ফিট হওয়া সত্ত্বেও হার্দিক পাণ্ডিয়া পাননি টেস্ট দলে জায়গা, প্রধান নির্বাচক জানলেন এর কারণ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নির্বাচিত ভারতীয় টেস্ট দলে হার্দিক পাণ্ডিয়া জায়গা পাননি। ওয়েস্টইন্ডিজের সফরে তিনি চোটের কারণে যাননি। এবার তিনি নির্বাচিত হওয়ার জন্য উপলব্ধ ছিলেন, কিন্তু তা সত্ত্বেও নির্বাচকরা তাকে সুযোগ দেননি। পাণ্ডিয়া ভারতের হয়ে নিজের শেষ টেস্ট গত বছর ইংল্যান্ডে খেলেছিলেন।

কেন পাননি হার্দিক পাণ্ডিয়া জায়গা?

ফিট হওয়া সত্ত্বেও হার্দিক পাণ্ডিয়া পাননি টেস্ট দলে জায়গা, প্রধান নির্বাচক জানলেন এর কারণ 1

ভারতীয় পুরুষ সিনিয়র ক্রিকেট দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ হার্দিককে দলে শামিল না করার কারণ জানিয়েছেন। তিনি বলেছেন যে ঘরোয়া টেস্ট সিরিজে দলে জোরে বোলার অলরাউন্ডারের প্রয়োজন নেই। দল নির্বাচনের পর প্রেস কনফারেন্সে তিনি বলেন,

“আমাদের ঘরোয়া সিরিজের জন্য সীম বোলিং অলরাউন্ডারের প্রয়োজন অনুভব হয়নি”।

অস্ট্রেলিয়া সিরিজে ছিলেন দলে

ফিট হওয়া সত্ত্বেও হার্দিক পাণ্ডিয়া পাননি টেস্ট দলে জায়গা, প্রধান নির্বাচক জানলেন এর কারণ 2

ভারতীয় দল ডিসেম্বর-জানুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল। সেখানে সিরিজের শেষ দুটি ম্যাচে হার্দিক পাণ্ডিয়া দলের অংশ ছিলেন। তার আগে এশিয়া কাপে আহত হওয়ার কারণে তিনি দলের বাইরে চলে গিয়েছিলেন। একটি রঞ্জি ম্যাচ খেলার পরই তাকে তৃতীয় টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে শামিল করে নেওয়া হয়। যদিও তা সত্ত্বেও মেলবোর্ণ আর সিডনিতে হওয়া সিরিজের শেষ দুটি ম্যাচে তাকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হয়নি।

এখন দেশের মাটিতেই সিরিজ

ফিট হওয়া সত্ত্বেও হার্দিক পাণ্ডিয়া পাননি টেস্ট দলে জায়গা, প্রধান নির্বাচক জানলেন এর কারণ 3

ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের পর বাংলাদেশের বিরুদ্ধেও দেশের মাটিতেও দুটি ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। এই অবস্থায় ওই সিরিজেও হার্দিক পাণ্ডিয়ার দলে ফেরা মুশকিল মনে হচ্ছে। তিনি ভারতের ১১টি টেস্ট ম্যাচ খেলেছেন কিন্তু ভারতে কোনো টেস্ট ম্যাচ খেলেননি। ভারতীয় দলকে ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজ খেলতে হবে। তাতে হার্দিকের দলে প্রত্যাবর্তন হতে পারে। দলে প্রত্যাবর্তন সত্ত্বেও তার প্লেয়িং ইলেভেনে জায়গা করে নেওয়া সহজ হবে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *