এমএসকে প্রসাদ জানালেন বিশ্বকাপে কেন আম্বাতি রায়ডুকে উপেক্ষা করে ময়ঙ্ক আগরওয়ালকে পাঠানো হয়েছিল ইংল্যান্ড

ভারতীয় দল বিশ্বকাপ ২০১৯ এর সেমিফাইনালে হেরে গিয়েছিল। টুর্নামেন্ট চলাকালীন খেলোয়াড়দের প্রদর্শনের চেয়ে বেশি নির্বাচকদের সিদ্ধান্ত আলোচনার কেন্দ্রে ছিল। বিশ্বকাপের আগে লাগাতার চার নম্বরে ব্যাট করা আম্বাতি রায়ডুকে দলে জায়গা দেওয়া হয়নি অনুদিকে ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনের আহত হওয়ার পর মিডল অর্ডারের ব্যাটসম্যানকে দলে বাছা হয়েছিল।

শঙ্করের জায়গায় ময়ঙ্ককে সুযোগ

এমএসকে প্রসাদ জানালেন বিশ্বকাপে কেন আম্বাতি রায়ডুকে উপেক্ষা করে ময়ঙ্ক আগরওয়ালকে পাঠানো হয়েছিল ইংল্যান্ড 1

বিশ্বকাপ চলাকালীন বিজয় শঙ্কর আহত হয়ে গিয়েছিলেন। মিডল অর্ডারের ব্যাটসম্যান বিজয় শঙ্করের জায়গায় আম্বাতি রায়ডুকে দলে শামিল করার কথা হচ্ছিল কিন্তু ময়ঙ্ক আগরওয়ালকে দলে শামিল করা হয়েছে। ময়ঙ্ক তার আগে কোনো ওয়ানডে ম্যাচ খেলেননি অন্যদিকে তিনি ওপেনিং ব্যাটসম্যান ছিলেন। এরপর থেকে টিম ম্যানেজমেন্ট আর নির্বাচকদের উপর প্রশ্ন তোলা হচ্ছিল। ময়ঙ্ককে কোনো ম্যাচেই সুযোগ দেওয়া হয়নি।

এমএসকে প্রসাদ দিলেন বয়ান

এমএসকে প্রসাদ জানালেন বিশ্বকাপে কেন আম্বাতি রায়ডুকে উপেক্ষা করে ময়ঙ্ক আগরওয়ালকে পাঠানো হয়েছিল ইংল্যান্ড 2

এই বিষয়ে দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ নিজের সাফাই দিয়েছেন। তার মতে দলের তরফে ওপেনিং ব্যাটসম্যানের দাবী জানানো হয়েছিল আর এই কারণে ময়ঙ্ক আগরওয়ালকে ইংল্যান্ডে পাঠানো হয়। তিনি বলেন,

“যখন বিজয় শঙ্কর আহত হন আর ইংল্যাণ্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন কেএল রাহুল ক্যাচ নেওয়ার কারণে পড়ে গিয়েছিলেন, এরপর তিনি মাঠে আসেননি। সেই সময় আমরা মেল পেয়েছিল যে দলের ওপেনিং ব্যাটসম্যানের প্রয়োজন রয়েছে। এই কারণে ময়ঙ্ক আহরওয়ালকে দলে জায়গা দেওয়া হয়”।

ওয়ানডে সিরিজে জায়গা দেওয়া হয়নি

এমএসকে প্রসাদ জানালেন বিশ্বকাপে কেন আম্বাতি রায়ডুকে উপেক্ষা করে ময়ঙ্ক আগরওয়ালকে পাঠানো হয়েছিল ইংল্যান্ড 3

ময়ঙ্ক আগরওয়ালকে কোনো ম্যাচে না খেলিয়েই দল থেকে বাদ দেওয়া হয়েছে। শিখর ধবন ফিটনেস হাসিল করে ফেলেছেন আর ওয়ানডের সঙ্গেই টি-২০ দলেও তার প্রত্যাবর্তন হয়ে গিয়েছে। এই কারণে ময়ঙ্কের দল থেকে ছুটি হয়ে গিয়েছে। অস্ট্রেলিয়ায় টেস্ট ক্রিকেটে দুর্দান্ত ব্যাটিংয়ের পর ময়ঙ্ক আগরওয়ালকে টেস্ট দলে বজায় রাখা হয়েছে। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি ইনিংসে প্রায় ২০০ রান করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *