে ফিরিয়ে আনার প্রয়াস করছে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আবারো ক্রিকেটকে চালু করার জন্য ৮ জুলাই থেকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের শুরু করছে। ইংল্যান্ডের দল যখন ৮ জুলাই থেকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু করতে নামবে তো বেন স্টোকসকে অধিনায়কত্ব করতে দেখা যাবে।

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে বেন স্টোকস করবেন অধিনায়কত্ব

নাসির হুসেন বললেন এই খেলোয়াড় হতে পারেন পরবর্তী বিরাট কোহলি 1

এমনিতে তো ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট, কিন্তু এই টেস্ট সিরিজের ৮ জুলাই খেলা হতে চলা প্রথম টেস্ট ম্যাচে জো রুট নিজের দ্বিতীয় সন্তানের জন্মের কারণে প্রথম টেস্ট ম্যাচ থেকে সরে দাঁড়িয়েছেন, যিনি দ্বিতীয় টেস্ট ম্যাচে অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তন করবেন। বেন স্টোকস নিজের কেরিয়ায়রে প্রথমবার টেস্টে অধিনায়কত্ব করবেন, যা নিয়ে বেন স্টোকসের সমর্থকদের পাশপাশি স্টোকস নিজেও অধীর আগ্রহে অধিনায়ক হিসেবে মাঠে নামার জন্য অপেক্ষা করছেন।

বেন স্টোকসকে নাসির হুসেন মনে করেন পরবর্তী বিরাট কোহলি

নাসির হুসেন বললেন এই খেলোয়াড় হতে পারেন পরবর্তী বিরাট কোহলি 2

মঙ্গলবার থেকে শুরু হতে চলা প্রথম টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করতে চলা বেন স্টোকসের ইংল্যান্ডের প্রাক্তন তারকা অধিনায়ক থাকা নাসির হুসেন দুর্দান্ত প্রশংসা করেছেন। আর নাসির হুসেন তো এটাও বলে দিয়েছেন যে বেন স্টোকস পরবর্তী বিরাট কোহলি প্রমানিত হবে। নাসির হুসেন বলেন যে, “স্বাভাবিকভাবে বেন স্টোকস যা করে ও সামান্য বিরাট কোহলির মতো। ও যাই করে তাতে একশো শতাংশ দেয়। এই কারণে আমার মনে হয় যে ও দুর্দান্ত অধিনায়ক প্রমানিত হবেন। যদিও এখন এখন স্রেফ কার্যনির্বাহী অধিনায়ক। দ্বিতীয় বাচ্চার জন্মের কারণে জো রুট বাইরে রয়েছে, কার্যনির্বাহী অধিনায়ক হিসেবে আমি ওর সমর্থন করছি আর আমার মনে হয় যে দুর্দান্ত পছন্দ। ও জো রুটের প্রতি বিশ্বস্ত। স্টোকসকে যদিও আমি এখন পূর্ণকালীন নেতৃত্ব দেওয়ার পক্ষে নই”।

জো রুটও করেছেন বেন স্টোকসের জমিয়ে প্রশংসা

নাসির হুসেন বললেন এই খেলোয়াড় হতে পারেন পরবর্তী বিরাট কোহলি 3

নাসির হুসেন ছাড়াও ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুটও বেন স্টোকসের প্রশংসা করে বলেছেন। “কিন্তু দীর্ঘকালীন বিষয়। একজন অলরাউন্ডার হিসেবে যথেষ্ট দায়িত্ব থাকে। তিন ফর্ম্যাটে খেলতে হয়। সম্ভবত আইপিএলও হবে, আমার মনে হয় যে ওর উপর যথেষ্ট দায়িত্ব রয়েছে। কিন্তু বেন স্টোকসকে কখনো কম হিসেবে মাপবেন না। ও দুর্দান্ত অধিনায়ক হতে পারে কিন্তু ভবিষ্যতে যদি ও পূর্ণকালীন হিসেবে দায়িত্ব সামলায় তো আমি ভবিষ্যতে ওর উপর কাজের বোঝা নিয়ে সামান্য চিন্তিত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *