এমসকে প্রসাদ জানালেন কেন অভিমন্যু ঈশ্বরণ নয় শুভমান গিলকে দেওয়া হয়েছে জায়গা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে গিয়েছে। এই দলে লাগাতার খারাপ ফর্ম নিয়ে সংঘর্ষ করা ওপেনিং ব্যাটসম্যান কেএল রাহুলকে জায়গা দেওয়া হয়নি। তার জায়গায় তরুণ ব্যাটসম্যান শুভমান গিলকে প্রথমবার টেস্ট দলে শামিল করা হয়েছে। তিনি ইন্ডিয়া এ আর ঘরোয়া ম্যাচে লাগাতার রান করেছেন।

এমএসকে প্রসাদ দিলেন বয়ান

এমসকে প্রসাদ জানালেন কেন অভিমন্যু ঈশ্বরণ নয় শুভমান গিলকে দেওয়া হয়েছে জায়গা 1

ভারতীয় দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ দল নির্বাচনের পর শুভমান গিলকে নিয়ে বয়ান দিয়েছেন। তিনি গিলকে ওপেনিংয়ের জন্য ব্যাকআপের পাশাপাশি মিডল অর্ডারের জন্যও ব্যাকআপ মেনে নিয়েছেন। গিলকে প্রথম শ্রেণীর ম্যাচে ওপেনিংয়ের পাশাপাশি মিডল অর্ডারেও খেলতে দেখা যায়। এমএসকে প্রসাদ জানিয়েছেন,

“শুভমান গিলের সম্পর্কে, আমরা ওকে ওপেনিং ব্যাটসম্যানের পাশাপাশি মিডল অর্ডারের ব্যাটসম্যান হিসেবেও দেখছি। আমরা ওকে দুটি স্লটের জন্যই ব্যাকআপ হিসেবে দেখছি। যেমনটা ও যত বেশি খলতে থাকবে, ও নিজের সুযোগ পাবে, কারণ ও তিন ফর্ম্যাটেরই প্লেয়ার”।

কেন রাহুল পড়লেন বাদ

এমসকে প্রসাদ জানালেন কেন অভিমন্যু ঈশ্বরণ নয় শুভমান গিলকে দেওয়া হয়েছে জায়গা 2

কেএল রাহুল গত যথেষ্ট সময় ধরে লাগাতার ফ্লপ হচ্ছিলেন তা সত্ত্বেও তাকে সুযোগ দেওয়া হচ্ছিল। ওয়েস্টইন্ডিজে আরো একবার আবারো ফ্লপ শোয়ের পর নির্বাচকরা তাকে দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। জানুয়ারি ২০১৮ থেকে রাহুলের টেস্ট গড় ২০ই থেকেছে। রাহুলের ব্যাপারে এমসকে প্রসাদ বলেছেন,

“আমরা নিশ্চিতভাবে কেএল রাহুলের সঙ্গে কথা বলেছি। ও প্রতিভাবান ব্যাটসম্যান কিন্তু দুর্ভাগ্যবশত সাদা বলের ক্রিকেটে ওর ফর্ম লাগাতার নীচে নেমে যাচ্ছে। শিখর ধবন আর মুরলী বিজয়ের যাওয়ার পর আমরা দুই ওপেনিং ব্যাটসম্যানকে বদলাতে পারিনা। আমাদের কাছে যত বিকল্পই থেকেছে তাদের মধ্যে সবচেয়ে বেশি সুযোগ রাহুল পেয়েছে। ও ধারাবাহিক প্রদর্শন করেনি। ও কিছু সুযোগ রান করেছিল আর এই কারণে আমরা ওকে সুযোগ দিয়েছিলাম”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *