নির্বাচক প্রধানের পদ ছাড়ার পর এমএসকে প্রসাদ জানালেন কে নেবেন ধোনির ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত 1

ভারতীয় দলের নির্বাচক প্রধানের পদ থেকে অবসর নিতে চলা এমএসকে প্রসাদ ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাপারে কথা বলতে গিয়ে বড়ো বয়ান দিয়েছেন। ধোনির ভবিষ্যতের ব্যাপারে করা প্রশ্নের জবাবে এমএসকে প্রসাদ বলেন ধোনি সবকিছু পেয়ে গিয়েছেন কিন্তু নির্বাচকরা এখনো তার জায়গা নিতে পারা তরুণ খেলোয়াড়ের সন্ধান করছেন।

মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত নিয়ে এমএসকে প্রসাদ দিলেন বয়ান

নির্বাচক প্রধানের পদ ছাড়ার পর এমএসকে প্রসাদ জানালেন কে নেবেন ধোনির ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত 2

প্রসাদ স্পোর্টস্টারকে দেওয়া ইন্টারভিউতে বলেন,
“যতদূর আমাদের প্রশ্ন, আমরা তরুণদের সমর্থন করছি আর ওদের ভালোভাবে প্রতিষ্ঠিত হতে আর দীর্ঘ সময় পর্যন্ত খেলার জন্য যতটা সম্ভব সুযোগ দিচ্ছি”। ধোনিকে নিয়ে প্রসাদ বলেন, “মাহী নিজের জন্য স্বয়ং সিদ্ধান্ত নেবেন। প্যানেলের সদস্য হিসেবে যদি আমি নিজের ডিউটিকে আলাদা রেখে দিই, তো আমি অন্যদের মতৈ ধোনির অনেক বড়ো ফ্যান”।

ধোনি স্বয়ং নেবেন নিজের কেরিয়ারের সিদ্ধান্ত

নির্বাচক প্রধানের পদ ছাড়ার পর এমএসকে প্রসাদ জানালেন কে নেবেন ধোনির ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত 3

প্রসাদ আগে নিজের বয়ানে বলেন, “আমার মতে মহেন্দ্র সিং ধোনি সবকিছু পেয়ে গিয়েছেন, দুটি বিশ্বকাপ জয়, চ্যাম্পিয়ন্স ট্রফি জয়, টেস্টে এক নম্বর স্থান। কেউই ধোনির অধিনায়কত্বের উপর প্রশ্ন তুলতে পারবে না। ধোনি নিজের কেরিয়ারের ব্যাপারে স্বয়ং সিদ্ধান্ত নেবেন। একজন নির্বাচক হিসেবে আমাদের কর্তব্য এগিয়ে যাওয়া আর পরের প্রজন্মের খেলোয়াড়দের চিহ্নিত করে তাদের সুযোগ দেওয়া”।

ধোনির পর বেশকিছু উইকেটকিপারকে দেওয়া হয়েছে সুযোগ

নির্বাচক প্রধানের পদ ছাড়ার পর এমএসকে প্রসাদ জানালেন কে নেবেন ধোনির ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত 4

প্রসঙ্গত মহেন্দ্র সিং ধোনি ভারতের হয়ে শেষবার জুলাই ২০১৯এ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলেছিলেন। যেখানে ভারতের হার হয়েছিল। এরপর এই তারকা উইকেটকিপার ক্রিকেট মাঠ থেকে দূরে রয়েছেন। ধোনির জায়গায় এর মধ্যে বেশকিছু উইকেটকিপারকে পরীক্ষা করে হয়েছে। এই খেলোয়াড়দের মধ্যে ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন এবং কেএল রাহুল প্রধান নাম। এই সময়ে দেখা গেলে সীমিত ওভারের ক্রিকেটে কেএল রাহুল ভারতীয় দলের প্রধান উইকেটকিপার।

বিসিসিআই বার্ষিক চুক্তি থেকেও মাহীকে দিয়েছে বাদ

নির্বাচক প্রধানের পদ ছাড়ার পর এমএসকে প্রসাদ জানালেন কে নেবেন ধোনির ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত 5

আপনাদের জানিয়ে দিই যে ধোনিকে বিসিসিআইয়ের বার্ষিক চুক্তিতে জায়গা না দেওয়ার পর থেকেই তার অবসর নিয়ে অনুমান বজায় রয়েছেন। এখন এমন মনে হচ্ছে যে আইপিএলে তার প্রদর্শন অক্টোবরে হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দলে তার নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই অবস্থায় এমএসকে প্রসাদের এই বয়ান অনেকটাই সবকিছুকে পরিস্কার করে দিচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *