নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ এই তরুণ ব্যাটসম্যানকে মানলেন চার নম্বরের সঠিক বিকল্প

ভারতীয় ক্রিকেট দল দারুণ ছন্দে রয়েছে। বর্তমানে দলের প্রদর্শন আর বেঞ্চ স্ট্রেংথকে দেখা হলে দলে নিজের জায়গায় সুরক্ষিত রাখার এবং নিজের জায়গা করে নেওয়া নিয়ে খেলোয়াড়দের মধ্যে যথেষ্টই প্রতিযোগীতা দেখা যাচ্ছে। দলে তরুণ আর সিনিয়র খেলোয়াড় দুর্দান্ত সংযোজন দেখা যেতে পারে।

নির্বাচকদের জন্য দল বাছা মুশকিল

নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ এই তরুণ ব্যাটসম্যানকে মানলেন চার নম্বরের সঠিক বিকল্প 1

কিন্তু যেভাবে একের পর এক তরুণ মুখ সামনে আসছেন তা দেখে মনে হয় যে যেনো নির্বাচকদের জন্য টিম বাছা মুশকিল হয়ে চলেছে। কারণ একই জায়গার জন্য যেনো বেশকিছু দাবীদার খেলোয়াড় উপস্থিত রয়েছেন। বোলিংয়ের কথা বলা হোক বা ব্যাটিংয়ের, এতে নিজের জায়গা তৈরি করার জন্য বহু খেলোয়াড় প্রত্যেক সিরিজে দলে নির্বাচনে উপস্থিত থাকেন। কিন্তু বর্তমানে তো ভারতীয় দলের নজর আগামী বছর হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য টিম তৈরি করার দিকে রয়েছে।

এমএসকে প্রসাদ আইয়ারকে মানলেন ৪ নম্বরে সঠিক বিকল্প

নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ এই তরুণ ব্যাটসম্যানকে মানলেন চার নম্বরের সঠিক বিকল্প 2

টি-২০ বিশ্বকাপের সঙ্গেই সীমিত ওভারের ক্রিকেটে চার নম্বরের জন্য ভারতীয় দলের নির্বাচক এমএসকে প্রসাদ তরুণ ব্যাটসম্যান শ্রেয়স আইয়ারকে সবচেয়ে ভালো বলে মেনেছেন। এমএসকে প্রসাদ বলেছেন যে,

“যদি আপনি স্মরণ করেন তো আমরা ১৮ মাস আগে শ্রেয়স আইয়ারকে ওয়ানডে দলে শামিল করেছিলাম আর ও ভালো প্রদর্শন করেছিল। কিন্তু দুর্ভাগ্য যে আমরা ওর সঙ্গে এগোতে পারিনি। এখন ও ওয়ানডে আর টি-২০তে আমাদের চার নম্বর স্লটের সমাধান হতে পারে। এটা দুর্ভাগ্যপূর্ণ ছিল যে আইয়ারকে বিশ্বকাপ পর্যন্ত সময়ের জন্য বাইরে থাকতে হয়েছে”।

বুমরাহ সমস্ত ফর্ম্যাটে বোলিংকে করেছেন হাই ক্লাস

নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ এই তরুণ ব্যাটসম্যানকে মানলেন চার নম্বরের সঠিক বিকল্প 3

এরপর যখন এমএসকে প্রসাদকে ভারতীয় দলের টেস্ট দলের পেস অ্যাটাক নিয়ে প্রশ্ন করা হয় তো তিনি বলেন যে,

“নির্বাচক কমিটির প্রথম কর্তব্য সঠিক প্রতিভাকে চেনা, তাদের একটা ব্যবস্থিত প্রক্রিয়ার মাধ্যমে তৈরি করা, তাদের উচিৎ সময়ে তৈরি করা, ওদের উচিৎ সময়ে সিনিয়র খেলোয়াড়দের মধ্যে শামিল করা। বুমরাহকে ছাড়া অন্য জোরে বোলাররা এই কমিটিকে সামলানোর জন্য আগে থেকেই সার্কিটে ছিল। কেবল একটা জিনিস এটাই যে ওরা নিজের কার্যকালের মধ্যে একটা ইউনিট রূপে ভালোভাবে একত্রিত করেছে। আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছি। বুমরাহকে সমস্ত সমস্ত ফর্ম্যাটে একজন হাই ক্লাস বোলার হিসেবে বিকসিত করতে সাহায্য করতে হবে”।

রোহিতের ওয়ানডে ফর্ম দেখে টেস্টে দিয়েছি জায়গা

নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ এই তরুণ ব্যাটসম্যানকে মানলেন চার নম্বরের সঠিক বিকল্প 4

এমএসকে প্রসাদ ভারতীয় দলের ব্যাটসম্যানদের নিয়ে বলেছেন যে,

“এটা নির্বাচক কমিটি আর ম্যানেজমেন্টের একযোগে রায় ছিল। যে ধরণের ফর্মের সঙ্গে রোহিত সাদা বলের ক্রিকেট খেলছিল আমরা ভেবেছিলাম যে যদি ও লাল বলের ক্রিকেটে সেই ফর্মকে ধরে রাখতে পারে তো আমাদের টেস্ট দলের যথেষ্ট ফায়দা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *