ঋষভ পন্থের খারাপ উইকেটকিপিং নিয়ে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের তিরস্কার, দিলেন এই হুঁশিয়ারি

ঋষভ পন্থ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের নির্ণায়ক ম্যাচে ভীষণই খারাপ উইকেটকিপিংয়ের নমুনা পেশ করেছিলেন। এই ম্যাচে ভারতীয় দলের উইকেটকিপার ঋষভ পন্থ যথেষ্ট নিরাশ করেন আর পুরো ম্যাচ চলাকালীন চারটি গুরুত্বপূর্ণ ক্যাচ হাতছাড়া করেন। যদি তিনি এই ক্যাচ ধরতে সক্ষম হত তো সম্ভবতই ওয়েস্টইন্ডিজ ওই স্কোর পর্যন্ত পৌঁছতে সক্ষম হত। এই ম্যাচে ঋষভ পন্থ ব্যাট হাতেও রান করতে পারেননি আর তিনি মাত্র ৭ রান করে ফিরে যান। যদিও ঋশজভ পন্থ এই ম্যাচের আগে সিরিজে প্রথম দুটি ম্যাচে ব্যাট হাতে সকলকেই প্রভাবিত করেছিলেন।

ঋষভ পন্থ করেছেন নিজের ব্যাটিংয়ে উন্নতি

ঋষভ পন্থের খারাপ উইকেটকিপিং নিয়ে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের তিরস্কার, দিলেন এই হুঁশিয়ারি 1

ঋষভ পন্থ ব্যাটসম্যান হিসেবে নিজের প্রদর্শনে অবশ্যই উন্নতি করেছেন, কিন্তু উইকেটের পেছনে তাকে লাগাতার ফ্লপ হতে দেখা গেছে। তৃতীয় ম্যাচে তো তিনি ভীষণই নিরাশ করেন এবং ম্যাচে ক্যাচের চারটি সুযোগ হাতছাড়া করেন। পন্থ চারটির মধ্যে তিনটি ক্যাচ স্পিনার্সদের বলে ছাড়েন এবং একটি ক্যাচ তিনি জোরে বোলারের বলে হাতছাড়া করেন। তিনি ম্যাচ চলাকালীন রবীন্দ্র জাদেজার দুটি লাগাতার বলে দুটি ক্যাচ ফেলেন তো অন্যদুকে একটি ক্যাচ কুলদীপ যাদব এবং অন্যটি মহম্মদ শামির বলে ছেড়ে দেন। ঋষভ পন্থের উইকেটের পেছনে লাগাতার খারাপ প্রদর্শন দেখে ভারতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ তাকে নিজের কিপিংয়ে উন্নতি করার পরামর্শ দিয়েছেন।

এমএসকে প্রসাদ দল নির্বাচিনের পর পন্থের উইকেটকিপিংয়ের ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন—

ঋষভ পন্থের খারাপ উইকেটকিপিং নিয়ে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের তিরস্কার, দিলেন এই হুঁশিয়ারি 2

“ঋষভ পন্থকে নিজের কিপিং স্কিলে উন্নতি করতে হবে। আমাদের পন্থের উইকেটকিপিংয়ে উন্নতি করার জন্য একজন উইকেটকিপার বিশেষজ্ঞের প্রয়োজর রয়েছে”।

এই সিরিজে ঋষভ পন্থ ছাড়াও বেশকিছু ভারতীয় খেলোয়াড় ক্যাচ ফেলেছেন

ঋষভ পন্থের খারাপ উইকেটকিপিং নিয়ে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের তিরস্কার, দিলেন এই হুঁশিয়ারি 3

যদিও এই ম্যাচে রবীন্দ্র জাদেজাও একটি ক্যাচ নভদীপ সাইনির বলে ছাড়েন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দল ওয়ানডে আর টি-২০ সিরিজ মিলিয়ে মোট ১৯টি ক্যাচ হাতছাড়া করেছে। এই পরিসংখ্যান এটাই জানান দেয় যে ক্যারিবিয়ান দলের বিরুদ্ধে ভারতীয় দলের ফিল্ডিং খুব বেশি উচ্চস্তরীয় ছিল না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *