নাসির হুসেন বাছলেন আইপিএল ২০২০-র সেরা প্রথম একাদশ, রহিত আর বিরাটকে ছেড়ে একে করলেন অধিনায়ক

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১৩তম মরশুম শেষ হয়ে গিয়েছে। সংযুক্ত আরব আমিরাতে খেলা হওয়া এই মরশুমে সমস্ত দলের মধ্যে রোমাঞ্চ নিজের চরমে ছিল। এই মরশুমে দলগুলির মধ্যে কড়া প্রতিদ্বন্দ্বীতা দেখতে পাওয়া গিয়েছিল। অন্যদিকে খেলোয়াড়দের মধ্যেও একে অপরকে ছাপিয়ে যাওয়ার লড়াই দেখতে পাওয়া গিয়েছে।

আইপিএলের এই মরশুমের সেরা একাদশ বাছছেন ক্রিকেট এক্সপার্টরা

নাসির হুসেন বাছলেন আইপিএল ২০২০-র সেরা প্রথম একাদশ, রহিত আর বিরাটকে ছেড়ে একে করলেন অধিনায়ক 1

আইপিএলের এই মরশুম শেষ হওয়ার পর এখন সমস্ত খেলোয়াড়দের মাথায় রেখে তারকা ক্রিকেটাররা আর ক্রিকেট বিশ্লেষকরা নিজেদের সেরা দল নির্বাচন করছেন। এদের মধ্যে ক্রিকেট এক্সপার্ট এই মরশুমে দুর্দান্ত প্রদর্শন করা খেলোয়াড়দের পরিমাপ করে দল বেছে চলেছেন। মঙ্গলবার আইপিএলের এই মরশুমের খেতাবি ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স আরও একবার দুর্দান্ত প্রদর্শন করে দিল্লি ক্যাপিটালসকে সহজে হারিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়ন হওয়ার সফলতা অর্জন করেছে।

নাসির হুসেন বাছলেন দল, বিরাট-রোহিতকে দিলেন না জায়গা

নাসির হুসেন বাছলেন আইপিএল ২০২০-র সেরা প্রথম একাদশ, রহিত আর বিরাটকে ছেড়ে একে করলেন অধিনায়ক 2

ফাইনাল ম্যাচের পর ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসির হুসেন স্টার স্পোর্টসে এই মরশুমে নিজের সেরা একাদশ দল বেছেছেন। যেখানে তিনি কিছু বড় বড় নামকে জায়গা না দিয়ে অবাক করে দিয়েছেন। নাসির হুসেন নিজের বাছা এই দলে বিরাট কোহলি আর রোহিত শর্মার মতো খেলোয়াড়কে জায়গা দেননি। নাসির হুসেন স্টার স্পোর্টসে যে দল গড়েছেন, তাতে তিনি নিজের দলের অধিনায়ক কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক কেএল রাহুলকে করেছেন, অন্যদিকে তিনি কেএল রাহুলের সঙ্গে ওপেনিং জুটি হিসেবে শিখর ধবনকে বেছেছেন। এই দুই খেলোয়ায়ড়ই এই মরশুমে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান থেকেছেন।

সূর্যকুমার আর ঈশান কিষাণ দুইজনকেই রেখেছেন নিজেদের দলে

নাসির হুসেন বাছলেন আইপিএল ২০২০-র সেরা প্রথম একাদশ, রহিত আর বিরাটকে ছেড়ে একে করলেন অধিনায়ক 3

নিজের সেরা প্রথম একাদশে নাসির হুসেন কেএল রাহুলকে অধিনায়ক নিযুক্ত করেও চমকে দিয়েছেন। এছাড়াও তিনি এই দল ৩ নম্বর জায়গার জন্য মুম্বাই ইন্ডিয়ান্সের সূর্যকুমার যাদবকে জায়গা দিয়েছেন, অন্যদিকে চার নম্বরেও মুম্বাই ইন্ডিয়ান্সেরই ঈশান কিষাণকে শামিল করেছেন। এই দুই খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করেছেন। এছাড়াও এই দলে তিনি এবি ডেভিলিয়র্সকে পাঁচ নম্বরে রেখেছেন আর উইকেটকিপিংয়ের দায়িত্ব দিয়েছেন। অন্যদিকে হার্দিক পাণ্ডিয়াকে অলরাউন্ডার আর বোলারদের মধ্যে জোফ্রা আর্চার, রশিদ খান, কাগিসো রাবাদা, জসপ্রীত বুমরাহ আর ট্রেন্ট বোল্টকে শামিল করেছেন।

এই রকম হল নাসির হুসেনের বাছা পুর দল

কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধবম, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, এবি ডেভিলিয়র্স (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, জোফ্রা আর্চার, রশিদ খান, জসপ্রীত বুমরাহ, কাগিসো রাবাদা, ট্রেন্ট বোল্ট।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *