এই দিন হবে ভারতীয় বোলিং, ব্যাটিং আর ফিল্ডিং কোচের নাম ঘোষণা, এর দাবী সবচেয়ে মজবুত

ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রিকে তার পদে বজায় রাখা হয়েছে। অন্যদিকে বাকি সাপোর্ট স্টাফদের নির্বাচন হওয়া এখনো বাকি রয়েছে। এর মধ্যে ব্যাটিং কোচ, বোলিং কোচ আর ফিল্ডিং কোচের পদ সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই পদের জন্য নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ আর তাদের সঙ্গী নির্বাচকরা ইন্টারভিউ নেবেন।

বৃহস্পতিবার হবে ঘোষণা

এই দিন হবে ভারতীয় বোলিং, ব্যাটিং আর ফিল্ডিং কোচের নাম ঘোষণা, এর দাবী সবচেয়ে মজবুত 1

ভারতীয় দলের সাপোর্ট স্টাফদের নামের ঘোষণা বৃহস্পতিবার হবে। এই প্রক্রিয়ার শুরু আজ থেকেই শুরু হয়ে যাবে আর বৃহস্পতিবার সমস্ত নামের ঘোষণা একসঙ্গে হতে পারে। এই ব্যাপারে বিসিসিআইয়ের এক আধিকারিক আইএএনএসকে জানিয়েছেন,

“প্রক্রিয়া আজ শুরু হবে আর বৃহস্পতিবার পর্যন্ত জারি থাকবে। পুরো প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর প্রার্থীদের নাম ঘোষণা বৃহস্পতিবার করা হবে। একসময় একটি নামের ঘোষণা করা কোন মানে নেই”।

বোলিং কোচের পদে এর দাবী মজবুত

এই দিন হবে ভারতীয় বোলিং, ব্যাটিং আর ফিল্ডিং কোচের নাম ঘোষণা, এর দাবী সবচেয়ে মজবুত 2

ভারতীয় দলের নতুন বোলিং কোচের পদের জন্য ভরত অরুণের দাবী যথেষ্ট মজবুত। আর তাকে দ্বিতীয়বার কোচ করার প্রবল দাবীদার মনে করা হচ্ছে। তার কোচ থাকাকালীনই ভারতীয় দলের বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেছেন। ভারতীয় বোলিং গত কিছু বছরে দুর্দান্ত প্রদর্শন করেছে। দলের বোলিংয়ের কারণেই অস্ট্রেলিয়াতে ভারত টেস্ট সিরিজ জিতেছিল অন্যদিকে ইংল্যাণ্ড আর দক্ষিণ আফ্রিকায় হার সত্ত্বেও দলের বোলাররা ভাল প্রদর্শন করেছিলেন।

এর জায়গা নিয়ে বিপদ

এই দিন হবে ভারতীয় বোলিং, ব্যাটিং আর ফিল্ডিং কোচের নাম ঘোষণা, এর দাবী সবচেয়ে মজবুত 3

ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের জায়গার উপর সবচেয়ে বেশি বিপদ বলা হচ্ছে। বিশ্বকাপ ২০১৯ এর সেমিফাইনালে এমএস ধোনিকে ৭ নম্বরে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত সঞ্জয় বাঙ্গারেরই ছিল বলা হচ্ছে, এই কারণে তার জায়গা নিয়ে বিপদ রয়েছে। ফিল্ডিংয়েও ভারতীয় দল লাগাতার ভাল প্রদর্শন করেছে এবং আর শ্রীধরও দলের সঙ্গে ভাল কাজ করেছেন। যদিও জন্টি রোডসের আবেদনের পর বিসিসিআইয়ের সমস্যা বেড়ে গিয়েছে। ফিল্ডিং কোচের নির্বাচনেই এমএসকে প্রসাদ আর তার সঙ্গীদের সবচেয়ে বেশি মাথা ঘামাতে হতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *