KXIPvsMI: এক ম্যাচে ২টি সুপার ওভারের পর জিতল কিংস ইলেভেন পাঞ্জাব, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 1

আইপিএল ২০২০-র ৩৬তম ম্যাচ কিংস ইলেভেন পাঞ্জাব আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা হয়েছে। এই ম্যাচে দুই দলের মধ্যে ২০ ওভারে স্কোর টাই হয় আর তারপর দুই দলের মধ্যে একটি নিয় বরং দুটি সুপার ওভার খেলা হয়। শেষে কিংস ইলেভেন পাঞ্জাব দ্বিতীয় সুপার ওভারে জয় হাসিল করে ২ পয়েন্ট তুলে নেয়।

টস জিতে মুম্বাই ইন্ডিয়ান্স নেয় ব্যাট করার সিদ্ধান্ত

KXIPvsMI: এক ম্যাচে ২টি সুপার ওভারের পর জিতল কিংস ইলেভেন পাঞ্জাব, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 2

কিংস ইলেভেন পাঞ্জাব আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে আইপিএল ২০২০-র ৩৬তম ম্যাচ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। এটা ইন্টারেস্টিং যে দুই দলই কোনো পরিবর্তন না করে মাঠে নেমেছিল। তার কারণ এটাও যে দুই দলই নিজেদের আগের ম্যাচ জিতে এসেছিল, যে কারণে দুই দলেই পরিবর্তন করা হয়নি।

মুম্বাই ইন্ডিয়ান্স দিয়েছে ১৭৭ রানের লক্ষ্য

KXIPvsMI: এক ম্যাচে ২টি সুপার ওভারের পর জিতল কিংস ইলেভেন পাঞ্জাব, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 3

কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে টস জিতে মুম্বাই ইন্ডিয়ান্সের দল প্রথমে ব্যাট করতে মাঠে নামে। যেখানে মুম্বাই শুরুতেই রোহিত শর্মার রূপে ধাক্কা খায়, কারণ অধিনায়ক রোহিত স্রেফ ৯ রান করে আউট হয়ে যায়। কিন্তু তার সতীর্থ জুড়িদার কুইন্টন ডি’কক দুর্দান্ত ব্যাটিং করেন। ডি’কক এক প্রান্তে টিকে থাকেন, কিন্তু অন্য প্রান্ত থেকে তিনি বিশেষ কিছুই সাপোর্ট পাননি। সূর্যকুমার যাদব ০, ঈশান কিষাণ ৭, হার্দিক পাণ্ডিয়া ৮ এবং ক্রুণাল পাণ্ডিয়া ৩৪ রান করে আউট হন। অন্যদিকে ডি’ককও ৫৩ রান করে আউট হয়ে যান। এরপর ইনিংসকে কায়রন পোলার্ড আর নাথান কুইল্টার নাইল এগিয়ে নিয়ে যান আর ক্রমশ: অপরাজিত ৩৪ আর অপরাজিত ২৪ রানের ইনিংস খেলেন। এর সঙ্গেই মুম্বাই ইন্ডিয়ান্স ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে।

কিংস ইলেভেন পাঞ্জাবও তোলে ১৭৬ রান

KXIPvsMI: এক ম্যাচে ২টি সুপার ওভারের পর জিতল কিংস ইলেভেন পাঞ্জাব, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 4

১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নামা কিংস ইলেভেন পাঞ্জাবের শুরুটা ভালো হয়নি। ফ্রেঞ্চাইজি চতুর্থ ওভারেই ময়ঙ্ক আগরওয়াল রূপে ধক্কা খায়। তিনি ১১ রান করে ফিরে যান। তবে অন্যদিকে সামলে রাখেন অধিনায়ক কেএল রাহুল। দ্বিতীয় প্রান্তে ব্যাত করতে আসা ক্রিস গেইল ২৪ রান করে আউট হয়ে যান। এরপর নিকোলস পুরণও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি আর ২৪ রানেই আউট হয়ে যান। গ্লেন ম্যাক্লেনাঘন আরও একবার দলের আশানুরূপ প্রদর্শন করতে পারেননি আর শূন্য রানেই আউট হন। পাঞ্জাবের ইনিংস ভালোভাবেই এগোচ্ছিল, তখনই কেএল রাহুল ৫১ বলে ৭৭ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। এরপর ক্রিস জর্ডন আর দীপক হুড্ডা ক্রমশ: অপরাজিত ২৩, এবং অপরাজিত ১৩ রান করেন আর ম্যাচ সুপার ওভারে পৌঁছে যায়।

সুপার ওভারে জিতল কিংস ইলেভেন পাঞ্জাবের দল

KXIPvsRCB: দীর্ঘ অপেক্ষার পর পাওয়া জয়ের পরও খুশি নন অধিনায়ক রাহুল, বললেন দলের কমতি

সুপার ওভারে ব্যাটিং করতে নামা কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটসম্যানরা বোর্ডে মাত্র ৫ রানই করতে পারে, কারণ জসপ্রীত বুমরাহ এর মধ্যে ২ জন ব্যাটসম্যানকে আউট করে দেন। জবাবে সহজ লক্ষ্য তাড়া করতে নামা মুম্বাই ইন্ডিয়ান্সের দলও ৫ রানই করতে পারে আর সুপার ওভারও টাই হয়ে যায়। এরপর দ্বিতীয় সুপার ওভার খেলা হয়। যেখানে মুমাইয়ের হয়ে হার্দিক পাণ্ডিয়া-কায়রন পোলার্ড ১১ রান করে পাঞ্জাবকে ১২ রানের লক্ষ্য দেন। যার জবাবে ক্রিস গেইল আর ময়ঙ্ক আগরওয়ালের জুটি দুর্দান্ত প্রদর্শন করে ম্যাচ জিতে দলকে ২ পয়েন্টস এনে দেন।

এই ম্যাচে ময়ঙ্ক আগরওয়াল প্রথম সুপার ওভারে হাওয়ায় উড়ে ছক্কা আটকে অসাধারণ ক্যাচ নিয়ে এই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন আর পরে তিনি দ্বিতীয় সুপার ওভারে ২টি বাউন্ডারি মারেন।

এখানে দেখুন সম্পূর্ণ স্কোরবোর্ড

KXIPvsMI: এক ম্যাচে ২টি সুপার ওভারের পর জিতল কিংস ইলেভেন পাঞ্জাব, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 5

KXIPvsMI: এক ম্যাচে ২টি সুপার ওভারের পর জিতল কিংস ইলেভেন পাঞ্জাব, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 6

KXIPvsMI: এক ম্যাচে ২টি সুপার ওভারের পর জিতল কিংস ইলেভেন পাঞ্জাব, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 7

KXIPvsMI: এক ম্যাচে ২টি সুপার ওভারের পর জিতল কিংস ইলেভেন পাঞ্জাব, জয়ে উজ্জ্বল এই খেলোয়াড় 8

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *