বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনির ব্যক্তিগত সম্পর্ক নিয়ে খোলাখুলি কথা বললেন রবি শাস্ত্রী, বললেন এই কথা
BRISTOL, ENGLAND - JULY 8 : Virat Kohli, MS Dhoni and Ravi Shastri of India laugh after the 3rd Vitality International T20 between England and India on July 8, 2018 in Bristol, England. (Photo by Philip Brown/Getty Images)

ভারতীয় দলকে এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দুর্দান্ত দলগুলির একটি মানা হয়। বিশ্বকাপ জয়ের জন্য এই দলকে প্রবল দাবীদার মনে করা হচ্ছে। এই দলের কাছে তারুণ্য আর অভিজ্ঞতা দুই ধরণের খেলোয়াড়ের দুর্দান্ত মিশ্রণ রয়েছে। গত কয়েক বছরে এই দিল লাগাতার দুর্দান্ত প্রদর্শন করে চলেছে। ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী দলের অধিনায়ক বিরাট কোহলি আর প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সম্পর্কের ব্যাপারে খোলসা করেছেন। আসুন আপনাদের জানাই যে তিনি এই ব্যাপারে কি বলেছেন।

ধোনি-বিরাটের ব্যাপারে রবি শাস্ত্রী বললেন এই কথা

বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনির ব্যক্তিগত সম্পর্ক নিয়ে খোলাখুলি কথা বললেন রবি শাস্ত্রী, বললেন এই কথা 1
NOTTINGHAM, ENGLAND – JULY 12: India captain Virat Kohli and MS Dhoni during the 1st Royal London ODI match between England and India at Trent Bridge on July 12, 2018 in Nottingham, England. (Photo by Visionhaus/Getty Images)

ভারতীয় দলের দুই সবচেয়ে দুর্দান্ত খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনি আর বিরাট কোহলির জমিয়ে প্রশংসা করেছেন কোচ রবি শাস্ত্রী। তিনি বলেন,

“প্রত্যেকেরই নিজেস্ব শৈলী থাকে আর প্রত্যেকেই আলাদা। যখন আপনি বিরাট আর এমএসের উল্লেখ করেন, তো হ্যাঁ, ওরা আলাদা, যেভাবে ওরা খেলে আর যেভাবে ধরণের ওরা অধিনায়ক। এমএস সবচেয়ে সিনিয়র খেলোয়াড়। আর বিরাট এখন ওর মত হওয়ার চেষ্টা করছে।
বিরাট ওকে সেই সম্মান দিয়েছে, যার ও দাবীদার ছিল। এখন এমএস অধিনায়ক নয়, বিরাট অধিনায়ক, তো এমএসও এই কাজই করে। ওদের দুজনের মধ্যে একে অপরের জন্য ব্যক্তিগত সম্মান যথেষ্ট বড়ো আর কোচ হিসেবে আপনি এটাই চান”।

আমার আসার পর এভাবে বদলেছে ভারতীয় দল

বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনির ব্যক্তিগত সম্পর্ক নিয়ে খোলাখুলি কথা বললেন রবি শাস্ত্রী, বললেন এই কথা 2
CARDIFF, WALES – JULY 06: MS Dhoni and Virat Kohli of India during the 2nd Vitality International T20 match between England and India at SWALEC Stadium on July 6, 2018 in Cardiff, Wales. (Photo by Gareth Copley/Getty Images)

তিনি আগে বলেন,

“যখন আমি দলের কোচের পদে এসেছে তখন র্যা ঙ্কিংয়ে দল ৭,৬,৫ এর আশেপাশে ছিল। আমরা যথেষ্ট মেহনত করেছি আর সেখান থেকে আমদের দল ১,১,২ আর তারপর ১,২,২ আর আমরা লাগাতার এই নম্বরে থেকেছি। আপনি আর কোনো দলের কাছ থেকে আর কি চাইতে পারেন। আমার বলার অর্থ যে যদি আপনি গত ৪-৫ বছরে দেখেন তো যেভাবে লাগাতার ক্রিকেট খেলা হয়েছে তাও এই মাত্রায়, যত ম্যাচ খেলে হয়েছে আর যত ম্যাচ জেতা হয়েছে, আমার মনে হয় যে তা জেতা আর হারার পর ৭৫ শতাংশ অনুপাত হবে। আপনি কোনো দলের কাছ থেকে আর এর চেয়ে বেশি কিছু চাইতে পারেন না”।

আপনি নিজের দলের কাছ থেকে এর বেশি কিছু চাইতে পারেন না

শাস্ত্রী আগে আরো বলেন,

“কেনোনা এটা একটা খেলা,আপনি কিছু জেতার জন্য বাধ্য আর কিছু হারার জন্যও আপনি বাধ্য। কিন্তু যখন আপনার কাছে জয়ের শতাংশ ৭৫ থেকে ৮০র কাছাকাছি হয় এটা বড়ো ধরণের সফলতা। আমাদের গর্ব হওয়া উচিৎ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *