রোহিত শর্মার টেস্ট ক্রিকেটের ভবিষ্যত নিয়ে বললেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ, বললেন এই বড়ো কথা

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচে আহত হয়ে গিয়েছিলেন। রান নেওয়ার জন্য দৌড়নোর সময় তার কাফ মাসলে টান ধরে। যারপর দ্রুত ফিজিয়োকে মাঠে আসতে হয়েছিল। রোহিত ব্যাথা সত্ত্বেও পরের তিনটি বল খেলেন কিন্তু অসহনীয় ব্যথার কারণে তাকে মাঠ ছাড়ার সিদ্ধান্ত নিতে হয়। এখন তিনি ওয়ানডে আর টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন।

টেস্টেও ছিলেন ওপেনিং ব্যাটসম্যান

রোহিত শর্মার টেস্ট ক্রিকেটের ভবিষ্যত নিয়ে বললেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ, বললেন এই বড়ো কথা 1

রোহিত শর্মা ২০১৩য় নিয়মিতভাবে ওয়ানডে আর টি-২০তে ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান হয়েছিলেন। এরপরও তিনি টেস্ট দলে যাওয়া আসা করতে থাকেন। গত বছর আগস্টে তিনি টেস্ট দলেও ওপেনিং করার সুযোগ পান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরোয়া টেস্ট সিরিজে তিনি প্রথমবার ইনিংস শুরু করেছিলেন। কেএল রাহুলের নিয়মিত খারাপ ফর্মের কারণে দল থেকে বাদ পড়েন আর রোহিত ইনিংস শুরু করার দায়িত্ব পান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই সিরিজের ৪টি ইনিংসে রোহিত শর্মা ২টি সেঞ্চুরি আর একটি ডবল সেঞ্চুরির সাহায্যে ৫২৯ রান করেছিলেন।

এক সিরিজের প্রয়োজন

রোহিত শর্মার টেস্ট ক্রিকেটের ভবিষ্যত নিয়ে বললেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ, বললেন এই বড়ো কথা 2

ভারতীয় দলের প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ রোহিত শর্মার ব্যাপারে কথা বলেছেন। তার বক্তব্য রোহিত ওপেনিং ব্যাটসম্যান হিসেবে টেস্টে ভালো প্রদর্শন করেছেন। তিনি বিদেশী সিরিজেও ভালো প্রদর্শন করে ফেললে তার মাইন্ডসেট সম্পূর্ণভাবে বদলে যাবে। তিনি স্পোর্টস্টারকে বলেন,

“রোহিত এখন একজন অল ফর্ম্যাট খেলোয়াড়। তার পরিবর্তন দুর্দান্ত। আমরা ওই ডবল সেঞ্চুরিগুলির কারণে সাদা বলের ক্রিকেটে ওর অবিশ্বসনীয় প্রতিভাকে জানি। একজন টেস্ট ওপেনার হিসেবে গত চার থেকে পাঁচ মাসে ও নিজের কৌশল দেখিয়েছে। আমি চাই যে ঘরের বাইরে একটা ভালো সিরিজ হোক। যাতে ওর মানসিকতা বদলে যাওয়া উচিত”।

ভারতীয় দলের জন্য বড়ো ধাক্কা

রোহিত শর্মার টেস্ট ক্রিকেটের ভবিষ্যত নিয়ে বললেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ, বললেন এই বড়ো কথা 3

রোহিত শর্মার আহত হওয়া ভারতীয় দলের জন্য বড়ো ধাক্কা। শিখর ধবন আগেই চোটের কারণে দলের বাইরে রয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে পৃথ্বী শয়ের সঙ্গে ময়ঙ্ক আগরওয়াল ইনিংস শুরু করেছিলেন। দুই ব্যাটসম্যানেরই এটি ভারতের হয়ে প্রথম ওয়ানডে ছিল। ভালো শুরুর পর দুই ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরে যান। অন্যদিকে রোহিত শর্মা পিচে সেট হওয়ার পর বড়ো ইনিংস খেলেন। আগামী ম্যাচগুলিতে এই দুই তরুণ ব্যাটসম্যান রোহিতের মতো ইনিংস খেলার চেষ্টা করবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *