IPL2020: হায়দ্রাবাদের বিরুদ্ধে দারুণভাবে হারের পর মুম্বাই ইন্ডিয়ান্স গড়ল এই লজ্জাজনক রেকর্ড

ক্রিকেট জগতের সবচেয়ে বড় টি-২০ ক্রিকেট লীগ ইন্ডিয়ান প্রিমিয়ায়র লীগের ত্রয়োদশ মরশুম নিজের শেষ চরণে পৌঁছে গিয়েছে। সংযুক্ত আরব আমিরাতে চলা এই মরশুমের গ্রুপ স্টেজের ম্যাচ মঙ্গলবার শেষ হয়েছে, যারপর প্লে অফে পৌঁছনো চারটি দলের নাম নিশ্চিত হয়ে গিয়েছে। যার মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্সের দল প্রথম স্থানে রয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্সের শেষ ম্যাচে হয়েছে লজ্জাজনক হার

IPL2020: হায়দ্রাবাদের বিরুদ্ধে দারুণভাবে হারের পর মুম্বাই ইন্ডিয়ান্স গড়ল এই লজ্জাজনক রেকর্ড 1

মুম্বাই ইন্ডিয়ান্স এই মরশুমে ভীষণই ভালো প্রদর্শন করেছে আর তারা নিজেদের ১৪টি লীগ ম্যাচের মধ্যে ৯টিতে জয় লাভ করে ১৮ পয়েন্টস পেয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্সের দল পয়েন্টস টেবিলে প্রথম স্থানে রয়েছে। কিন্তু নিজেদের শেষ লীগ ম্যাচে তারা সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে একটি লজ্জাজনক হারের মুখে পড়তে হয়েছে। এই ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদ তাদের ১০ উইকেটে হারিয়ে দিয়েছে। যার আশা ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের কাছ থেকে।

মুম্বাই ইন্ডিয়ন্সের নামে আইপিএলের ইতিহাসের অনন্য রেকর্ড

IPL2020: হায়দ্রাবাদের বিরুদ্ধে দারুণভাবে হারের পর মুম্বাই ইন্ডিয়ান্স গড়ল এই লজ্জাজনক রেকর্ড 2

তবে মুম্বাই ইন্ডিয়ান্সের সানরাইজার্স হায়দ্রাবাদের হাতে পাওয়া লীগের শেষ ম্যাচের হারে তাদের পয়েন্টস টেবিলে কোনো পার্থক্য তো হয়নি কিন্তু তারা এই ম্যাচের পরিণামের ফলে আইপিএলের ইতিহাসের এক ভীষণই অন্যরকম রেকর্ড নিজেদের নামে করে ফেলেছে।

এক মরশুমে ১০ উইকেটে জয় আর ১০ উইকেটে হারা প্রথম দল

IPL2020: হায়দ্রাবাদের বিরুদ্ধে দারুণভাবে হারের পর মুম্বাই ইন্ডিয়ান্স গড়ল এই লজ্জাজনক রেকর্ড 3

মুম্বাই ইন্ডিয়ান্স সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে লীগের শেষ ম্যাচে ১০ উইকেটে লজ্জাজনকভাবে হেরেছে। এর সঙ্গেই তারা এই মরশুমে ১০ উইকেটের হারের আগে ১০ উইকেটে একটি ম্যাচ জিতেছেও। এইভাবে তারা এই মরশুমে ১০ গেরোয় ফেঁসেওছে আবার ১০ এর গেরো পারও করেছে। আইপিএলের ইতিহাসে এমনটা প্রথমবার হয়েছে যখন কোনো একটি দল একটিই মরশুমে ১০ উইকেটে হারের মুখেও পড়েছে আবার একটি ম্যাচ তারা ১০ উইকেটে জিতেওছে।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জিতেছিল ১০ উইকেটে

IPL2020: হায়দ্রাবাদের বিরুদ্ধে দারুণভাবে হারের পর মুম্বাই ইন্ডিয়ান্স গড়ল এই লজ্জাজনক রেকর্ড 4

মুম্বাই ইন্ডিয়ান্সের দল এই লীগে চেন্নাই সুপার কিংসের দলকে ১০ উইকেটে হারিয়েছিল। লীগ রাউন্ডে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মুম্বাই ইন্ডিয়ান্স ১১৫ রানের লক্ষ্য পেয়েছিল। যার জবাবে মুম্বাই ইন্ডিয়ান্স ইশান কিষাণ আর কুইন্টন ডি’ককের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে ১০ উইকেটে জিতেছিল।

সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে ১০ উইকেটে হারে ম্যাচ

IPL2020: হায়দ্রাবাদের বিরুদ্ধে দারুণভাবে হারের পর মুম্বাই ইন্ডিয়ান্স গড়ল এই লজ্জাজনক রেকর্ড 5

এরপর মঙ্গলবার সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে মুম্বাই ইন্ডিয়ান্সের দল মাঠে নামে। এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথমে ব্যাট করে ১৪৯ রানের স্কোর খাড়া করেছিল, কিন্তু এই লক্ষ্যের জবাবে সানরাইজার্স হায়দ্রাবাদ ডেভিড ওয়ার্নার আর ঋদ্ধিমান সাহার দুর্দান্ত ব্যাটিংয়ের সৌজন্যে ১৮ বল বাকি থাকতেই কোনো উইকেট নারিয়ে এই ম্যাচ জিতে নেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *